ওয়েবডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে বরাবরই নিজেদের ছাপ রেখেছেন ভারতীয় ক্রিকেটাররা। সচিন, ধোনি বা বিরাট সবাই নিজেদের প্রজন্মের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার। সচিনকে নিয়ে নতুন কিছু বলার নেই।

অন্য দিকে অধিনায়কত্বের দায়িত্ব ছাড়লেও, এই বয়সেও দেশের জার্সিতে রীতিমতো সেরাটা দিচ্ছেন ভারতকে টি২০ বিশ্বকাপ, ৫০ ওভার বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি এনে দেওয়া অধিনায়ক ধোনি।

আবার বর্তমানে ভারতীয় ক্রিকেটের ব্যাটন বিরাট কোহলির কাঁধে। নেতৃত্ব এবং ব্যাটিং দু’বিভাগেই নিজের সেরাটা দিচ্ছেন তিনি। এ বার এই তিনজন-কে নিয়েই নিজের মত জানালেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার মাহেলা জয়বর্ধনে।

ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “এটা শুধু ক্ষমতার বিষয় নয়, যেটা বিরাটের আছে। বিষয়টা হল কী ভাবে চাপ সামলাতে হবে। শুধু মাঠে নয়, মাঠের বাইরেও। এবং এর সঙ্গে রয়েছে প্রত্যাশা। আমরা সচিনের সঙ্গে বড়ো হয়েছি। ও নিজেও একই জিনিসের সম্মুখীন হয়েছে। পরবর্তী প্রজন্ম এটা এখন বিরাটের কাঁধে। এমএস ধোনিও বয়েছে। বিরাটের সঙ্গে দলে অনেক ভালো খেলোয়াড় রয়েছে। আপনি যদি ভারতীয় সমর্থকদের জিজ্ঞেস করেন তা হলে ওঁরা বিরাটের ব্যাটটাই দেখতে চাইবে। একই সঙ্গে ও অধিনায়কের দায়িত্বটা ভালো বুঝেছে। তবে ও যখন ব্যাট করছে সেটা বেশি গুরুত্বপূর্ণ।”

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here