খবরঅনলাইন ডেস্ক: সোনাজয়ী তিন অ্যাথলিটের সঙ্গেই এ বার রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার (Rajib Gandhi Khel Ratna Award) পাচ্ছেন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা (Rohit Sharma)। রোহিত ছাড়া এই সম্মান এ বার পাবেন এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগির ভিনেশ ফোগাট (Vinesh Phogat), কমনওয়েলথে সোনাজয়ী টেবল-টেনিস চ্যাম্পিয়ন মনিকা বাত্রা (Manika Batra) এবং প্যারালিম্পিকে দেশকে সোনা এনে দেওয়া অ্যাথলিট মারিয়াপ্পান থাঙ্গাভেলুও (Mariappan Thangavelu)। 

কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের গঠিত ১২ সদস্যের স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য এই চার জনের নাম মঙ্গলবার বেছে নিয়েছে।

২০১৬-তে চার জনকে এক সঙ্গে খেলরত্নে ভূষিত করা হয়েছিল। অলিম্পিকে রুপোজয়ী ভারতীয় শাটলার পিভি সিন্ধু, কুস্তিগির সাক্ষী মালিক, জিমন্যাস্ট দীপা কর্মকার এবং শুটার জিতু রাইকে এই সম্মান দেওয়া হয়েছিল। ভারতীয় ক্রীড়া জগতের ইতিহাসে দ্বিতীয় বার একই বছরে চারজন এই সম্মান পেতে চলেছেন।

সচিন তেন্ডুলকর, এমএস ধোনি, বিরাট কোহলির পর চতুর্থ ক্রিকেটার হিসেবে খেলরত্ন সম্মান পেতে চলেছেন রোহিত। অন্য দিকে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, এ বছর অর্জুন পুরস্কার পেতে চলেছেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা।

তবে রাষ্ট্রপতির হাত থেকে সরাসরি এই পুরস্কার নেওয়া হবে না রোহিতদের। করোনার জেরে এ বার এই পুরস্কারের অনুষ্ঠান অনলাইনেই হবে। রাষ্ট্রপতি ভবনে হাজির থাকবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ভারচুয়াল মাধ্যমেই মনিকা-ভিনেশদের হাতে পুরস্কার তুলে দেবেন তিনি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন