টেস্টে ব্রাত্য অশ্বিন চার বছর পর ফিরছেন সীমিত ওভারের ক্রিকেটে, বিশ্বকাপের জন্য ঘোষিত ভারতীয় দলে চমক

0

খবরঅনলাইন ডেস্ক: টেস্টে ব্রাত্য রবিচন্দ্রন অশ্বিন। বিশ্বের এক নম্বর স্পিনারকে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলানর প্রয়োজনই মনে করছেন না কোহলি-শাস্ত্রী জুটি। সেই অশ্বিনকেই টি-২০ বিশ্বকাপের দলে নিয়ে চমকে দিলেন নির্বাচকরা।

আগামী ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের অভিযান শুরু হতে চলেছে ভারতের। সংযুক্ত আরব আমিরশাহীতে হবে এ বারের বিশ্বকাপ। ভারতীয় দলের সঙ্গে যুক্ত প্রত্যেকেই জানেন, মরুদেশের পিচে স্পিনাররা ঠিক কতটা সাহায্য পান। ঠিক সেই কথা ভেবেই বিরাটদের দলে তুরুপের তাস হিসেবে নেওয়া হয়েছে অশ্বিনকে।

২০১৭ সালের ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ বার টি২০ ম্যাচ খেলেছিলেন অশ্বিন। তার পর চার বছর ধরে সীমিত ওভারের ক্রিকেটে অশ্বিনকে দেখা যায় না। কিন্তু সম্প্রতি আইপিএলে দিল্লি ক্যাম্পিটালসের হয়ে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন তিনি। তারই উপহার সম্ভবত পেয়ে গেলেন অশ্বিন।

বাদ ‘কুল-চা’

সীমিত ওভারের ক্রিকেটে অশ্বিন ছিটকে যাওয়ার পর কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহালের উপর নির্ভরশীল হয়ে পড়ে ভারত। দু’জনকে একসঙ্গে ‘কুল-চা’ জুটি নামে ডাকাও শুরু হয়। তবে সাম্প্রতিক কালে সেইি কুল-চা জুটির জাদুও কমে এসেছে।

Shyamsundar

টি-২০ বিশ্বকাপের দলে তাঁরা দু’জনেই অনুপস্থিত। বদলে সুযোগ পেয়েছেন রাহুল চাহার এবং সিভি বরুণ। বার্তাটি পরিষ্কার, কুল-চা জুটি পেরিয়ে ভবিষ্যতের দিকে তাকাতে শুরু করেছেন নির্বাচকরা

অশ্বিনের নিজের কাছেও এই প্রতিযোগিতা হতে চলেছে নিজেকে প্রমাণ করার মঞ্চ। তাঁর সব থেকে বড় সুবিধা হল, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই তিনি মরুদেশে আইপিএল খেলার সুযোগ পাচ্ছেন। দিল্লি ক্যাপিটালসের হয়ে ভালো পারফরম্যান্স বিশ্বকাপের প্রথম একাদশে তাঁর জন্য জায়গা খুলে দিতেই পারে।

ভারতীয় দল

বিরাট (অধিনায়ক), রোহিত, সূর্যকুমার, হার্দিক, পন্থ, বুমরাহ, শামি, ঈশান কিষাণ, কেএল রাহুল, জাদেজা, সিভি বরুণ, ভুবনেশ্বর কুমার, রাহুল চাহর এবং অক্ষর পটেল।

এ ছাড়া ভারতীয় দলে রিজার্ভে রয়েছেন শার্দূল ঠাকুর, দীপক চাহর এবং শ্রেয়স আইয়ার।

আরও পড়তে পারেন

হবু মায়েদের ফ্যাশনে চমক, একটু ঢিলেঢালা পোশাক বাঞ্ছনীয়, মনে করেন বিশেষজ্ঞরা

চাকরির ইন্টারভিউয়ে কেমন পোশাক পরবেন

বর্ষায় যেমন পোশাকে নিজেকে সাজিয়ে তুলবেন

বর্ষায় পোশাকে ফাঙ্গাস? দূর করতে রইল ৮ টি পদ্ধতি

মোজা পরা পায়ের দুর্গন্ধ থেকে মুক্তি পেতে হলে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন