Priyanshu Moliya
প্রিয়াংশু মলিয়া

ওয়েবডেস্ক: ভদোদরা ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত শ্রী ডি কে গায়কোওয়াড অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টে ব্যাটিং-বোলিংয়ে ভেলকি দেখাল ১৪ বছরের কিশোর প্রিয়াংশু মলিয়া। তার কোচ মহিন্দর অমরনাথ। তাঁরই মহিন্দর লালা অমরনাথ ক্রিকেট আকাদেমির হয়ে যোগী আকাদেমির বিরুদ্ধে ব্যাট করতে নেমে নামে প্রিয়াংশুর সংগৃহীত রানের সংখ্যা অপরাজিত ৫৫৬। তার আগে অবশ্য বোলিংয়েও অনবদ্য পারফরমেন্সের নজির গড়ে সে। তুলে নেয় চারটি উইকেট।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩১৯টি বলের মুখোমুখি হয় প্রিয়াংশু। যার মধ্যে রয়েছে ৯৮টি চার এবং একটি ছয়। ইনিংস শেষে তার দল ৪ উইকেটে গড়ে ফেলে ৮২৬ রানের পাহাড়।

Priyanshu Moliya
মহিন্দর অমরনাথের সঙ্গে প্রিয়াংশু

দ্বিতীয় ইনিংসেও প্রিয়াংশুর স্পিনের শিকার ২টি উইকেট। যোগী আকাদেমি পিচে দাঁড়াতেই পারেনি। তারা মাত্র ৮৪ রানে অলআউট হয়ে যায়। ফলে মহিন্দর লালা অমরনাথ আকাদেমি ৬৮৯ রানে জিতে যায়।

প্রিয়াংশু জানায়, গত বছর এই একই টুর্নামেন্টে আড়াই শর বেশি রানের ইনিংস খেলেছিল। তবে এ বার ব্যাটিংয়ের সময় ইনিংসটা আরও বড় করতে চেয়েছিল সে। ব্যাপক ব্যবধানে ম্যাচ জিতে সে জানিয়েছে, “সোমবার প্রথম শতক পাওয়ার পর ২০০ রানের লক্ষ্য স্থির করেছি। এর পর ১০০ রান করে লক্ষ্যস্থির করে খেলেছি। এভাবে খেলে যাওয়ার মনঃসংযোগ ছিল”।

অন্য দিকে ১৯৮৩-র বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্রিকেটার অমরনাথও শিষ্যের এই কৃতিত্ব যথেষ্ট খুশি। তিনি জানান, “ওকে প্রথমবার দেখেই বুঝেছিলাম, ওর মধ্যে বিশেষ কিছু রয়েছে। ব্যাটিংয়ে ওর ধৈর্য এবং ভালোবাসাই ওকে অনেক দূর নিয়ে যাবে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here