ব্যাথায় কাতরাচ্ছেন পৃথ্বী।

সিডনি: ব্যর্থ হলেন বোলাররা। চোটের কারণে প্রথম টেস্টের দল থেকে ছিটকে গেলেন পৃথ্বী শ। সব মিলিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই প্রবল চাপে পড়ে গেল বিরাটবাহিনী।

বৃহস্পতিবার ৬৬ রানের ঝকঝকে ইনিংস খেলে সবার নজর কেড়েছিলেন পৃথ্বী। অস্ট্রেলিয়া সংবাদমাধ্যমের অনেকেই তাঁর সঙ্গে ছোট্ট সচিন তেন্ডুলকরের মিলও খুঁজে পাচ্ছিল। অপর ওপেনার কেএল রাহুল যখন রান পাচ্ছেন না, তখন পৃথ্বীকে ঘিরেই স্বপ্ন দেখতে শুরু করেছিল ভারত। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই ভারতীয় শিবিরে বাজ পড়ল।

ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশ দলের ওপেনার ম্যাক্স ব্রায়ান্টের ক্যাচ ধরতে গিয়ে গোড়ালিতে চোট পান পৃথ্বী। চোট এতটাই গুরুতর ছিল যে তাঁকে কোলে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। এর পরে হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হলে খবর আসে অ্যাডেলেডে প্রথম টেস্টে খেলতে পারবেন না তিনি।

আরও পড়ুন বিরাট এবং টেস্ট সিরিজ নিয়ে পন্টিংয়ের ভবিষ্যদ্বাণী ভারতীয় সমর্থকদের ঘুম ছোটাতে বাধ্য

এটা যদি প্রথম খারাপ খবর হয়, তা হলে ভারতীয় দলের কাছে দ্বিতীয় খারাপ খবর অবশ্যই বোলারদের হতশ্রী পারফরম্যান্স। দিনের শেষে ভারতের তোলা ৩৫৮ রানের জবাবে ছ’উইকেটে ৩৫৬ করে ফেলেছে এমন একটা দল, যাঁদের ব্যাটসম্যানদের প্রথম শ্রেণির ক্রিকেট খেলার অভিজ্ঞতাও বিশেষ নেই। একমাত্র মহম্মদ শামি ছাড়া কোনো বোলারই দাগ কাটতে পারেননি। ১৮ ওভার হাত ঘুরিয়ে ৬৭ রান দিয়ে তিন উইকেট নেন শামি। একটি করে উইকেট নিয়েছেন উমেশ যাদব এবং অশ্বিন।

বোলিং-এর দশা এ রকম থাকলে প্রথম টেস্টে কী হতে পারে, সেটা এখন থেকেই আন্দাজ করা যাচ্ছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here