খবরঅনলাইন ডেস্ক: সিডনি টেস্ট শুরুর দিন চারেক আগে বিপাকে পড়ল ভারতীয় দল। জৈব সুরক্ষা বলয় লঙ্ঘনের অভিযোগে আইসোলেশনে পাঠানো হল পাঁচ ভারতীয় ক্রিকেটারকে। এঁদের মধ্যে রোহিত শর্মা, ঋষভ পন্থ রয়েছেন।

উল্লেখ্য, দু’ দিন আগে জনৈক ব্যক্তি টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। সেই ভিডিওয় দেখা যায় তিনি যে রেস্তোরাঁয় খেতে গিয়েছেন, সেখানেই ডিনার করছেন রোহিত, ঋষভরা। এই দু’ জন ছাড়াও ছিলেন পৃথ্বী শ, নবদীপ সাইনি এবং শুভমন গিল।

Loading videos...
এই ভিডিও ঘিরেই হইচই পড়ে গিয়েছে।

ওই ব্যক্তি প্রথমে দাবি করেছিলেন তিনি এই ক্রিকেটারদের খাবারের বিল মিটিয়েছেন। এমনকি সবার সঙ্গে আলিঙ্গন করেছেন বলেও দাবি করেন তিনি। এই আলিঙ্গনের দাবি ঘিরেই তোলপাড় শুরু হয়ে গিয়েছে।

উল্লেখ্য, অন্যান্য দেশের তুলনায় অস্ট্রেলিয়ায় ক্রিকেটারদের জন্য জৈব সুরক্ষা বলয়ের কড়াকড়ি কিছুটা হলেও কম। এখানে ক্রিকেটারদের বাইরে খেতে যাওয়ার অনুমতি দেওয়া রয়েছে। কিন্তু কোনো ভাবেই বাইরের লোকের সঙ্গে মেলামেশা করা যাবে না।

কিন্তু ওই ব্যক্তি যে হেতু দাবি করেছেন তিনি ক্রিকেটারদের সঙ্গে আলিঙ্গন করেছেন, সেই কারণেই জৈব সুরক্ষা বলয় লঙ্ঘনের অভিযোগ উঠছে এই পাঁচ ক্রিকেটারের বিরুদ্ধে। ক্রিকেট অস্ট্রেলিয়া এবং বিসিসিআই যৌথ ভাবে এই ঘটনার তদন্ত শুরু করেছে।

আপাতত এই পাঁচ জনকেই সম্পূর্ণ আলাদা ভাবে রাখা হয়েছে। যতক্ষণ না পর্যন্ত তদন্ত শেষ হচ্ছে, এই পাঁচ জন বাকি ভারতীয় দলের সংস্পর্শে কোনো ভাবেই আসতে পারবেন না। তবে কড়াকড়ির মধ্যে আলাদা ভাবে অনুশীলন চালিয়ে যেতে পারবেন।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

বিরাট কোহলি থেকে বীরেন্দ্র সহবাগ, সৌরভের দ্রুত আরোগ্য কামনায় ভারতীয় ক্রিকেট মহল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.