খবরঅনলাইন ডেস্ক: আদানির (Adani Group) গোষ্ঠীর কয়লাখনি নিয়ে ক্ষোভবিক্ষোভ ছিল অস্ট্রেলিয়া। এ বার সেটা দেখা গেল ক্রিকেট মাঠেও।

শুক্রবার ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম এক দিনের ম্যাচের সময় স্টেডিয়ামের বাইরে একদল লোক অস্ট্রেলিয়ায় আদানি গ্রুপের কয়লাখনি নিয়ে প্রতিবাদ শুরু করেন। এঁদের প্রায় সকলেরই গায়ে যে টি শার্ট ছিল, তাতে লেখা ছিল ‘স্টপ আদানি’।

এর পর খেলা শুরুর হওয়ার পর বড়ো প্ল্যাকার্ড নিয়ে দু’ জন ঢুকে পড়েন মাঠের মধ্যে। সেই সময় ম্যাচের ষষ্ঠ ওভার তখন। এই প্রতিবাদীদের হাতেও ছিল পোস্টার। সেখানে লেখা ছিল, “কেন ভারতীয় স্টেট ব্যাঙ্ক সাধারণ মানুষের টাকা থেকে আদানিকে ১০০ কোটি টাকা ঋণ দিচ্ছে?”

প্রতিবাদী দু’জনের মধ্যে একজন পিচের খুব কাছে পৌঁছে গিয়েছিলেন। সেই সময় মাঠের নিরাপত্তাকর্মীরা তাঁকে সরিয়ে নিয়ে যান। তবে বড়ো কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়নি।

শুক্রবার মাঠের বাইরেও আদানির প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদ করেন অনেকে। প্রতিবাদীদের একজন জানান, ‘‘যে কয়েক লক্ষ মানুষ আজ খেলা দেখছেন, তাঁদের জানার অধিকার আছে যে করদাতাদের টাকা কী ভাবে আদানির হাতে তুলে দিচ্ছে স্টেট ব্যাঙ্ক। এই প্রকল্পটি করলে পরিবেশের যা ক্ষতি হবে, তার বিরুদ্ধে লড়াই করা মুশকিল’’।

খববঅনলাইনে আরও পড়তে পারেন

রানের বন্যা! ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে আসল ফারাক গড়ে দিলেন স্টিভ স্মিথ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন