Connect with us

ক্রিকেট

হার্দিক পাণ্ড্য এবং কেএল রাহুল প্রসঙ্গে এ বার মুখ খুললেন রাহুল দ্রাবিড়

ওয়েবডেস্ক: অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় এবং একদিনের সিরিজের জয়ের খবরকে পিছনে ফেলে দিয়েছে হার্দিক পাণ্ড্য এবং কেএল রাহুল প্রসঙ্গ। যার কারণ জনপ্রিয় টিভি-শো ‘কফি উইথ করনে’ তাঁদের নারীবিদ্বেষী মন্তব্য। যার ফলে বিসিসিআইয়ের তোপের মুখেও পড়েন তাঁরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ এবং শুরু হতে নিউজিল্যান্ড সফর থেকেও বাদ পড়েছেন এই দুই ক্রিকেটার। আরও পড়ুন: অনন্য […]

Published

on

rahul

ওয়েবডেস্ক: অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় এবং একদিনের সিরিজের জয়ের খবরকে পিছনে ফেলে দিয়েছে হার্দিক পাণ্ড্য এবং কেএল রাহুল প্রসঙ্গ। যার কারণ জনপ্রিয় টিভি-শো ‘কফি উইথ করনে’ তাঁদের নারীবিদ্বেষী মন্তব্য। যার ফলে বিসিসিআইয়ের তোপের মুখেও পড়েন তাঁরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ এবং শুরু হতে নিউজিল্যান্ড সফর থেকেও বাদ পড়েছেন এই দুই ক্রিকেটার।

আরও পড়ুন: অনন্য নজির গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি

এ বার এই প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা কিংবদন্তি রাহুল দ্রাবিড়। এই মুহূর্তে ভারতের অনূর্ধ্ব-১৯ এবং ইন্ডিয়া ‘এ’ দলের কোচ দ্রাবিড় এই বিষয়ে সমালোচকদের বেশি দূর এগোতে বারন করেছেন। এবং বলেন এটাই প্রথম নয় যে ভুল হয়েছে। বা এটাই শেষ নয়, যে ভুল আর হবে না।

Loading videos...

দ্য হিন্দুকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “অতীতে যে খেলোয়াড়রা ভুল করেনি তা নয়। আবার এমনও নয় যে ভবিষ্যতে খেলোয়াড়রা করবেন না। তবে আমাদের সেরাটা দিতে হবে তরুণ প্রজন্মকে আরও শিক্ষিত করে তোলার জন্য। তবে এই নিয়ে দয়া করে কেউ বেশি প্রতিক্রিয়া দেবেন না। খেলোয়াড়রা বিভিন্ন দল থেকে আসে। এবং তাদের নিজেদের দায়িত্ব বুঝিয়ে দিতে হবে। ইস্যু সব সময় থাকবে, তবে আমাদের সব সময় তাদের গাইড এবং শিক্ষিত করে তুলতে হবে। ওদের বোঝাতে হবে যে ওরা সিস্টেমের বাইরে নয়। আমিও দেখে শিখেছি কর্নাটক দলে আমার সিনিয়র, বাবা-মা এবং আমার কোচের কাছ থেকে। ওঁরা আমার রোল মডেল ছিলেন। কেউ বসে থেকে আমার লেকচার দেয়নি। আমি দেখেছি এবং শিখেছি। তুমি সব সময় আরও জানতে পারবে যখন ড্রেসিংরুমে থাকবে। তবে আমাদের এই নিয়ে বেশি প্রতিক্রিয়া দেওয়া উচিত না”।

তিনি আরও বলেন, “মানুষ ভুলে যায় অতীতেও অনেক ঘটনা ঘটেছে। বর্তমানে বেশি হাইলাইট হয় ঠিকই। তবে আমি সহমত আমাদের ওদের সব সময় নজরে রাখতে হবে। আরও শিক্ষিত করে তুলতে হবে কারণ বর্তমানে মাঠের মধ্যে এবং মাঠের বাইরের চ্যালেঞ্জ সম্পূর্ণ আলাদা। ওঁরা যে ভারতীয় ক্রিকেটার সেই দায়িত্বটা ওঁদের বুঝতে হবে। তবে এটা ঠিক নয়, অতীতে সব ভালো ছিল এবং বর্তমানে সব কিছু খারাপ।”

 

 

ক্রিকেট

ভারত ও ইংল্যান্ডের মধ্যে একদিনের সিরিজ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে

তিনটে ম্যাচ হবে পুণে।

Published

on

পুণের স্টেডিয়ামে ঢুকতে পারবেন না দর্শকরা। ছবি: মহারাষ্ট্র ক্রিকেট সংস্থা (টুইটার)।

খবরঅনলাইন ডেস্ক: ফের দর্শকহীন হতে চলেছে স্টেডিয়াম। রুদ্ধদ্বার স্টেডিয়ামে আয়োজিত হতে চলেছে ম্যাচ, যে ছবিটা করোনাকালে খুব স্বাভাবিক একটা ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে তিন ম্যাচের একদিনের সিরিজ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। পুণেতে আয়োজিত হতে চলা এই ম্যাচগুলিতে কোনো দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। মহারাষ্ট্রে করোনাভাইরাসের পরিস্থিতির কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Loading videos...

উল্লেখ্য, ম্যাচগুলি পুণে থেকে অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়ার একটা পরিকল্পনা করা হচ্ছিল। কিন্তু মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং রাজ্য ক্রিকেট সংস্থার সভাপতি বিকাশ কাকতকরের মধ্যে বৈঠকে সেই জট কাটে। ম্যাচগুলি পুণেতেই আয়োজন করার অনুমতি দিয়েছে মহারাষ্ট্র সরকার। তবে শর্ত হল মাঠে দর্শক প্রবেশ করানো যাবে না।

চলতি সিরিজের প্রথম টেস্টটি চেন্নাইয়ে রুদ্ধদ্বার স্টেডিয়ামে হলেও, পরের টেস্ট থেকে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়। অমদাবাদে তৃতীয় টেস্টেও দর্শক ছিলেন। চতুর্থ টেস্টেও থাকবেন। চেন্নাই এবং অমদাবাদে করোনার সংক্রমণ তুলনামূলক ভাবে কমই। সংক্রমণ আচমকা বেড়ে না গেলে অমদাবাদেই আয়োজিত টি২০ সিরিজের ম্যাচগুলিতেও দর্শকদের প্রবেশাধিকার দেওয়া হবে।

কিন্তু পুণের ক্ষেত্রে সেটা হবে না। বর্তমানে মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণ ৮ হাজারের ওপরে রেকর্ড করা হচ্ছে। মুম্বই, পুণে, নাগপুর-সহ বেশ কয়েকটি শহরে দিনে এক হাজার করে নতুন কোভিডরোগীর সন্ধান মিলছে। সে কারণে স্টেডিয়ামে মানুষের ভিড় করাতে চাইছে না প্রশাসন।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

পাঁচ গোল করেও ওড়িশার কাছে ছয় গোলের মালা পরল ইস্টবেঙ্গল

Continue Reading

ক্রিকেট

চাইলেন অব্যাহতি, চতুর্থ টেস্টে খেলবেন না জসপ্রীত বুমরাহ

বুমরাহর অনুপস্থিতিতে সুযোগ পেতে পারেন জসপ্রীত বুমরাহ।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ব্যক্তিগত কারণে চতুর্থ টেস্টের দল থেকে অব্যাহতি চেয়েছিলেন জসপ্রীত বুমরাহ। সেই আবেদন মঞ্জুর করেছে বিসিসিআই। অর্থাৎ, অমদাবাদে আয়োজিত হতে চলা চতুর্থ টেস্টে খেলতে পারবেন না বুমরাহ।

এই প্রসঙ্গেই একটি বিবৃতি পেশ করে বিসিসিআই জানিয়েছে, “জসপ্রীত বুমরাহ জানিয়েছিলেন যে ব্যক্তিগত কারণে চতুর্থ টেস্টে খেলতে পারবেন না তিনি। আমরা তাঁর আবেদন গ্রহণ করেছি। তাঁকে চতুর্থ টেস্টের দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।”

Loading videos...

উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্টে চার উইকেট নিয়েছিলেন বুমরাহ। দ্বিতীয় টেস্টে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে তৃতীয় টেস্টে ফের দলে ফিরে এলেও বিশেষ প্রয়োজন পড়েনি বুমরাহর, কারণ সেই টেস্টে ইংল্যান্ডের ১৯টা উইকেটই তুলেছিলেন স্পিনাররা। একটি উইকেট নিয়েছিলেন ইশান্ত।

এ দিকে চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টে বুমরাহর বদলে দলে সুযোগ পেয়েছিলেন মহম্মদ সিরাজ। ফলে, অমদাবাদের দ্বিতীয় টেস্টেও ভারত যদি দুই পেসার খেলায় তা হলে ইশান্ত শর্মার সঙ্গী যে সিরাজই হবেন, তা বলাই বাহুল্য।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

কেরলকে হারিয়ে শেষ চারে নর্থইস্ট, রবিবার লড়াই গোয়া ও হায়দরাবাদের মধ্যে

Continue Reading

ক্রিকেট

বিশ্বের দ্বিতীয় দ্রুততম হিসাবে ৪০০ উইকেট দখলের কৃতিত্ব রবিচন্দ্রন অশ্বিনের

শেষ পর্যন্ত জ্যাক লিচকে প্যাভিলিয়নে ফিরিয়ে ৭৭টা টেস্ট থেকে অশ্বিনের সংগ্রহ দাঁড়ায় ৪০১টি উইকেট।

Published

on

Ravichandran Ashwin
৪০০ উইকেট নেওয়ার পর রবিচন্দ্রন অশ্বিন। ছবি বিসিসিআই টুইটার থেকে।

খবর অনলাইন ডেস্ক: জোফরা আর্চার এলবিডব্লু বোল্‌ড অশ্বিন ০।

স্কোরবোর্ডে এই তথ্য আসতেই একটা দুর্লভ মাইলফলক ছুঁয়ে ফেললেন রবিচন্দ্রন অশ্বিন। টেস্ট কেরিয়ারে ৪০০ উইকেট দখল করার কৃতিত্ব। এবং দ্রুততম ভারতীয় হিসাবে এই কৃতিত্ব অর্জন করলেন অশ্বিন। নিজের ৭৭তম টেস্টে এই কৃতিত্বের অধিকারী হলেন তিনি।

Loading videos...

শুধু তা-ই নয়, এই কৃতিত্ব অর্জন করার ক্ষেত্রে নিজের নাম লিখে রাখলেন বিশ্বের দ্বিতীয় দ্রুততম বোলার হিসাবে। তাঁর আগে রয়েছেন মুথাইয়া মুরলিধরন। তিনি ৭২টা টেস্টে এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

ভারতীয় হিসাবে অশ্বিন হলেন চতুর্থ বোলার যিনি টেস্ট ক্রিকেটে ৪০০ উইকেট দখল করলেন। এই কৃতিত্ব আর যাঁদের রয়েছে, তাঁরা হলেন অনিল কুম্বলে (৬১৯), কপিল দেব (৪৩৪) এবং হরভজন সিং (৪১৭)।

বৃহস্পতিবার অমদাবাদ টেস্টে ইংল্যান্ড যখন দ্বিতীয় ইনিংস শুরু করে তখন অশ্বিনের সংগ্রহে ছিল ৩৯৭ উইকেট। ৪০০ পূরণ করার জন্য আরও ৩ উইকেটের দরকার ছিল। প্রশ্ন ছিল, এই টেস্টেই কি ৪০০-এর ঘর ছুঁতে পারবেন অশ্বিন?

বেন স্টোক্সকে এলবিডব্লু করে খাতা খোলেন অশ্বিন। তার পর ওলি পোপকে বোল্‌ড করেন তিনি। জোফরা আর্চারকে তুলে নিয়ে অশ্বিন পৌঁছে যান ৪০০-য়।

শেষ পর্যন্ত জ্যাক লিচকে প্যাভিলিয়নে ফিরিয়ে ৭৭টা টেস্ট থেকে অশ্বিনের সংগ্রহ দাঁড়ায় ৪০১টি উইকেট। এ ছাড়াও অশ্বিনের দখলে রয়েছে একদিনের ক্রিকেটে ১৫০টি উইকেট এবং টি২০ ক্রিকেটে ৫২টি উইকেট।

৩৪ বছর বয়সি অশ্বিন উইকেট সংগ্রহের ক্ষেত্রে যে আরও অনেক দূর এগিয়ে যাবেন তা বলাই বাহুল্য।

আরও পড়ুন: দু’দিনে টেস্ট শেষ করে মহাবিতর্ক তৈরি করে দিল অমদাবাদের খোঁয়াড় পিচ

Continue Reading
Advertisement
Advertisement
দেশ9 hours ago

বৃহস্পতিবার ঢাকা আসছেন ভারতের বিদেশমন্ত্রী, কথা হবে বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে

আবার নীলকণ্ঠ
নাটক11 hours ago

সমন্বয় নাট্য উৎসব ও আবার নীলকণ্ঠ

শিল্প-বাণিজ্য11 hours ago

পেট্রোল, ডিজেল সাড়ে ৮ টাকা সস্তা হতে পারে! কী ভাবে

রাজ্য11 hours ago

এক লপ্তে ২৯৪ আসনে প্রার্থী তালিকা প্রকাশ করছে তৃণমূল

রাজ্য12 hours ago

রাজ্যের নতুন সংক্রমণ গত ৩১ দিনের মধ্যে সর্বোচ্চ, সংক্রমণের হার ফের ১ শতাংশের বেশি

শিল্প-বাণিজ্য12 hours ago

সেনসেক্সের লাফ ১,১৪৮ পয়েন্ট, নিফটি ১৫,২৫০-এর কাছে! উত্থানের নেপথ্যে কী কারণ?

covaxin
দেশ14 hours ago

চূড়ান্ত পর্যায়ের ট্রায়ালে চমকপ্রদ অন্তর্বর্তীকালীন কার্যকারিতা দেখাল ভারত বায়োটেকের কোভ্যাক্সিন

High Court and Teacher
শিক্ষা ও কেরিয়ার15 hours ago

প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় নয়া মোড়, ফের কলকাতা হাইকোর্টে রাজ্য

বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী
বিনোদন2 days ago

বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী শ্রাবন্তী, ভোটে কি দাঁড়াবেন?

শিক্ষা ও কেরিয়ার3 days ago

৮ লক্ষ যুবক-যুবতীকে প্রশিক্ষণ দিয়ে কাজের সুযোগ করে দিচ্ছে কেন্দ্রের এই প্রকল্প, জানুন বিস্তারিত

দেশ3 days ago

স্বস্তি দিয়ে দেশে নতুন সংক্রমণ নামল ১৫ হাজারের ঘরে, তবে সক্রিয় রোগীর সংখ্যাও আরও বৃদ্ধি

রাজ্য2 days ago

৯২ আসনে লড়বে কংগ্রেস, জানালেন অধীর, আব্বাসকে নিয়ে জট অব্যাহত

রাজ্য3 days ago

বিজেপিকে রুখতে তৃণমূলকে সমর্থন, স্পষ্ট জানালেন তেজস্বী যাদব

প্রযুক্তি2 days ago

মাত্র ২২ টাকায় জিও ফোন প্রিপেড ডেটা ভাউচার! জানুন বিস্তারিত

খেলাধুলো3 days ago

আন্তর্জাতিক হকিতে দুরন্ত প্রত্যাবর্তন ভারতের, জার্মানিকে ৬ গোল

দেশ3 days ago

ভারতের এই রাজ্যটি এখন করোনামুক্ত!

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে