শেষ ম্যাচে ধোনিদের বিরুদ্ধে জয় পেলেও, প্লে-অফের আশা শেষ পঞ্জাবের

কিন্তু রান রেট নেগেটিভ হওয়ার কারণে চতুর্থ স্থানের লড়াই থেকে তারা ছিটকে গেল।

0
punjab

চেন্নাই – ১৭০/৫, ২০ ওভার (ডুপ্লেসি-৯৫, রায়না-৫৩, কুরান – ৩/৩৫)

পঞ্জাব – ১৭৩/৪, ১৮ ওভার (কেএল রাহুল- ৭১, পুরান- ৩৬, হরভজন -৩/৫৭)

ওয়েবডেস্ক: রবিবারই শেষ হয়ে যাচ্ছে চলতি আইপিএলে গ্রুপ পর্যায়ের ম্যাচগুলি, বাকি আর মাত্র একটি ম্যাচ। প্রথম তিনটি দল চূড়ান্ত। তবে চতুর্থ স্থানের জন্য লড়াইয়ে চারটি দল ছিল। কলকাতা, হায়দরাবাদ, পঞ্জাব এবং রাজস্থান। শনিবার নিজেদের শেষ ম্যাচ হেরে যাওয়ার পর রাজস্থানের আশা শেষ হয়ে গিয়েছে।

বাকি তিনটি দলের মধ্যে সবথেকে বেশি অ্যাডভান্টেজ ছিল হায়দরাবাদের। হায়দরাবাদও শেষ ম্যাচে শনিবার হেরে যায়। আর যার ফলে সব থেকে সহজ সুযোগ এখন কলকাতার। রবিবার তারা জিতলেই প্লে অফে। বাকি ছিল পঞ্জাব। তাদেরকে শুধু জিততেই হতো না, রান-রেটও বাড়াতে হতো। সেই লক্ষ্যে পঞ্জাব, রবিবার তাদের শেষ ম্যাচে হারাল চেন্নাইকে ৬ উইকেটে। কিন্তু রান রেট নেগেটিভ হওয়ার কারণে চতুর্থ স্থানের লড়াই থেকে তারা ছিটকে গেল।

লড়াই এখন শুধু কলকাতা এবং হায়দরাবাদের মধ্যে। কলকাতা জিতলেই পয়েন্টের বিচারে প্লে-অফে। হারলে রান-রেটের বিচারে চতুর্থ দল হিসাবে যাবে হায়দরাবাদ। 

চেন্নাইয়ের হয়ে এদিন দুরন্ত ইনিংস খেলেন ডুপ্লেসি। চার রানের জন্য শতরান হাতছাড়া করেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গ দেন রায়না। তিনিও অর্ধশতক করেন। ফলে ১৭০-য়ে শেষ করে তাঁরা।

ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং ঝড় পঞ্জাবের। সৌজন্যে কেএল রাহুল এবং ক্রিস গেল। ফের অর্ধশতক করেন রাহুল। এই দুই তারকা ফিরে যাওয়ার পর পঞ্জাবকে জয়ের সরণিতে পৌঁছে দেন পুরান।

অন্য দিকে শেষ ম্যাচ হারলেও, প্রথম দুইয়ে নিশ্চিত চেন্নাইয়ের। তাদের পয়েন্ট ১৮ (+০.১৩১)। তারা এখন প্রথম স্থানে রয়েছে। রবিবার শেষ ম্যাচে মুম্বই ১৬ পয়েন্ট রয়েছে (+০.৩২১)। যদি কলকাতাকে হারিয়ে দেয় তা হলে প্রথম স্থানে শেষ করবে মুম্বই। তৃতীয় স্থানে নেমে যাবে দিল্লি, ১৮ পয়েন্ট (+০.০৪৪)।     

এই ম্যাচের পর ১৪ ম্যাচ খেলে ১২ পয়েন্টে শেষ করল পঞ্জাব (ষষ্ঠ) (-০.২৫১)। ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে হায়দরাবাদ (+০.৫৭৭), পঞ্চম স্থানে কলকাতা ১৩ ম্যাচে ১২ পয়েন্ট (+০.১৭৩) সপ্তম স্থানে রাজস্থান ১৪ ম্যাচে ১১ পয়েন্ট (রান রেট -০.৪৪৯)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.