চোট সারিয়ে পুরো সুস্থ, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই সিরিজেই অধিনায়ক রোহিত

0

মুম্বই: চোট সারিয়ে পুরোপুরি সুস্থ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাই দুটো সিরিজের জন্যই অধিনায়ক হিসেবে ভারতীয় দলে ফিরলেন রোহিত শর্মা। বুধবার রাতে এক দিনের এবং টি-২০ সিরিজের দল ঘোষণা করা হয়েছে। দু’টি ফরম্যাটেই অধিনায়ক হিসেবে ফিরেছেন রোহিত। এই দলে সব থেকে বড়ো চমক ২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা তারকা রবি বিষ্ণোইয়ের আবির্ভাব।

চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে খেলতে পারেননি রোহিত। সে কারণে ভারতীয় ক্রিকেটের বিরাট-উত্তর যুগের সূচনা অধিনায়ক হিসেবে করতে হয় কেএল রাহুলকে। দক্ষিণ আফ্রিকা পুরো ল্যাজেগোবরে করে ছাড়ে ভারতকে।

সাত সপ্তাহ রিহ্যাবে থাকার পর বুধবারই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষায় পাস করেন রোহিত। তার পরেই তাঁকে দলে নেওয়ার ব্যাপারে সবুজ সংকেত মেলে। ফলে সীমিত ওভারের সিরিজে তাঁকে অধিনায়ক হিসেবে নির্বাচিত করা হয়।

এ ছাড়া, দীর্ঘদিন বাদে সীমিত ওভারের দলে প্রত্যাবর্তন ঘটেছে কুলদীপ যাদবের। যুজবেন্দ্র চহাল সাম্প্রতিক কালে দলে জায়গা পেলেও কুলদীপ সুযোগ পাচ্ছিলেন না। আইপিএল-এ কেকেআর-এর হয়েও খুব বেশি খেলতে দেখা যায়নি। তবে ফের জাতীয় দলে দেখা যেতে চলেছে ‘কুল-চা’ জুটি।

তবে সব থেকে বড়ো চমক নিঃসন্দেহে রবি বিষ্ণোই। দু’বছর আগের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রানার্স-আপ ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। ১৭টি উইকেট নিয়ে প্রতিযোগিতার সর্বোচ্চ উইকেটশিকারী হন।

ভারতের এক দিনের সিরিজের দল: রোহিত, রাহুল, রুতুরাজ, ধাওয়ান, কোহলি, সূর্যকুমার, শ্রেয়স, দীপক হুডা, পন্থ, দীপক চাহার, শার্দূল, চহাল, কুলদীপ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ এবং আবেশ।

ভারতের টি-২০ সিরিজের দল: রোহিত, রাহুল, ঈশান কিশন, কোহলি, শ্রেয়স, সূর্যকুমার, পন্থ, বেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দূল, রবি, অক্ষর, চহাল, ওয়াশিংটন, সিরাজ, ভুবনেশ্বর, আবেশ, হর্ষল পটেল।

আরও পড়তে পারেন

আইএসএল ২০২১: চেন্নাইকে সহজেই হারিয়ে টানা ৭ ম্যাচ অপরাজেয় থাকল বেঙ্গালুরু

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন