sreesanth

খবরঅনলাইন ডেস্ক: সব কিছু ঠিকঠাক চললে এ বছর শেষে দিকেই আবার ক্রিকেট মাঠে ফিরতে পারেন শান্তকুমারন শ্রীসন্থ (S Sreesanth)। কেরলের (Kerala) হয়ে রঞ্জি ট্রফি খেলতে দেখা যাবে তাঁকে।

বৃহস্পতিবার এমনটাই জানিয়েছে কেরল ক্রিকেট অ্যাসোসিয়েশন (KCA)। যদিও তার আগে ফিটনেস পরীক্ষায় পাশ করতে হবে ৩৭ বছরের পেসারকে। এমনই জানিয়েছেন কেরলের কোচ তথা ভারতের প্রাক্তন পেসার টিনু ইয়োহানন।

Loading videos...

২০১৩ সালে স্পট ফিক্সিংয়ের অভিযোগে এস শ্রীসন্থ ও তাঁর দুই রাজস্থান রয়্যালস সতীর্থ অজিত চান্ডিলিয়া এবং অঙ্কিত চহ্বনকে গ্রেফতার করেছিল পুলিশ। এই ঘটনার জেরে শ্রীসন্থকে আজীবন ক্রিকেট থেকে নির্বাসন করেছিল ভারতীয় বোর্ড।

তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি লড়াই চালিয়েছিলেন শ্রীসন্থ। ২০১৫ সালে তাঁকে ‘নির্দোষ’ ঘোষণা করে দিল্লির এক আদালত। ২০১৮-তে আজীবন নির্বাসনের সিদ্ধান্ত প্রত্যাহার করতে বিসিসিআইকে নির্দেশ দেয় কেরল হাইকোর্ট।

পরের বছর একই মামলায় সুপ্রিম কোর্ট শ্রীসন্থকে ‘দোষী’ চিহ্নিত করলেও বিসিসিআইকে শাস্তি কমাতে নির্দেশ দেয়। সুপ্রিম কোর্টের নির্দেশে আজীবন নির্বাসন কমিয়ে সাত বছর করে ভারতীয় ক্রিকেট বোর্ড। চলতি বছরের সেপ্টেম্বরে সেই মেয়াদ শেষ হচ্ছে।

এই খবর জানতে পেরে শ্রীসন্থ প্রতিক্রিয়ায় জানিয়েছেন, “সুযোগের জন্য কেরল ক্রিকেট সংস্থার কাছে আমি কৃতজ্ঞ। আমি ফিটনেস প্রমাণ করবই।”

জাতীয় দলের হয়ে ২৭টি টেস্টে ৮৭ উইকেট নিয়েছেন শ্রীসন্থ। এ ছাড়াও একদিনের ম্যাচে ৭৫টি উইকেট নিয়েছেন তিনি। ২০১১ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.