Connect with us

ক্রিকেট

জয়ে ফিরল পঞ্জাব, নেপথ্যে দুই অশ্বিন এবং কেএল রাহুল

মুম্বই: ১৭৬-৭ (ডে কক ৬০, রোহিত ৩২, মুরুগান অশ্বিন ২-২৫) পঞ্জাব: ১৭৭-২ (রাহুল ৭১ অপরাজিত, অগ্রবাল ৪৩ অপরাজিত, পাণ্ড্য ২-৪৩) মোহালি: দুই অশ্বিনের ঘূর্ণি এবং কেএল রাহুলের দুর্দান্ত ব্যাটিং-এর সৌজন্যে আবার জয়ে ফিরল কিংস ইলেভন পঞ্জাব। অন্য দিকে তিন ম্যাচের মধ্যে দু’টিতে হেরে চাপে পড়ে গেল মুম্বই। রবিচন্দ্রন অশ্বিনের পাশাপাশি এ দিন দলে জায়গা করে […]

Published

on

মুম্বই: ১৭৬-৭ (ডে কক ৬০, রোহিত ৩২, মুরুগান অশ্বিন ২-২৫)

পঞ্জাব: ১৭৭-২ (রাহুল ৭১ অপরাজিত, অগ্রবাল ৪৩ অপরাজিত, পাণ্ড্য ২-৪৩)

মোহালি: দুই অশ্বিনের ঘূর্ণি এবং কেএল রাহুলের দুর্দান্ত ব্যাটিং-এর সৌজন্যে আবার জয়ে ফিরল কিংস ইলেভন পঞ্জাব। অন্য দিকে তিন ম্যাচের মধ্যে দু’টিতে হেরে চাপে পড়ে গেল মুম্বই।

রবিচন্দ্রন অশ্বিনের পাশাপাশি এ দিন দলে জায়গা করে নিয়েছিলেন মুরুগান অশ্বিনও। এই দু’জনের জন্য এ দিন দুর্দান্ত শুরু করেও ১৮০-এর কোঠা পেরোতে পারেনি মুম্বই। টসে হেরে ব্যাট করতে যাওয়া মুম্বই, শুরুটা দুর্দান্ত করেছিল। ডে কক এবং রোহিত শর্মার জুটি দলকে বড়ো রানের দিকে এগিয়েই নিয়ে যাচ্ছিল। কিন্তু প্রথম উইকেটে ৫০ রান পেরিয়ে যাওয়ার পরেই ছন্দপতন। রোহিত আউট।

রোহিত ফিরে যাওয়ার পর মুম্বইয়ের রানের গতি কিছুটা কমতে শুরু করে। এর কারণ দুই অশ্বিনের চাপা বোলিং। রবিচন্দ্রন অশ্বিন উইকেট না পেলেও সাড়ে ছ’য়ের বেশি রেটে রান খরচ করেননি। অন্য দিকে দু’টি উইকেট নিয়ে নেন মুরুগান। এই দুই অশ্বিনের জন্য আট ওভারে ৫১ তোলে পঞ্জাব।

দিনটা ভালো ছিল না মহম্মদ শামির কাছেও। শুরু থেকেই ডে ককের আগ্রাসী মেজাজের সামনে পড়েছিলেন তিনি। কিন্তু গুরুত্বপূর্ণ সময়ে একটা মোক্ষম উইকেট তিনি নিয়েছেন। সেটা হার্দিক পাণ্ড্যর উইকেট। বেঙ্গালুরুর বিরুদ্ধে একা হার্দিকই ফারাক গড়ে দিয়েছিলেন ১৪ বলে ৩২ করে। এ দিন সে রকমই একটা ইনিংস দেখা যেত তাঁর কাছে যদি না শেষ ওভারে ছয় মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়তেন তিনি। তবুও আউট হওয়ার আগে ১৯ বলে ৩১-এর একটা ইনিংস খেলে গেছেন তিনি। তবে এ দিন ব্যর্থ হন যুবরাজ সিংহ।

লক্ষ্যমাত্রায় পৌঁছোনোর জন্য ভালো শুরু করতে হত পঞ্জাবকে। সেটাই হল। কিন্তু অদ্ভুত ভাবে শুরুর দিকে চরিত্রবিরোধী ইনিংস খেলে যাচ্ছিলেন কেএল রাহুল। তাঁকে কেন্দ্র করে এক সময়ে ঝড় তোলেন গেল এবং ময়াঙ্ক অগ্রবাল, কিন্তু রাহুল শান্তই ছিলেন। আসলে অনেক দিন ব্যাটে সে ভাবে রান না থাকার ফলেই সম্ভবত কিছুটা ধরে খেলছিলেন রাহুল।

কিন্তু শেষের দিকে সেই যে টপ গিয়ারে নিজের গাড়ি তোলেন রাহুল, এক্কেবারে দলকে জিতিয়ে ফেরান। এই জয়ের ফলে সব থেকে স্বস্তিতে যিনি থাকবেন তিনি রবিচন্দ্রন অশ্বিন। রাজস্থান ম্যাচে মাঁকড়ীয় কাণ্ডের পর বিভিন্ন জায়গায় সমালোচিত হচ্ছিলেন তিনি। কেকেআরের বিরুদ্ধে হেরে যাওয়া এবং বল হাতে দশ রানের বেশি খরচা করার জন্য ট্রোলিং-এরও শিকার হন তিনি। সেখান থেকে এ বার কিছুটা স্বস্তি।

ক্রিকেট

অবিশ্বাস্য! প্রথম তিনটে ম্যাচের মধ্যে দুটোতেই হারল চেন্নাই সুপারকিংস

চেন্নাইকে উড়িয়ে দিল দিল্লি।

Published

on

Chennai vs Delhi
ব্যাটিং ভরাডুবি চেন্নাইয়ের।

দিল্লি ১৭৫-৩ (পৃথ্বী ৬৪, পন্থ ৩৭ অপরাজিত, চাওলা ২-৩৩)

চেন্নাই ১৩১-৬ (দু’প্লেসি ৪৩, যাদব ২৬, রাবাদা ৩-২৬)

খবরঅনলাইন ডেস্ক: এটা বিশ্বাস করা যায় না! প্রথম তিনটে ম্যাচের মধ্যে দুটোতেই হেরে গেল চেন্নাই সুপারকিংস! আইপিএলের ঈতিহাসে এই ধরনের ঘটনা আগে কখনও কি ঘটেছে?

চেন্নাইয়ের যে দিন সর্বনাশ, সে দিন দিল্লি ক্যাপিটাল্‌সের পৌষ মাস। গত বছর থেকেই এই দলটার বৃহস্পতি তুঙ্গে চলছে। আর এই আইপিএলে দিল্লিই প্রথম দল, যারা পর পর দুটো ম্যাচ জিতল। বর্তমানে তারাই লিগ টেবিলের মগডালে চড়ে বসে রয়েছে।

এ দিন দিল্লির ইনিংসটা নির্দিষ্ট ভাবে দুটি ভাগে ভাগ করে দেওয়া যায়। প্রথম ভাগটি প্রথম দশ ওভার, যখন শিখর ধাওয়ানকে সঙ্গে নিয়ে চেন্নাইয়ের বোলারদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন পৃথ্বী শ। একের পর এক বাউন্ডারির মধ্যে দিয়ে ভোঁতা করে দিচ্ছিলেন চেন্নাইয়ের আক্রমণ। উলটো দিকে ধাওয়ান সে ভাবে আগ্রাসী না হতে পারলেও পৃথ্বীকে যথেষ্ট ভরসা দিয়ে যাচ্ছিলেন।

