টেস্টে কোহলির মতো সমান গুরুত্বপূর্ণ পুজারাও, বললেন সৌরভ

0

ওয়েবডেস্ক: টেস্ট ক্রিকেটে এই মুহূর্তে সেরা দল ভারত। এই সাফল্যের পিছনে বর্তমান এবং অতীতের খেলোয়াড়দের অবদান  অনস্বীকার্য। শুধু বিরাটের নেতৃত্বে নয়, টেস্টের শিখরে ভারত প্রথম জেতার গন্ধ পেয়েছিল প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের তত্ত্বাবধানে।

সম্প্রতি কলকাতায় নিজের আত্মজীবনী উদ্বোধন করলেন তিনি, যার নাম “এ সেঞ্চুরি ইজ নট এনাফ”। সেই অনুষ্ঠানে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন ভারতের অন্যতম দুই সেরা খেলোয়াড় হরভজন সিং, ভি ভি এস লক্ষ্মণ এবং এই প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় চেতেস্বর পুজারা।

সেই অনুষ্ঠানে ভারতের টেস্ট ফর্ম নিয়ে রীতিমতো আশাবাদী শোনাল তাঁর বক্তব্য। সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, “একটা দল ভাল খেলে, যখন সেই দলের তৃতীয় ব্যাটসম্যান নিজেকে সবসময় শিখরের শীর্ষে নিয়ে যায়। শুধু কোহলি নয়, এই সাফল্যের  পিছনে যথেষ্ট অবদান রয়েছে পুজারারও। আমাদের সময়ও ভারতের ধারাভাবিক ভাল খেলার কারণ ছিলেন রাহুল দ্রাবিড়। দল যখনই চাপে পড়ে যেত, খেলাটা কীভাবে ধরতে হতো জানতেন রাহুল। পুজারাও ঠিক সেই কাজটাই করে যাচ্ছে নিঃশব্দে। ৫৭ ম্যাচে করেছেন ১৪ সেঞ্চুরি কিন্তু তাও তাঁকে নিয়ে কোনো হইচই নেই। যেহেতু ও বিরাটের মতো আগ্রাসী নয়। পুজারা অনেকটা ‘ওল্ড স্কুল খেলোয়াড়” বললেন টেস্টের সফলতম অধিনায়ক।

একই প্রসঙ্গে পুজারার উত্তর, ‘দাদার থেকে প্রশংসা সবসময়ই গর্বের। শুধু নিজের খেলাটা খেলে যেতে চাই। আশা করব এই ধারবাহিকতা ধরে রেখে দলকে সাহায্য করে যাব।’

এই অনুষ্ঠানে এসে রীতিমত উচ্ছ্বসিত হরভজন এবং লক্ষ্ণণ। ‘দাদার অনুষ্ঠানে আসা সবসময় গর্বের। দাদা সঙ্গে না থাকলে আজ হয়তো এই মঞ্চটা পেতাম না,’ বললেন ভারতের অন্যতম সফল স্পিনার হরভজন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন