dravid-sonfinal

ওয়েবডেস্ক: সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়ের মতো ক্রিকেটার ভারতীয় ক্রিকেটে আসবে কি না, তা সময় ছাড়া কারুর পক্ষেই বলা সম্ভব হয়। এই দু’জনকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। ভারতীয় ক্রিকেটকে অনেক সুন্দর মুহূর্ত উপহার দিয়েছেন তাঁরা। তাদের অবদান এককথায় অনস্বীকার্য। কিন্তু আমরা সবাই চাই ফের তাঁদেরকে ২২ গজের পিচে ফিরে পেতে। অবশ্য বয়সের কারণে তাঁরা হয়তো আর মাঠে না নামতে পারলেও, ভরসা জোগাচ্ছে তাদের উত্তরসূরিরা। অর্থাৎ তাঁদের সন্তানরা।

গত সপ্তাহে ভারতের অনূর্ধ্ব ১৯ দলের হয়ে অভিষেক হয় সচিন পুত্র, অর্জুন তেন্ডুলকরের। শ্রীলঙ্কার মাটিতে, ব্যাটিংয়ে প্রভাব ফেলতে অবশ্য ব্যর্থ হয় সে। শূন্য রানেই আউট। তবে বোলিংয়ে নজর কেড়েছেন যথেষ্ট। নিজের দ্বিতীয় ওভারেই বিপক্ষ দলে প্রথম ধাক্কা তাঁর। তারকা খেলোয়াড়ের পুত্র ফলে পাদপ্রদীপের মধ্যে যে সে থাকবে সেটাই স্বাভাবিক। সেই রেশ কাটতে না কাটতেই এবার নতুন তারকার উৎপত্তি।

আরেক কিংবদন্তি রাহুল দ্রাবিড়ের পুত্র সামিত দ্রাবিড়। এই মুহূর্তে অবশ্য স্কুলস্তরে নিজের ছাপ রাখছে সে। এবং একার হাতেই অনূর্ধ্ব ১৪ ম্যাচে নিজের দল তথা স্কুল মালিয়া আদিতি ইন্টারন্যাশনালকে জেতালেন কোট্টোনিয়ান শিল্ড টুর্নামেন্টে। ৫১ রানে অপরাজিত সঙ্গে তিন উইকেট।

এক ম্যাচে অর্ধশতরান করেই তারকা পুত্র বলে শিরোনামে নয়। ২০১৫ সালে অনূর্ধ্ব ১২ গোপালান টুর্নামেন্টে সেরা ব্যাটসম্যানের শিরোপা এবং তারপর অনূর্ধ্ব ১৪ বিটিডব্লু কাপে ম্যাচ সেঞ্চুরি করে তাক লাগিয়েছিল সে।

ফলে বলাই যা বাবার যোগ্য উত্তরসূরি হতেই পারে সামিত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here