পৃথ্বী আর ধাওয়ানের চওড়া ব্যাটে ভর করে প্রথম দশ ওভারের মধ্যেই বিনা উইকেটে ৯০-এর ঘরে ঢুকে গিয়েছিল দিল্লি। এমন পরিস্থিতি থেকে দুশো রান তো যে কোনো ব্যাটিং দলের করাই উচিত। কিন্তু দিল্লি সেটা পারেনি।

কেকেআর ছেড়ে দেওয়ায় লেগ স্পিনার পীযূষ চাওলাকে এ বার তুলে নিয়ে চেন্নাই। তিনি বার বার বুঝিয়ে দিচ্ছেন, তাঁর মধ্যে এখনও দম রয়েছে। রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে বেশ রান দিয়ে দিলেও মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচের মতোই এ দিনও ‘পার্টনারশিপ ব্রেকার’-এর ভূমিকা পালন করলেন তিনি।

চাওলার জন্য মাত্র ৯ রানের ব্যবধানে ফিরে গেলেন পৃথ্বী আর ধাওয়ান। তবে বৃহস্পতিবার কেএল রাহুল যে রকম ইনিংস খেলেছিলেন, এ দিন পৃথ্বীর কাছেও সুযোগ ছিল তেমন ইনিংস উপহার দেওয়ার। কিন্তু ধৈর্য হারিয়ে নিজের উইকেট দিয়ে এলেন তিনি।

তিন নম্বরে যখন ঋষভ পন্থ নামলেন, তখনও মনে করা হচ্ছিল দিল্লি সহজেই দুশো পেরোবে। কিন্তু সেটা করতে দেননি চেন্নাইয়ের বোলাররা। স্যাম কারান এ দিনও যথেষ্ট প্রভাব ফেলে পার্পেল টুপি নিজের দখলে করলেন। এ ছাড়া লুঙ্গি এনগিডির বদলে এই ম্যাচে খেলা অস্ট্রেলিয়ার জস হ্যাজেলউডও চাপা বোলিং করে গেলেন।

চেন্নাইয়ের বোলারদের জন্যই এ দিন ১৮০ পেরোতে পারেনি চেন্নাই।

কিন্তু শুরু থেকেই চেন্নাই বুঝিয়ে দিল দিল্লি রান তারা কোনো ভাবেই তাড়া করতে পারবে না। তৃতীয় ম্যাচেও ক্লিক করল না চেন্নাইয়ের ওপেনিং জুটি। শেন ওয়াটসন যাও বা একটুআধটু চার-ছয় মারছেন, মুরলি বিজয় তো ফর্ম হাতড়াচ্ছেন। বিজয়ের বদলে ফাফ দু’প্লেসিকে দিয়ে চেন্নাইয়ের ওপেন করানো উচিত বলে মনে করছেন অনেকে।

এখনও পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ রান করে কমলা টুপির মালিক দু’প্লেসির ব্যাট এ দিনও চলল। কিন্তু অপর প্রান্তে কারুর সংগত পাননি। শেষে যখন কেদার যাদব এসে কিছুটা থিতু করলেন ইনিংসটাকে ততক্ষণে দশ ওভার পেরিয়ে গিয়েছে। আস্কিং রেট উঠে গিয়েছে ১২-এর কাছাকাছি।

তবুও দলটার নাম যে হেতু চেন্নাই তাই ওত সহজে হাল ছাড়বার পাত্র ছিলেন না ভক্তরা। আর তাঁদের আশা কয়েক গুণ বেড়ে গেল, যখন ছয় নম্বর নামলেন মহেন্দ্র সিংহ ধোনি। নিজেকে ওপরে তুলে এনে প্রথমেই একটি বলকে বাউন্ডারির বাইরে পাঠালেও এ দিনও সেই ধোনি ধামাকা দেখা যায়নি।

অবশ্য ধোনি অনেক চেষ্টা করেছিলেন। কিন্তু পারেননি কাগিসো রাবাদার জন্য। টি২০-তে অন্যতম সেরা বোলার ইতিমধ্যেই হয়ে গিয়েছেন রাবাদা। এ বার ধীরে ধীরে নিজেকে আরও উন্নত করছেন তিনি। এ দিন অবশ্য শুধু রাবাদাই নয়, তাঁর সতীর্থ সাউথ আফ্রিকান আনরিক নর্কিয়া দুর্দান্ত বল করলেন। দিল্লির হয়ে সব থেকে বেশি উইকেট এ দিন তিনিই নিলেন।

ব্যাটিং গভীরতা যথেষ্ট ভালো, বোলিং আক্রমণও দুর্দান্ত। চেন্নাইকে হারিয়ে বাড়তি চাঙ্গাও হয়েছে তারা। তা হলে এ বার কি আইপিএল ট্রফি দিল্লির? এমনটা হলে সত্যিই অবাক হওয়ার কিছু থাকবে না।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

১২ লক্ষ টাকা জরিমানা হল বিরাট কোহলির

Continue Reading

ক্রিকেট

১২ লক্ষ টাকা জরিমানা হল বিরাট কোহলির

বৃহস্পতিবার দিনটা বড্ড খারাপ গেল বিরাটের।

Published

on

virat kohli
এক ঘণ্টা ৫১ মিনিট ধরে প্রথম ইনিংসে বল করে বিরাট কোহলির দল।

খবরঅনলাইন ডেস্ক: বৃহস্পতিবার দিনটা বড্ড খারাপ গেল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli)। প্রথমে তো তিনি কেএল রাহুলের দু’খানা ক্যাচ ফেললেন, তার পর ব্যাটেও চূড়ান্ত ভাবে ব্যর্থ হলেন। এর পর মোটা অঙ্কের জরিমানাও হল তাঁর।

সূত্রের খবর, স্লো ওভার রেটের জন্য বিরাটকে ১২ লক্ষ টাকা জরিমানা করেছে আইপিএল (IPL) কর্তৃপক্ষ।

কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ডাল স্টেইন, উমেশ যাদব আর নবদীপ সাইনিকে দিয়ে বেঙ্গালুরুর পেস আক্রমণ সাজিয়েছিলেন বিরাট। আর সেটাই তাঁর কাল হল। জানা গিয়েছে, এক ঘণ্টা ৫১ মিনিট সময় ধরে চলেছিল বেঙ্গালুরুর প্রথম ইনিংস। আর সেই কারণেই রোষের মুখে পড়েছেন বিরাট।

উল্লেখ্য, বৃহস্পতিবার কেএল রাহুলের একার কাছেই অসহায় ভাবে আত্মসমর্পণ করে বেঙ্গালুরু। রাহুল ১৩২ রানে অপরাজিত ছিলেন। আর বেঙ্গালুরু অলআউট হয়ে গিয়েছিল ১০৯ রানে। পঞ্জাবের কাছে ৯৭ রানের বিশাল ব্যবধানে হারতে হয়েছে বিরাটবাহিনীকে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

রাহুল-ঝড়ে তছনছ বেঙ্গালুরু

Continue Reading

ক্রিকেট

রাহুল-ঝড়ে তছনছ বেঙ্গালুরু

কেএল রাহুল একাই গোটা বেঙ্গালুরু দলকে হারিয়ে দিলেন ২৩ রানে।

Published

on

KL Rahul
ভারতীয় হিসেবে আইপিএলের হিসেবে সর্বোচ্চ রানের ইনিংস খেললেন রাহুল।

পঞ্জাব ২০৬-৩ (রাহুল ১৩২ অপরাজিত, অগ্রবাল ২৬, দুবে ২-৩৩)

বেঙ্গালুরু ১০৯ (সুন্দর ৩০ ডেভিলিয়ার্স ২৮, অশ্বিন ৩-২১)

খবরঅনলাইন ডেস্ক: রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পুরনো অভ্যাস কি আবার ফিরে এলো? দ্বিতীয় ম্যাচে এই ধরনের পূর্বাভাস দেওয়ার কোনো মানে হয় না ঠিকই, কিন্তু বৃহস্পতিবার যে ভাবে তারা পঞ্জাবের কাছে আত্মসমর্পণ করল, তাতে তাদের ভক্তরা যে চিন্তায় পড়বেন তা বলাই বাহুল্য।

অবশ্য পঞ্জাবের কাছে বেঙ্গালুরু আত্মসমর্পণ করল, এই কথাটা বলা ভুল। তারা আত্মসমর্পণ করেছে শুধুমাত্র কেএল রাহুলের কাছে। আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা ইনিংসটি এ দিন খেলে গেলেন রাহুল।

এই মরশুমে বাড়তি দায়িত্ব রাহুলের কাঁধে। এই প্রথম, বড়ো কোনো টুর্নামেন্টে নিজের দলে অধিনায়ক নির্বাচিত হয়েছেন রাহুল। বিশেষজ্ঞরা ইতিমধ্যেই রাহুলের মধ্যে ভারতের ভবিষ্যৎ অধিনায়ককেও দেখতে পাচ্ছেন। তা রাহুল অধিনায়কত্বের চাপটা ‘চাপ’ হিসেবে দেখতে রাজি নন, সেটা এ দিন তাঁর ইনিংসেই প্রমাণিত হয়ে গেল।

পঞ্জাবের কাছে বেঙ্গালুরুর এই হারের পেছনে ঠিক কতটা দায়ী বিরাট কোহলি? অনেকটাই। কারণ রাহুলএর মোক্ষম ক্যাচ তিনি না পর পর দু’বার না ছাড়লে অন্তত ৫০টা রান কম করতে পারত পঞ্জাব।

দুবাই স্টেডিয়ামের আলোগুলো ফিল্ডারদের কাছে বড়ো সমস্যা তৈরি করে। আর ঠিক সেই কারণেই ৮০-এর ঘরে কেএল রাহুলের (KL Rahul) দু’বার লোপ্পা ক্যাচ ছেড়ে দিলেন বিরাট কোহলি (Virat Kohli)। নিজের দলের প্লেয়াররা ক্যাচট্যাচ ছাড়লে কোহলি যে ভাবে প্রতিক্রিয়া দেখেন, এ দিন সেটা দেখাতে পারেননি। কারণ এ দিন দোষী তো তিনি নিজেই।

এ দিন তাঁর ইনিংসের মধ্যে দিয়ে দুটো রেকর্ড করেছেন রাহুল। প্রথমত, ভারতীয় ব্যাটসম্যান হিসেবে দ্রুততম দু’হাজার আইপিএল রানের মালিক তিনি। দ্বিতীয়ত, এ দিন তাঁর ১৩২ অপরাজিত রানের ইনিংসটা এখনও পর্যন্ত আইপিএলে কোনো ভারতীয় ক্রিকেটারের সর্বোচ্চ স্কোর।

পঞ্জাবের ইনিংস এ দিন পুরোটাই রাহুলময় ছিল। টেকনিকের সঙ্গে আগ্রাসী ব্যাটিং মিশিয়ে অসাধারণ একটা ইনিংস খেলে গেলেন তিনি। বেঙ্গালুরুর বোলারদের ভোঁতা করে দিলেন।

তাঁর সামনে পঞ্জাবের বাকি ব্যাটসম্যানরাও ম্লান ছিলেন। আগের ম্যাচে পঞ্জাবের সেরা খেলোয়াড় ময়াঙ্ক অগ্রবালের সঙ্গে রাহুলের ওপেনিং জুটিতে ৫০-এর বেশি রান ওঠে। অগ্রবালকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন যজুবেন্দ্র চাহল।

চাহল ফিরে যাওয়ার পর রাহুলের সঙ্গে নিকোলাস পুরান, গ্লেন ম্যাক্সওয়েল, করুন নায়ারদের জুটি তৈরি হলেও বাকিদের কিছুই কার্যত করতে হয়নি। পঞ্জাবের রান বাড়িয়ে দেওয়ার যাবতীয় দায়িত্ব রাহুল নিজের কাঁধেই নিয়েছিলেন।

রাহুলের দাপটে অর্ধশতরান করে ফেলেন বেঙ্গালুরুর ডেল স্টেইন। চার ওভারে ৫৭ রান দেন তিনি। পঞ্জাব তাঁদের ইনিংস শেষ করে ২০৬ রানে।

তবে প্রথম ম্যাচ জিতে মানসিক ভাবে চাঙ্গা থাকা বেঙ্গালুরু এই রান ভালো ভাবেই তাড়া করবে বলে মনে করা হচ্ছিল। কিন্তু সেটা আর হল কই। শুরুতেই আগের দিনের নায়ক দেবদত্ত পাড়িক্কালকে ফিরিয়ে দেন শেলডন কটরেল। অপর প্রান্তে তখন বল হাতে আগুন ঝরাতে শুরু করেছেন মহম্মদ শামি।

মাত্র চার রান স্কোরবোর্ডে তুলে তিন উইকেট হারাল বেঙ্গালুরু। ততক্ষণে প্যাভিলিয়নমুখী হয়েছেন বিরাটও। এর পর কি বেঙ্গালুরুর আর কোনো আশা থাকে? না, এবি ডেভিলিয়ার্স ছাড়া, কেউই আর পঞ্জাবের বোলিংয়ের মুখোমুখি হতে পারেননি।

কটরেল-শামির পেস তাণ্ডবের পর রবি বিষ্ণোই আর মুরুগাম অশ্বিন নিজেদের ঘূর্ণিতে কাত করে দিয়ে যান আরসিবির বাকি ব্যাটসম্যানদের। পরিষেবা কি হল? রাহুল রানের থেকে ২৩ রান দুরেই শেষ করল বেঙ্গালুরু।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

রেকর্ড বইয়ে নাম লিখিয়ে দুর্ধর্ষ ইনিংস কেএল রাহুলের

Continue Reading
Advertisement
মুর্শিদাবাদ53 mins ago

সাগরদিঘিতে তৈরি হবে দেশের সর্ববৃহৎ ভাসমান সৌরবিদ্যুৎ কেন্দ্র

Chennai vs Delhi
ক্রিকেট3 hours ago

অবিশ্বাস্য! প্রথম তিনটে ম্যাচের মধ্যে দুটোতেই হারল চেন্নাই সুপারকিংস

কেনাকাটা4 hours ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

শরীরস্বাস্থ্য4 hours ago

হাঁপানি হচ্ছে? জেনে নিন কী কী খাবেন আর খাবেন না

রাজ্য5 hours ago

শিকেয় উঠছে করোনা সতর্কতা, বাইরে বেরিয়ে এই ৫টি কাজ মোটেই করবেন না

coronavirus
রাজ্য5 hours ago

কলকাতায় কোভিড-গ্রাফ ঊর্ধ্বমুখী, বাকি রাজ্যে পরিস্থিতির উন্নতি

farm bills protest
দেশ6 hours ago

কেন্দ্রের কৃষি বিল কৃষক বিরোধী, এ বার সরব হরিয়ানার দুই বিজেপি নেতা

rain in west bengal
রাজ্য7 hours ago

উত্তরবঙ্গে আরও দু’দিন অতি বৃষ্টির আশঙ্কা, দক্ষিণে বিক্ষিপ্ত

কেনাকাটা

কেনাকাটা4 hours ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা1 day ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা3 days ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা6 days ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা1 week ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা2 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা3 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা4 weeks ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

কেনাকাটা1 month ago

শোওয়ার ঘরকে আরও আরামদায়ক করবে এই ৮টি সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : সারা দিনের কাজের পরে ঘুমের জায়গাটা পরিপাটি হলে সকল ক্লান্তি দূর হয়ে যায়। সুন্দর মনোরম পরিবেশে...

নজরে