শিকে ছিঁড়ল না রবিচন্দ্রন অশ্বিনের, ধারাবাহিক ব্যর্থ হয়েও জায়গা ধরে রাখলেন ঋষভ পন্থ

0

খবরঅনলাইন ডেস্ক: এক স্পিনার এবং চার পেসার কম্বিনেশনেই অনড় থাকল বিরাট কোহলি-রবি শাস্ত্রী জুটি। ফলে, এ বারও শিকে ছিঁড়ল না রবিচন্দ্রন অশ্বিনের। অন্যদিকে, ধারাবাহিক ভাবে ব্যর্থ হয়েও প্রথম একাদশে নিজের জায়গা ধরে রাখলেন ঋষভ পন্থ। তবে চোটের কারণে ওভাল টেস্ট থেকে ছিটকে গেলেন মহম্মদ শামি এবং ইশান্ত শর্মা।

নিঃসন্দেহে ভারতের সেরা স্পিনার অশ্বিন। গত কয়েক বছর ধরে বিদেশের মাঠেও ধারাবাহিক ভাবে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন তিনি। তাঁর পরেও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে অশ্বিনকে বাদ দেওয়া নিয়ে টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের ওপরে প্রশ্ন উঠতে শুরু করেছে।

বৃহস্পতিবার ওভাল টেস্টে যথারীতি টসে হেরেছেন বিরাট। এর ফলে ভারতীয় দলকে প্রথমে ব্যাট করতে হচ্ছে। আবহাওয়া স্যাঁতস্যাঁতে থাকায় এই সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। তবে প্রথমে ব্যাট করতে হলেও খুব একটা বিচলিত হননি বিরাট। ব্যাটিং অর্ডারে কোনো পরিবর্তনও করা হয়নি। ধারাবাহিক ব্যর্থ হওয়ার পরেও দলে সুযোগ পেয়েছেন ঋষভ পন্থ।

তবে চোটের কারণে ছিটকে গিয়েছেন শামি এবং ইশান্ত। তাঁদের বদলে প্রথম একাদশে এসেছেন শার্দূল ঠাকুর এবং উমেশ যাদব। প্রসঙ্গত উল্লেখ্য, ওভালের পিচ চিরাচরিত ভাবে স্পিনারদের সহায়তা দেয়। ফলে অশ্বিনকে নিয়ে ভারতীয় দল কোনো ভুল করে ফেলল কি না, সেটাই দেখার।

আরও পড়তে পারেন

‘অশ্বিনকে না খেলানো অত্যন্ত দুর্ভাগ্যজনক’, বিস্ফোরক ভারতের বোলিং কোচ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন