ফণীর প্রভাব বেঙ্গালুরুতে, ফল ভুগল কেকেআর

0

বেঙ্গালুরু: ৬২-৭ (৫ ওভার) (বিরাট ২৫, গোপাল ১-১২)

রাজস্থান: ৪০-১ (৩.১ ওভার) (সঞ্জু ২৮ অপরাজিত, চহল ১-০)

বেঙ্গালুরু: কলকাতাবাসীরা তো ত্রস্তই। এ বার কলকাতার আইপিএল দলটাকেও বিপদে ফেলে দিল ফণী। ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে বৃষ্টি। সেই বৃষ্টিতে ভেস্তে গেল বেঙ্গালুরু বনাম রাজস্থান ম্যাচ। এগারো পয়েন্ট নিয়ে কলকাতাকে পাঁচ থেকে ছয় নামিয়ে দিল রাজস্থান।

ঘূর্ণিঝড় ফণীর বিস্তৃতি যে ক’তটা মঙ্গলবারের ম্যাচেই বোঝা গেল। টস হওয়ার পরেই শুরু বৃষ্টি। এই আইপিএলের প্রথম বৃষ্টি বিঘ্নিত ম্যাচ। বৃষ্টি থেমে খেলা যখন শুরু হল, তখন বুধবার পড়তে মাত্র ৪০ মিনিট বাকি।

পাঁচ ওভারের খেলা মানে আক্ষরিক অর্থে কম্পিউটার গেমের মতো। তিরিশ বলের একটা ইনিংস যে এতটা রোমাঞ্চক হবে ভাবা যায়নি। কী ছিল না সেখানে, চার-ছক্কা-উইকেট এবং হ্যাটট্রিকও। এ দিন বেঙ্গালুরুর ইনিংস শুরুতেই একটাই অপশন ছিল ওপেনার কোহলি এবং ডেভিলিয়ার্সের কাছে। ‘হিট আউট অর গেট আউট।’ সেই মতো প্রথম ওভারে উঠল ২৩। পরের ওভারেই অদ্ভুত চমক। শ্রেয়স গোপালের ওভারের প্রথম তিন বলে এল ১২। পরের তিন বলেই খেলা ঘুরিয়ে দিলেন গোপাল। বিরাট, ডেভিলিয়ার্স এবং স্টয়নিসকে ফিরিয়ে দিয়ে নিয়ে নিলেন হ্যাটট্রিক।

ওখানেই প্রাথমিক একটা ধাক্কা খেল আরসিবি। ঠিক যতটা রান উঠবে ভাবা হয়েছিল, ওঠেনি। শেষে মুহুর্মুহু উইকেট পতনের মধ্যে দিয়েই তাদের ইনিংস শেষ হয়। ৬৩ রান তাড়া করে খুব ভালোই শুরু করেছিল রাজস্থান। কিন্তু বাধ সাধল সেই বৃষ্টি। চতুর্থ ওভারে সঞ্জু স্যামসন আউট হয়ে যাওয়ার পরেই থাবা বসাল সে।

এই ম্যাচের পর আবার পয়েন্ট টেবিল জমিয়ে দিল রাজস্থান। ১৩ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে নাইটদের ছ’নম্বরে নামিয়ে লিগ টেবিলের পাঁচ নম্বর স্থান দখল করল তারা।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন