টানা দুই ম্যাচ হারের পর জিতল রাজস্থান, প্লে-অফ কার্যত নিশ্চিত

0

মুম্বই: টানা দুই হারের ধাক্কা কাটিয়ে আবার জয়ে ফিরল রাজস্থান রয়্যালস। শনিবার পঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়ে দিল তারা। এই জয়ের পর গোলাপি শহরের দল লিগ তালিকায় দ্বিতীয় স্থানে উঠল। তিনে চলে গেল লখনউ সুপার জায়ান্টস।

এ দিন ২০ ওভারে ১৮৯-৫ তোলে পঞ্জাব। শুরুটা ভালোই করেছিল পঞ্জাব। জনি বেয়ারস্টো এবং শিখর ধাওয়ান মিলে প্রথম উইকেটে তুলে ফেলেন ৪৭। এর পর জস বাটলারের এক হাতে দুর্দান্ত ক্যাচে ফিরে যান শিখর। ভানুকা রাজাপক্ষের সঙ্গে ৪২ রান যোগ করেন বেয়ারস্টো।

রাজাপক্ষ (২৭) ফিরে যাওয়ার পর ময়াঙ্কও (১৫) ফেরেন। অর্ধশতরান করে ফিরে যান বেয়ারস্টোও (৫৬)। পঞ্জাবকে ভদ্রস্থ স্কোরে পৌঁছে দেন জিতেশ শর্মা। চারটি চার এবং দু’টি ছক্কার সাহায্যে ১৮ বলে অপরাজিত ৩৮ রান করেন তিনি।

রাজস্থানের ওপেনিং জুটি এই প্রতিযোগিতায় অন্যতম সেরা। এ দিনও তার ব্যতিক্রম হল না। ৩.৫ ওভারেই স্কোরবোর্ডে ৪৬ রান উঠে যায়। চতুর্থ ওভারের ষষ্ঠ বলে ফিরে যান বাটলার। তবে চাপে পড়েনি রাজস্থান। কারণ আর এক ওপেনার যশস্বী জায়সবাল দুর্দান্ত খেলতে থাকেন। দেবদত্ত পাড়িক্কলকে এ দিন ওপেনিংয়ের বদলে চারে নামানো হয়। সেখানেও তিনি ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে যান।

শেষ দিকে এসে যদিও একটু চাপে পড়েছিল রাজস্থান। রানের তুলনায় বল ছিল কম। কিন্তু চাপ কমিয়ে দলকে জিতিয়ে দেন শিমরন হেটমেয়ার।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন