টেবিলশীর্ষে থাকা গুজরাতকে হারিয়ে অঘটন ঘটাল পঞ্জাব

0

গুজরাত ১৪৩-৮ (সাই ৬৫ অপরাজিত, ঋদ্ধি ২১, রাবাদা ৪-৩৩)

পঞ্জাব ১৪৫-২ (ধাওয়ান ৬২, রাজাপক্ষে ৪০, লকি ১-২৯)

মুম্বই: চলতি আইপিএলের সেরা অঘটন এটাকেই বলা যেতে পারে। টেবিলের শীর্ষে থাকা গুজরাত টাইটান্সকে হারিয়ে চমক দিল পাঞ্জাব কিংস।

মঙ্গলবার টসে জিতে প্রথমে ব্যাট করে ব্যাটারদের পরীক্ষা করে দেখতে চেয়েছিলেন গুজরাত টাইটান্সের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। কিন্তু সেই পরীক্ষায় ব্যর্থ হলেন তাঁরা। প্রথমে বড়ো রান তুলতে ব্যর্থ দলের ব্যাটাররা। একমাত্র সাই সুদর্শন ছাড়া কেউ দাঁড়াতে পারলেন না পঞ্জাব কিংসের বোলারদের সামনে।

পরে রান তাড়া করতে গিয়ে অর্ধশতরান করলেন শিখর ধাওয়ান। ৮ উইকেটে গুজরাতকে হারাল পঞ্জাব। এই জয়ের পর লিগ তালিকায় কলকাতা নাইট রাইডার্সকে টপকে অষ্টম থেকে সরাসরি পঞ্চম স্থানে উঠে এলেন ময়াঙ্ক অগ্রবালরা।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই রান আউট হয়ে যান গুজরাতের ওপেনার শুভমন গিল। ঋদ্ধিমান সাহা কয়েকটি বড়ো শট খেললেও ২১ রান করে রাবাডার বলে আউট হয়ে যান তিনি। তার পরে আর কোনো জুটি হয়নি। রান পাননি হার্দিক, মিলার, রাহুল তেওতিয়ারা। এক দিকে ধরেছিলেন সুদর্শন। অর্ধশতরান করেন তিনি। তাঁর ৬৫ রানের দৌলতে ৮ উইকেটে ১৪৩ রান করে গুজরাত। রাবাডা ৪ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে গুজরাতের পেসারদের সামনে কিছুটা নড়বড়ে দেখাচ্ছিল পঞ্জাবের দুই ওপেনারকে। জনি বেয়ারস্টোকে ওপেন করতে পাঠালেও শামি তাঁকে তৃতীয় ওভারেই সাজঘরে ফেরান। তার পরে জুটি বাঁধেন শিখর ও ভানুকা রাজাপক্ষে।

দুই ব্যাটারের মধ্যে ৮৭ রানের জুটি হয়। অর্ধশতরান করেন ধাওয়ান। কিন্তু ৪০ রান করে লকি ফার্গুসনের বলে আউট হন রাজাপক্ষে। তত ক্ষণে অবশ্য খেলার রাশ পঞ্জাবের হাতে চলে গিয়েছে। বাকি রান করতে সমস্যা হয়নি তাদের। শামির এক ওভারে ৩০ রান করেন লিয়াম লিভিংস্টোন। শেষ পর্যন্ত ২৪ বল বাকি থাকতে ম্য়াচ জিতে যায় পঞ্জাব।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন