রোহিতকে নিয়ে এখনই সিদ্ধান্ত নয়, প্রধান নির্বাচকের ওপরে চটলেন দ্রাবিড়

0

বার্মিংহ্যাম: আগ বাড়িয়ে কথা বলতে গিয়ে কোচ রাহুল দ্রাবিড়ের কাছে মুখ ঝামটা খেলেন প্রধান নির্বাচক চেতন শর্মা। পাশাপাশি দ্রাবিড় জানিয়ে দিয়েছেন রোহিতকে নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। অর্থাৎ এজবাস্টন টেস্টে রোহিত খেলবেন না, এখনই সেটা নিশ্চিত করে বলেননি দ্রাবিড়।

দ্রাবিড় বলেছেন, ‘‘রোহিত ছিটকে গিয়েছে এটা এখনই বলা যাবে না। দলের চিকিৎসকরা ওকে পর্যবেক্ষণে রেখেছেন। অবশ্যই ওর রিপোর্ট নেগেটিভ হওয়া জরুরি। আমাদের হাতে এখনও প্রায় ৩৬ ঘণ্টা সময় রয়েছে। বুধবার রাতে এবং বৃহস্পতিবার সকালে রোহিতের পরীক্ষা হবে। আমরা রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করতে চাই। রিপোর্ট দেখে চিকিৎসকরা জানাবেন, রোহিত খেলতে পারবে কি না।’’

রোহিত টেস্ট থেকে ছিটকে গিয়েছেন এবং জশপ্রীত বুমরাহ নেতৃত্ব দেবেন বলে খবর ছড়িয়েছে আগেই। দ্রাবিড় জানিয়েছেন, দলের পক্ষ থেকে এমন কোনো তথ্য দেওয়া হয়নি। খানিকটা বিরক্তি নিয়ে ভারতীয় দলের কোচ বলেছেন, ‘‘আমাদের উচিত সরকারি খবরের জন্য অপেক্ষা করা। সেটাই মনে হয় ভালো। জানি না চেতন শর্মা (প্রধান নির্বাচক) এমন কিছু বলেছেন কি না। অনেক সময় বেশি উত্তেজনার কারণে এমন হয়। রোহিতের খেলার সম্ভাবনা নিয়ে আমরা আগে সংশ্লিষ্টদের বক্তব্য শুনি। তার পর পরিষ্কার সিদ্ধান্ত নেওয়া হবে। তখন সরকারি ভাবে বিষয়টা জানানো যাবে।”

দ্রাবিড় আরও বলেছেন, ‘‘দলের সকলেই এমনিতে ফিট রয়েছে। অশ্বিনকে নিয়ে সামান্য চিন্তা ছিল। কারণ, ওর কিছু দিন আগেই কোভিড হয়েছিল। অনুশীলন ম্যাচে অবশ্য ভালোই বল করেছে। নেটেও স্বাভাবিক অনুশীলন করছে। দ্রুত উন্নতি করেছে অশ্বিন। ওকে দেখে আমাদের মেডিক্যাল টিম খুব খুশি। পাঁচ দিনের ম্যাচের ধকল নেওয়ার জন্য অশ্বিন সম্পূর্ণ তৈরি।”

উল্লেখ্য, বুধবার বিকেলে ব্রেকিং নিউজ ছড়িয়ে যায় যে রোহিত শর্মা এজবাস্টন টেস্ট থেকে ছিটকে গিয়েছেন। তাঁর বদলে ভারতকে নেতৃত্ব দেবেন বুমরাহ। এর পরেই আসরে নামতে হয় দ্রাবিড়কে।

আরও পড়তে পারেন

এজবাস্টন টেস্ট থেকে বাদ রোহিত, অধিনায়কত্ব করবেন জসপ্রীত বুমরাহ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন