ওয়েবডেস্ক: ৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজ। ভারত তো বটেই, পুরো বিশ্বের নজর এ বার বিরাট কোহলির দিকে। চার বছর আগে শেষবার অস্ট্রেলিয়ায় গিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন কোহলি। চারটে শতরান করেছিলেন। তাই অনেকেরই ধারণা, এই সিরিজে সর্বোচ্চ রানসংগ্রহকারী হবেন তিনি।

কিন্তু এমনটা মনে করেন না রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার কিংবদন্তী প্রাক্তন অধিনায়কের মতে, এই সিরিজে বিরাট নন সর্বোচ্চ রানসংগ্রহকারী হবেন অজি ওপেনার উসমান খোয়াজা।

ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে পিন্টিং বললেন, “উসমান এখন জীবনের সেরা ফর্মে রয়েছে। অস্ট্রেলিয়ায় ওর রেকর্ডও দুর্দান্ত। ভারতীয় বোলারদের খুব সাবলীল ভাবেই সামলাবে ও। আমি মনে করি ও সিরিজের সর্বোচ্চ রানসংগ্রহকারী হবে এবং সিরিজ সেরার পুরস্কারটাও ওই পাবে।”

আরও পড়ুন ফের ব্যাটিং ভরাডুবি বাংলার, উজ্জ্বল শুধু অভিষেক রমন

পাশাপাশি সিরিজ নিয়েও ভবিষ্যদ্বাণী করেছেন পন্টিং। অস্ট্রেলিয়া দল এখন আগের থেকে অনেক দুর্বল। তাই অধিকাংশ ক্রিকেট বিশেষজ্ঞের ধারণা, অস্ট্রেলিয়া থেকে এ বার টেস্ট সিরিজ জিতে ফিরবে ভারত। কিন্তু এমনটা মনে করেন না পন্টিং। তাঁর পূর্বাভাস, ২-১ ব্যবধানে এই সিরিজ জিতবে অস্ট্রেলিয়ায়। এই পূর্বাভাস দিতে গিয়ে তিনি হাতিয়ার করেছেন ক্রিকেট ইতিহাসকে। অস্ট্রেলিয়ায় ১১বার চেষ্টা করেও ভারত টেস্ট সিরিজ জেতেনি। দু’দলের মধ্যে খেলা ৪৪টার মধ্যে মাত্র ৫টাই জিতেছে ভারত। এই কারণেই পন্টিং-এর বাজি অস্ট্রেলিয়ার ওপরেই।

পন্টিং-এর ভবিষ্যদ্বাণী যদি সত্যি মিলে যায়, তা হলে ভারতীয় সমর্থকদের ঘুম ছুটতে বাধ্য।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here