Connect with us

ক্রিকেট

স্টোক্সের শতরানে মুম্বই-বধ রাজস্থানের, ম্লান হার্দিকের দুরন্ত ইনিংস

হার্দিকের ২০ বলে পঞ্চাশ ম্লান হয়ে গেল স্টোক্সের ১০৭-এর কাছে।

Published

on

মুম্বই: ১৯৫-৫ (হার্দিক ৬০ অপরাজিত, সূর্যকুমার ৪০, গোপাল ২-৩০)

রাজস্থান: ১৯৬-২ (স্টোক্স ১০৭ অপরাজিত, স্যামসন ৫৪ অপরাজিত, প্যাটিনসন ২-৪০)

খবরঅনলাইন ডেস্ক: দুই ফর্ম হারানো তারকার দুর্ধর্ষ প্রত্যাবর্তন। একজন করলেন আইপিএলের ইতিহাসে অন্যতম দ্রুততম অর্ধশতরান। অন্যজনের দখলে এল একটি অনবদ্য শতরান। দিনের শেষে, শতরানকারী ওই তারকার কাছে হেরে গেলেন পঞ্চাশ করা তারকা।

Loading videos...

একাধিকবার চোট, সেই সঙ্গে ফর্ম হারানো। এই দুইয়ের জাঁতাকলে পড়ে ইদানীংকালে নিজের সেরাটা কিছুতেই দিতে পারছিলেন না হার্দিক পাণ্ড্য। যে রকম ব্যাটিং তাঁর থেকে দেখে গত দু’তিন বছরে দেশের ক্রিকেটপ্রেমীরা অভ্যস্ত হয়ে গিয়েছে, সেটা এখন আর দেখা যায় না। এ হেন হার্দিকই রবিবাসরীয় সন্ধ্যায় জানান দিলেন তিনি কোনো ভাবেই ফুরিয়ে যাননি।

কিন্তু নিজের দুর্ধর্ষ প্রত্যাবর্তনের সময়ে তিনি কি আদৌ জানতেন যে পরের ইনিংসে তাঁকেও ছাপিয়ে যাবেন বেন স্টোক্স? স্টোক্সের শতরানে ভর করে আইপিএলের ১৩ বছরের ইতিহাসে অন্যতম স্মরণীয় জয় পেয়ে গেল রাজস্থান রয়্যাল্‌স।

আগে হার্দিকের কথা হোক। মাত্র কুড়ি বলে অর্ধশতরান করে আইপিএলের ইতিহাসে সব থেকে দ্রুততম পঞ্চাশ করার তালিকায় চতুর্থ স্থানে উঠে থাকলেন তিনি। মাত্র ২১ বলের একটা ইনিংস খেললেন। ২৮৫-এর স্ট্রাইক রেটের এই ইনিংস সাতটা ছয় মেরেছেন তিনি।

হার্দিকের ব্যাট না চললে এ দিন মুম্বই অনেক কম রানে শেষ করত। কারণ, দুর্দান্ত শুরু করেও মাঝের ওভারে পুরোপুরি লাইনচ্যুত হয়ে গিয়েছিল তাদের ইনিংস। রোহিত শর্মা এখনও ফিট হননি। এই অবস্থায় এ দিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বইয়ের অধিনায়ক কায়রন পোলার্ড।

শুরুতেই কুইন্টন ডে কককে হারালেও, ম্যাচের শুরুতে দাপট ছিল মুম্বইয়েরই। ঈশান কিষাণ আর সূর্যকুমার যাদবের মধ্যে ৮৩ রানের জুটি তৈরি হয় ৫৯ বলে। ১১ ওভারের মধ্যেই ৯০ রান উঠে গেলেও এর পরের কয়েকটি ওভারে একের পর এক উইকেট হারিয়ে চাপ বেড়ে যায় মুম্বইয়ের ওপরে। ১ উইকেটে ৯০ থেকে ১৩ ওভারের মধ্যেই মুম্বইয়ের স্কোর পৌঁছে যায় ৪ উইকেটে ১০১।

এই পরিস্থিতিতেই আবির্ভাব হয় হার্দিকের। পরের আধঘণ্টা রাজস্থানের বোলারদের নিয়ে কার্যত ছিনিমিনি খেলে যান তিনি। অবশ্য হার্দিককে উইকেটের অন্য প্রান্ত থেকে সাপোর্ট দিয়ে যান সৌরভ তিওয়ারি। দু’জনের মধ্যে ২৬ বলে ৬৪ রানের জুটি তৈরি হয়।

জোফরা আর্চার, অঙ্কিত রাজপুর, কার্তিক ত্যাগীদের কোনো সম্মানই দেখাননি হার্দিক। একের পর এক বলকে তিনি ফেলেছেন বাউন্ডারির বাইরে। সব মিলিয়ে তাঁর তান্দবেই দুশোর কাছাকাছি শেষ করে মুম্বই।

মুম্বইয়ের শক্তিশালী বোলিং লাইনআপ মনে হচ্ছিল, রাজস্থানের ব্যাটিংকে আটকে দেবে। আর সেই সম্ভাবনা আরও উজ্জ্বল হয়, যখন দ্বিতীয় ওভারেই রবিন উথাপ্পাকে ফিরিয়ে দেন জেমস প্যাটিনসন। পঞ্চম ওভারে এই প্যাটিনসনেরই শিকার হন স্টিভ স্মিথ। ততক্ষণে আবির্ভাব ঘটেছে স্টোক্সের।

এই পরিস্থিতিতে যখন মনে হচ্ছিল যে রাজস্থানের চাপ বাড়ছে, তখনই ব্যাট চলল বেন স্টোক্সের। এই টুর্নামেন্টে রবিবারের আগে পর্যন্ত ম্রিয়মাণ ছিলেন স্টোক্স। ইংল্যান্ডের সেই তারকা অলরাউন্ডার এই ম্যাচেই দুরন্ত প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিলেন। এখনও পর্যন্ত চলতি আইপিএলে একটাও ছক্কা না হাঁকানো স্টোক্স, এই ম্যাচেই প্রথম ছয় মারেন।

অপর প্রান্তে ধীরে ধীরে সেট হতে শুরু করেছেন সঞ্জু স্যামসন। ফলে, আস্কিং রেট বাড়লেও, রানরেট এবং উইকেট ধরেই রেখেছিল রাজস্থান। দশ ওভার পেরিয়ে যাওয়ার পর রানরেট রাজস্থানের ক্রমশ বাড়তে থাকে আর ১৫ ওভারের মধ্যে সেটা দশ রান প্রতি ওভারে চলে যায়। ততক্ষণে সঞ্জু স্যামসন আবার নিজের হারানো ফর্ম ফিরে পেয়েছেন।

আইপিএলের প্রথম দুটি ম্যাচে স্যামসন যে দাপটের সঙ্গে ব্যাট করেছিলেন, এ দিন সেটাই ফিরে পেলেন তিনি। ১৭ বলে অর্ধশতরান পূর্ণ করে ফেলেন। ততক্ষণ স্টোক্স ৭১-এ পৌঁছে গিয়েছেন। এর পর বাকি ম্যাচটায় জ্বল জ্বল করলেন শুধুমাত্র স্টোক্স। মুম্বইয়ের বাঘা বোলিং লাইনআপকে রীতিমত ভোঁতা করে দিল তাঁর ব্যাট। আর একটাও উইকেট না হারিয়ে দুরন্ত জয় পেয়ে গেল রাজস্থান।

এই জয়ের পর ১০ পয়েন্টের ঘরে ঢুকে গেল রাজস্থান। ফলে তাদের সঙ্গে টুর্নামেন্টের শীর্ষ স্থানে থাকা দলের মাত্র চার পয়েন্টের তফাৎ। ফলে শেষ চারে যাওয়ার সম্ভাবনা এখনও ভালোভাবেই রয়েছে রাজস্থানের।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ক্রিকেট

দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বিরাট কোহলি ও আরও এক ভারতীয়

মহিলাদের বিভাগে দশকের সেরা ক্রিকেটার হওয়ার জন্য মনোনীত হয়েছেন মিতালী রাজ এবং ঝুলন গোস্বামী।

Published

on

virat kohli

খবরঅনলাইন ডেস্ক: দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে দু’জন ভারতীয়। এঁরা দু’জন হলেন বিরাট কোহলি এবং রবিচন্দ্রন অশ্বিন।

দশকের সেরা ক্রিকেটার হিসেবে মোট সাত জনের নাম প্রস্তাব করেছে আইসিসি। এদের মধ্যে সেরা ক্রিকেটারকে বেছে নেবেন জুরি সদস্যরা। এই সাত জনের মধ্যে বিরাট ছাড়াও রয়েছেন আধুনিক ক্রিকেটের ‘ফ্যাব ফোরে’র আরও তিন সদস্য স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন।

একই সঙ্গে এই তালিকায় নাম রয়েছে অশ্বিন, এবি ডে’ভিলিয়ার্স এবং কুমার সঙ্গকারার। শুধু দশকের সেরা ক্রিকেটার নয়, পুরুষদের ক্রিকেটের সব বিভাগেই মনোনীত হয়েছেন বিরাট। একদিনের ম্যাচের ক্ষেত্রে দশক সেরা ক্রিকেটার হিসেবে মনোনয়ন পেয়েছেন রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনিও।

Loading videos...

টি-২০-তেও বিরাটের সঙ্গে মনোনয়ন পেয়েছেন রোহিত। টেস্টে অবশ্য বিরাটের পাশে আর কোনো ভারতীয় মনোনয়ন পাননি। আইসিসির ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কারের জন্যও মনোনয়ন দেওয়া হয়েছে বিরাটকে।

এক নজরে মনোনীতদের তালিকা:

আইসিসির দশক সেরা ক্রিকেটার: বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন, রবিচন্দ্রন অশ্বিন, এবি ডে’ভিলিয়ার্স এবং কুমার সাঙ্গাকরা।

দশক সেরা টেস্ট ক্রিকেটার: বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন, জেমস অ্যান্ডারসন, রঙ্গনা হেরত, ইয়াসির শাহ।

দশক সেরা ওয়ানডে ক্রিকেটার: বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, এবি ডে’ভিলিয়ার্স এবং কুমার সাঙ্গাকরা।

দশক সেরা টি-২০ ক্রিকেটার: বিরাট কোহলি, রোহিত শর্মা, রশিদ খান, ইমরান তাহির, অ্যারন ফিঞ্চ, লাসিথ মালিঙ্গা, ক্রিস গেইল।

আইসিসি স্পিরিট অফ ক্রিকেট: বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, কেন উইলিয়ামসন, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবা উল হক, মহেলা জয়বর্ধনে, ড্যানিয়েল ভেত্তোরি।

ভারতের দু’ জন মহিলা ক্রিকেটার জায়গা পেয়েছেন দশক-সেরাদের তালিকায়। আইসিসির দশক-সেরা মহিলা ক্রিকেটার হওয়ার দৌড়ে মনোনয়ন পেয়েছেন মিতালি রাজ। এক দিনের সেরার তালিকায় স্থান পেয়েছেন ঝুলন গোস্বামী।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

পিকে-চুনী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

Continue Reading

ক্রিকেট

প্রথম দু’টি টেস্ট থেকে বাদ রোহিত-ইশান্ত, সংশয়ে শেষ দুটি টেস্টে উপস্থিতি নিয়েও

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ভারতীয় শিবিরে বড়ো ধাক্কা। অস্ট্রেলিয়া সিরিজের প্রথম দু’টি টেস্ট থেকে বাদ পড়লেন রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা। পরিস্থিতি যা তাতে এই দু’জন সিরিজের শেষ দু’টি টেস্ট খেলতে পারবেন কি না, তা নিয়েও সংশয় তৈরি হয়েছে।

বেঙ্গালুরুতে জাতীয় অ্যাকাডেমিতে চোট সারানোর জন্য অনুশীলন করছিলেন রোহিত ও ইশান্ত। রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে থাকা এই দুই ক্রিকেটার আপাতত উড়ে যেতে পারছেন না অস্ট্রেলিয়ায়।

তবে ইশান্তের পুরোপুরি ফিট হতে চার সপ্তাহ সময় লাগবে। ডিসেম্বরের শুরুতে তাঁকে অস্ট্রেলিয়া পাঠানো হলেও, থাকতে হবে ১৪ দিনের কোয়ারান্টাইনে। তবে ইশান্ত পুরোপুরি সুস্থ কি না তা বোঝা যাবে অনুশীলন ম্যাচ খেলার পরেই।

Loading videos...

রোহিতকে অস্ট্রেলিয়া পাঠানো হতে পারে ৮ ডিসেম্বর। তাঁকেও থাকতে হবে কোয়ারাইন্টাইনে। সমস্যা হল, এই দুই ভারতীয় ক্রিকেটার কোয়ারান্টাইনে থাকাকালীন অন্য প্লেয়ারদের সঙ্গে অনুশীলন করার সুযোগও পাবেন না কারণ তাঁরা বেঙ্গালুরুতে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে নেই।

অন্য খেলোয়াড়রা আইপিএলের সময় জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই ছিলেন, সেখান থেকেই তাঁরা চলে আসেন আরেকটি বলয়ে, সেই জন্যই তাঁরা এখন অনুশীলনের সুযোগ পাচ্ছেন। সেই সুযোগ রোহিত এবং ইশান্তের পাবেন না।

রোহিতের পুরো ফিট হতে এখনও ২ সপ্তাহ লাগবে বলে মনে করা হচ্ছে। কিন্তু চোট থাকা ঋদ্ধিমান সাহার মতো তিনিও যদি অস্ট্রেলিয়ায় চলে এসে তার পর সুস্থতার লড়াই চালাতেন, সেটা অনেক ভালো হত বলে মত ভারতীয় এক ক্রিকেট কর্তার।

এ দিকে প্রথম টেস্টের পর থাকবেন না বিরাট কোহলি। এই পরিস্থিতিতে রোহিতের ওপরেই বড়ো দায়িত্ব থাকত। কিন্তু দু’ জনেই না থাকার ফলে চেতেশ্বর পুজারা আর অজিঙ্ক রাহানের মতো সিনিয়রদের ঘাড়ে পাহাড়প্রমাণ দায়িত্ব এসে পড়বে, তা বলার অপেক্ষা রাখে না।

বিসিসিআইয়ের তরফে সরকারি ভাবে কিছু না বলা হলেও সূত্রের খবর, শ্রেয়স আইয়ারকে একদিনের সিরিজের পরেই অস্ট্রেলিয়ায় রেখে দেওয়া হতে পারে উদ্ভুত পরিস্থিতি সামলে দেওয়ার জন্য।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

Continue Reading

ক্রিকেট

চার-পাঁচ দিনের মধ্যে উড়ানে না উঠলে রোহিত-ইশান্তদের টেস্ট খেলা মুশকিল হয়ে যাবে: রবি শাস্ত্রী

আইপিএল খেলতে গিয়ে চোট পাওয়া রোহিত এবং ইশান্ত এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: রবি শাস্ত্রীর কথায় আচমকা রোহিত শর্মা এবং ইশান্ত শর্মার টেস্ট খেলায় আশঙ্কার মেঘ। ভারতীয় দলের কোচ জানিয়েছেন, আগামী চার-পাঁচ দিনের মধ্যে অস্ট্রেলিয়াগামী উড়ানে না উঠলে টেস্ট সিরিজ খেলা মুশকিল হয়ে যাবে এই দুই ক্রিকেটারের।

আইপিএল খেলতে গিয়ে চোট পাওয়া রোহিত এবং ইশান্ত এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। যেখানে সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়া চলছে তাঁদের। কিন্তু কবে তাঁদের অস্ট্রেলিয়া উড়ে আসার অনুমতি দেওয়া হবে, সে ব্যাপারে নিশ্চিত নন শাস্ত্রীও।

সব দিক বিবেচনা করে তাই শাস্ত্রী বলেছেন, ‘‘রোহিত আপাতত জাতীয় অ্যাাডেমিতে রয়েছে। কবে ও অস্ট্রেলিয়া উড়ে আসতে পারবে, সে সিদ্ধান্ত নেবে বোর্ডই। কিন্তু বেশি দিন অপেক্ষা করতে বলা হলে টেস্টে খেলা কঠিন হয়ে যাবে ওদের। কারণ, কোয়ারান্টাইনেই কেটে যাবে ১৪ দিন। তাই টেস্টে ওদের পাওয়া যাবে কি না, তা নিয়ে প্রশ্ন তো রয়েইছে।’’

Loading videos...

১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু প্রথম টেস্ট। সীমিত ওভারের সিরিজ শুরু ২৭ নভেম্বর থেকে। তাই শাস্ত্রী বলে দেন, ‘‘সাদা বলের ক্রিকেটে রোহিতের খেলার কথা ছিল না। টেস্ট সিরিজেই খেলানো হবে বলে ঠিক হয়েছিল। কিন্ত আবারও বললাম, আগামী তিন-চার দিনের মধ্যে অস্ট্রেলিয়ার বিমান ধরতে না পারলে টেস্টে খেলা কঠিন হয়ে যাবে।’’

ইশান্ত শর্মার ক্ষেত্রেও একই নিয়ম। শাস্ত্রী বলে দেন, ‘‘দু’জনেই জাতীয় অ্যাকাডেমিতে আছে। সুতরাং নিয়ম একই।’’

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

২ গোলে এগিয়ে থেকেও গোয়ার কাছে পয়েন্ট খোয়াল বেঙ্গালুরু

Continue Reading
Advertisement
Uncategorized9 mins ago

‘লভ জিহাদ’ রুখতে অধ্যাদেশ অনুমোদন করল উত্তরপ্রদেশ

দঃ ২৪ পরগনা37 mins ago

কৈলাস বিজয়বর্গীয়র ‘হরি বোল’, এক গুচ্ছ প্রতিশ্রুতি

virat kohli
ক্রিকেট1 hour ago

দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বিরাট কোহলি ও আরও এক ভারতীয়

ফুটবল2 hours ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

প্রযুক্তি2 hours ago

আরও ৪৩টি চিনা অ্যাপ নিষিদ্ধ করল ভারত

পূর্ব মেদিনীপুর2 hours ago

খেজুরি থেকে ‘এক সঙ্গে ভালো থাকা’র বার্তা দিলেন শুভেন্দু অধিকারী

দেশ2 hours ago

১৪৫ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ‘নীবর’, তামিলনাড়ু-পুদুচেরিতে বুধবার সরকারি ছুটি

শিল্প-বাণিজ্য2 hours ago

৫০০তম ‘ওয়ার্ল্ড অব টাইটান’ স্টোর খুলল কলকাতায়

কেনাকাটা

কেনাকাটা3 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা6 days ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা2 months ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

নজরে