Connect with us

ক্রিকেট

ঐতিহাসিক জোড়া সুপার ওভার শেষে মুম্বই বধ পঞ্জাবের

Published

on

মুম্বই ১৭৬-৬ (ডে কক ৫৩, পোলার্ড ৩৪ অপ., শামি ২-৩০), (১ম সুপার ওভারে) ৫-০ ও (২য় সুপার ওভারে) ১১-১

পঞ্জাব ১৭৬-৬ (রাহুল ৭৭, পুরান ২৪, বুমরাহ ৩-২৪), (১ম সুপার ওভারে) ৫-২ ও (২য় সুপার ওভারে) ১২-০

খবরঅনলাইন ডেস্ক: আইপিএলে ইতিহাস! এক দিনে দুটো ম্যাচেই সুপার ওভার। তার মধ্যে একটা ম্যাচে আবার দুটো সুপার ওভা, ক্রিকেটের ইতিহাসে যা প্রথম। মহানাটকীয় দুটো সুপার ওভারের ম্যাচ শেষে মুম্বইকে হারিয়ে দিল পঞ্জাব।

Loading videos...

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেও শুরুতে প্রবল ভাবে দাপট দেখাতে শুরু করে পঞ্জাবের বোলাররা। রোহিত শর্মা ঠিকঠাক ব্যাটিং ফর্মে নেই। তৃতীয় ওভারেই অর্শদ্বীপ সিংহের শিকার হন তিনি। এর ঠিক পরেই ধাক্কা দেন মহম্মস শামি। ফর্মে থাকা সূর্যকুমার যাদবকে ফিরিয়ে দেন তিনি। কিছুক্ষণের মধ্যে প্যাভিলিয়নের পথ দেখেন ঈশান কিষাণও। ৪০ রানের মধ্যে তিনটে উইকেট হারিয়ে কার্যত ধুঁকতে থাকে মুম্বই।

এই পরিস্থিতি থেকে দলকে টেনে তোলেন ক্রুণাল পাণ্ড্য এবং কুইন্টন ডে কক। এই দু’জনের প্রাথমিক লক্ষ্য ছিল ইনিংসটাকে থিতু করা। আর সেই কারণেই রানের গতি বাড়ানোর দিকে কেউ খুব একটা নজর দেননি। ডে কক, এই মরশুমে তুখোড় ফর্মে রয়েছেন। সেই ফর্ম ধরে রেখেই দুরন্ত অর্ধশতরান করে ফেলেন।

এ দিকে ক্রুণালের ব্যাটিং ফর্ম ঠিকঠাক ছিল না। সেটা এ দিন উন্নত করেন তিনি। রানে ফেরেন। তবে ১৪তম ওভারে তিনি যখন আউট হলেন, তখন একশো রানও পেরোয়নি মুম্বই। অর্থাৎ, তখন মনে হচ্ছিল, দেড়শোর বেশি হয়তো যেতে পারবে না তারা।

এর পরেই নামলেন কায়রন পোলার্ড। তাঁর সঙ্গী হলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ন্যাথান কুল্টার-নাইল। এই দু’জনের দাপটে শেষ পাঁচ ওভারে ৬২ রান করে ফেলে মুম্বই। ১২ বলের ইনিংসে চারটে ছয় মারেন পোলার্ড।

ক্রিস গেলের আগমনেই হোক বা যে কারণেই হোক, কিংস ইলেভেন পঞ্জাবের ব্যাটিংয়ের মনোভাব যে অনেকটাই বদলে গিয়েছে সেটা কিন্তু এ দিন রান তাড়া করা শুরু থেকেই দেখা গেল। সব থেকে বড়ো পরিবর্তন দেখা গেল কেএল রাহুলের মধ্যে। চলতি আইপিএলে কমলা টুপির মালিক রাহুল। ব্যাটে করছেন দুর্দান্ত। কিন্তু তাঁর বিরুদ্ধে একটা অভিযোগ হল, তিনি ধীরে শুরু করছেন। এ দিন কিন্তু সেই পথেই হাঁটেননি রাহুল। শুরু থেকেই আগ্রাসী।

ময়াঙ্ক অগ্রবালের উইকেট পতনে, ক্রিস গেলের ক্রিজে যখন আগমন হল, তখন পঞ্জাব ওভার প্রতি দশের কাছাকাছি গড় রেখে রান করছে। বেঙ্গালুরুর বিরুদ্ধে শুরু করতে বেশ কিছুটা বল খরচ করেছিলেন গেল। এ দিন অবশ্য পাঁচটা বল দেখে নিয়েই মারতে শুরু করেন। আরও বেশি ছন্দে তিনি ছিলেন এ দিন। ২১ বলে ২৪ রানের সংক্ষিপ্ত ইনিংসেও দুটি বিশাল ছক্কা হাঁকান তিনি।

গেল ফিরতে আরও এক ওয়েস্ট ইন্ডিয়ানের পদার্পণ, নিকোলাস পুরান। এ বার সাংঘাতিক ভাবে টেকঅফ করল পঞ্জাবের ইনিংস। ১১টা বল ক্রিজে ছিলেন পুরান। কিন্তু তিনি ফিরতেই চাপ বাড়ল পঞ্জাবের। তখন আস্কিং রেট প্রায় দশের কাছাকাছি উঠে গিয়েছে। এর পর ফের ব্যর্থ হলেন গ্লেন ম্যাক্সওয়েল। ক্রিজে থাকলেন মাত্র দু’বলের জন্য। খাতা খুলতে পারেননি।

এ দিকে ততক্ষণে ফের স্ট্রাইকরেট কমতে শুরু করেছে রাহুলের। মাঝের ওভারগুলোয় ফের একবার মন্থর হতে চলেছে তাঁর ইনিংস। তবে ১৬ ওভারের পর থেকে ফের ম্যাচের মোড় ঘুরতে শুরু করল। আর ঘুরল রাহুলের সৌজন্যেই। অর্ধশতরান পেরিয়ে আরও এগিয়ে যেতে থাকলেন তিনি।

কিন্তু দুর্ধর্ষ ইনিংস থামনোর জন্য দুর্দান্ত কিছু করতেই হত। সেটাই করে দেখালেন জসপ্রীত বুমরাহ। মোক্ষম সময়ে তুখোড় একটা ইয়োর্কারে রাহুলের স্টাম্প ছিটকে দিলেন তিনি। এর পর পঞ্জাব জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল। কিন্তু ন্যাথান কুল্টার নাইলের দুর্দান্ত শেষ ওভারটা ম্যাচকে সুপার ওভারে নিয়ে চলে গেল।

মূল ম্যাচে দ্বিতীয় ইনিংসে যে ব্যাট করে সুপার ওভারে প্রথম ওভারে তাদেরই ব্যাট করতে হয়। সে কারণে পঞ্জাব ব্যাট করতে আসে প্রথমে। সামনে জসপ্রীত বুমরাহ। দুর্দান্ত একটা ওভার করলেন তিনি। তাঁর একের পর এক ইয়র্কার ভেদ করে ৫ রানের বেশি করতেই পারেনি পঞ্জাব।

কিন্তু এ জানত অসাধারণ দক্ষতায় একের পর এক ইয়র্কার দিয়ে এই ৫টা রান বাঁচিয়ে দেবেন মহম্মদ শামি। অর্থাৎ সুপার ওভারও টাই হয়ে গেল। ম্যাচ চলে গেল দ্বিতীয় সুপার ওভারে। ক্রিকেটের ইতিহাসে এই প্রথমবার একটা ম্যাচ দু’বার সুপার ওভার হল। নিয়ম হল, প্রথম সুপার যাঁরা ব্যাট আর বল করেছেন, দ্বিতীয়টায় তারা কিছু করতে পারবেন না।

ফলে ক্রিস জোর্ডান দ্বিতীয় সুপার শুরু করেন। এই ওভারে মুম্বই তোলে এক উইকেটে ১১। পঞ্জাবের হয়ে এ বার ব্যাট করতে আসেন ক্রিস গেল। প্রথম বলেই ছক্কা মেরে চাপটা অনেকটাই কমিয়ে দেন তিনি। বাকিটা ছিল শুধু সময়েরই অপেক্ষা। সেটা করে স্বস্তির জয় পঞ্জাবকে এনে দেন রাহুল।

ক্রিকেট

ক্রিকেট ও ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াই, বাঙালি ক্রীড়াপ্রেমীদের ব্লকবাস্টার শুক্রবার

ক্রিকেট ভারত-অস্ট্রেলিয়া, ফুটবলে মোহনবাগান-ইস্টবেঙ্গল!

Published

on

খবরঅনলাইন ডেস্ক: কোভিডের আতঙ্কে স্তব্ধ হয়ে গিয়েছিল ক্রীড়াজগৎ। মে থেকে ফের খেলাধুলো শুরু হলেও ব্যাপারটা যেন কিছুতেই প্রাণ পাচ্ছিল না। আইপিএলও হল কিন্তু তা-ও বাঙালি ক্রীড়াপ্রেমীদের সে ভাবে চাগাতে পারেনি।

তাদের চাগিয়ে তোলার জন্য এমনই একটা আবহ দরকার ছিল, যা শুক্রবার হতে চলেছে। কলকাতা দুই প্রধান তাদের পুরোনো প্রতিদ্বন্দ্বিতা আবার নতুন করে শুরু করতে চলেছে। দুই দলের নাম নতুন, টুর্নামেন্টও নতুন কিন্তু আবেগ একদমই আগের মতো।

ঠিক যেমন শুক্রবার সকালটাও অন্য রকম ভাবে হাজির হবে ক্রিকেট দুনিয়ায়। সেই মার্চের পর ভারতীয় দলকে ক্রিকেট মাঠে দেখা যায়নি। ফের দেখা যাবে শুক্রবার।

Loading videos...

নব্য স্বাভাবিকতার যুগে নতুন ব্যাপার ঘটতে চলেছে অস্ট্রেলিয়ায়। শুক্রবার সিরিজের প্রথম এক দিনের ম্যাচে ভারত এবং অস্ট্রেলিয়া সিডনিতে মুখোমুখি হচ্ছে। কোভিড-আতঙ্ক কাটিয়ে এই প্রথম মাঠে আগমন ঘটতে চলেছে দর্শকদের।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের মোট দর্শকধারণ ক্ষমতার ৫০ শতাংশ মাঠে উপস্থিত থাকবেন। স্বাস্থ্যবিধি কড়া ভাবে পালন করতে হবে দর্শকদের, এমনই নির্দেশ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

শুক্রবার ক্রিকেট তো আরও আছে। দুপুরেই সিরিজের প্রথম টি২০ ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ এবং রাতে সিরিজের প্রথম ম্যাচে সাউথ আফ্রিকা এবং ইংল্যান্ডের মধ্যে। কিন্তু সব নজর অস্ট্রেলিয়াতেই থাকবে যে হেতু মাঠে দর্শক ফিরছেন।

অস্ট্রেলিয়ার স্টেডিয়ামে তো দর্শক ফিরছেন, কিন্তু আইএসএলের মাঠে তো সেটা সম্ভব নয়। পরিস্থিতি স্বাভাবিক হতে তো মাঠে দর্শকদের মধ্যে আড়াআড়ি ভাবে ভাগ হয়ে যেত। এক দল সবুজ মেরুন এবং অন্য দল লাল হলুদ জার্সি পরে, ফেট্টি বেঁধে, পতাকা নিয়ে নিজের দলের হয়ে গলা ফাটাত।

আর পরিস্থিতি স্বাভাবিক হলে কী থোড়িই গোয়ায় এই ম্যাচ হত! কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গন তখন উপচে পড়ত মানুষের বাঁধনছাড়া উচ্ছ্বাসে।

কিন্তু যা-ই হোক, দীর্ঘদিন পর মাঠে ফিরছে ভারতীয় ক্রিকেট দল, দীর্ঘদিন পর আবার কলকাতা ডার্বি দেখা যাবে। করোনার আতঙ্ক কাটিয়ে একটু হলেও অন্য দিকে ঘুরবে বাঙালির মনোযোগ। সব মিলিয়ে এক ব্লকব্লাস্টার শুক্রবারের অপেক্ষায় ক্রীড়াপ্রেমী বাঙালিরা।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

অধিনায়ক হিসেবে দুর্দান্ত এই রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি

Continue Reading

ক্রিকেট

অধিনায়ক হিসেবে দুর্দান্ত এই রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বিরাট কোহালি (Virat Kohli) এবং ‘রেকর্ড’ যেন সমার্থক। ব্যাট হাতে একের পর এক রেকর্ড ভাঙার পাশাপাশি অধিনায়ক হিসেবেই দুরন্ত সব রেকর্ডের মালিক হয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তেমনই এক রেকর্ডের সামনে অধিনায়ক বিরাট। 

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি এখনও অবধি এক দিনের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় অধিনায়ক হিসেবে সব চেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড ধরে রেখেছেন। ৪০ ম্যাচে অধিনায়কত্ব করে তিনি জিতেছিলেন ১৪টি ম্যাচ। বিরাট কিন্তু এরই মধ্যে অজিদের বিরুদ্ধে নেতৃত্ব দিয়েছেন ১৭টি এক দিনের ম্যাচে। এরই মধ্যে ১১টিতেই জিতেছে ভারত।

ধোনিকে ছুঁতে জিততে হবে ৩ ম্যাচ। শুক্রবার থেকে শুরু হতে চলা সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইট ওয়াশ করতে পারলে বিরাট ছুঁয়ে ফেলবেন ধোনিকে। 

Loading videos...

আইপিএলের সাফল্যের ভিত্তিতে রোহিত শর্মাকে সীমিত ওভারে ভারতীয় দলের অধিনায়ক করার কথা উঠছে। কিন্তু আন্তর্জাতিক মঞ্চে বিরাটের জয়ের শতাংশ কিন্তু বেশ ঈর্ষনীয়। শুধু মাত্র অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের ম্যাচ ধরলে অধিনায়ক বিরাট (৬৪.৭০%) জয় শতাংশের হিসেবে টপকে গিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (২৬.৬৬%), ধোনি (৪০%), কপিল দেবকে (৫০%)।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ফাউলারের থেকে আবাসকেই বেশি নম্বর দিচ্ছেন সুভাষ ভৌমিক

Continue Reading

ক্রিকেট

ঠাট্টা-তামাসা চলুক কিন্তু স্লেজিং নয়, সাফ কথা জাস্টিন ল্যাঙ্গারের

Published

on

খবরঅনলাইন ডেস্ক: খেলোয়াড়দের মধ্যে ঠাট্টা-তামাসা চলতেই পারে কিন্তু আসন্ন সিরিজে অসম্মানজনক কথাবার্তা কোনো ভাবেই মেনে নেওয়া হবে না। পরিষ্কার ভাবে এই কথা জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার।

সেই সঙ্গে তাঁর দাবি, স্লেজিংয়ের যুগকে অনেক পেছনে ফেলে এসেছে অস্ট্রেলিয়া।

এর আগে ভারত-অস্ট্রেলিয়া যখনই ক্রিকেট মাঠে মুখোমুখি হয়েছে, উত্তেজনায় টগবগ করে ফুটেছে সব কিছু। বেড়েছে তিক্ততা। কিন্তু অজি কোচ অবশ্য জানিয়ে দিয়েছেন যে এ বার তাঁর দলের ক্রিকেটাররা ক্রিকেটীয় স্পিরিটের বাইরে যাবেন না কোনো মতেই।

Loading videos...

ল্যাঙ্গার বলেছেন, “ঠাট্টা-তামাশার অনেক জায়গা আছে, যাতে মজা হয় এবং লড়াকু মনোভাবও জিইয়ে থাকে। কিন্তু, গালাগাল বা অসম্মান করার কোনো জায়গা নেই। গত কয়েক বছরে আমাদের দেখলেই এটা ধরা পড়বে। আমরা মাঠে ও মাঠের বাইরে নিজেদের আচরণ নিয়ে খেটেছি।”

তবে তার মানে মাঠে যে সব সময় বন্ধুত্বপূর্ণ হাওয়া বইবে, তা একেবারেই নয়। বিরাট কোহলি প্রসঙ্গে ল্যাঙ্গার বলেছেন, “বিরাট যা করে তা আমাদের ভালো লাগে। তার মধ্যে দুর্দান্ত রসিকতা বোধ থাকে। নাটুকেপনাও মিশে থাকে।”

কোভিড অতিমারিতে বিধ্বস্ত জনজীবনে ভারত-অস্ট্রেলিয়া সিরিজকে এক ঝলক খোলা হাওয়া হিসেবে দেখছেন ল্যাঙ্গার। তাঁর মতে, “ভারত ও অস্ট্রেলিয়ার খেলা দুর্দান্ত বিনোদন হতে চলেছে। আশা করি, এটা কিছু মানুষের মুখে হাসি ফোটাবে।”

উল্লেখ্য, আগামী শুক্রবার সিডনির প্রথম একদিনের ম্যাচের মধ্যে দিয়ে শুরু হচ্ছে এই সিরিজ। ১৭ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজ শুরু হবে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

কেমন হল ভারতীয় ক্রিকেট দলের নতুন জার্সি?

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য2 hours ago

রাজ্যে আরও কমল নতুন সংক্রমণ, কমল তার হারও, তবে কলকাতা-উত্তর ২৪ পরগণায় সংক্রমণ কমল না

শিল্প-বাণিজ্য2 hours ago

স্থায়ী ভাবে বাড়ি থেকে কাজের সুবিধার বিনিময়ে আপনি কি বেতন ছাঁটাইয়েও রাজি? সমীক্ষায় উঠে এল চমকপ্রদ তথ্য

প্রবন্ধ3 hours ago

মারাদোনা – গোল করা আর ভুল করা যাঁর কাছে দু’টোই সমান!

দঃ ২৪ পরগনা3 hours ago

দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় কার্যত বন্‌ধের আকার নিল সাধারণ ধর্মঘট

bank strike
শিল্প-বাণিজ্য3 hours ago

ডিসেম্বর মাসে কোন কোন দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে, এখানে দেখে নিন সম্পূর্ণ তালিকা

ক্রিকেট4 hours ago

ক্রিকেট ও ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াই, বাঙালি ক্রীড়াপ্রেমীদের ব্লকবাস্টার শুক্রবার

ক্রিকেট5 hours ago

অধিনায়ক হিসেবে দুর্দান্ত এই রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি

দেশ5 hours ago

ধর্মঘট সফল, দাবি বামফ্রন্টের, নীতিগত ভাবে সমর্থন মমতার

দেশ13 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৪৮৯, সুস্থ ৩৬৩৬৭

দেশ5 hours ago

ধর্মঘট সফল, দাবি বামফ্রন্টের, নীতিগত ভাবে সমর্থন মমতার

শিক্ষা ও কেরিয়ার2 days ago

টেট-২০১৪ পাশ যোগ্য প্রার্থীদের শিক্ষকপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

দেশ1 day ago

সংক্রমণে লাগাম টানতে ১ ডিসেম্বর থেকে নতুন বিধিনিষেধ, নির্দেশিকা জারি কেন্দ্রের

ফুটবল2 days ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

ফুটবল3 days ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

শরীরস্বাস্থ্য1 day ago

২৪ ঘণ্টা ব্রা পরার ফল মারাত্মক হতে পারে

শরীরস্বাস্থ্য1 day ago

কেন খাবেন মৌরি? জেনে নিন ১ ডজন উপকারিতা

কেনাকাটা

কেনাকাটা12 hours ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা2 days ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা5 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা1 week ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

নজরে