sachinhelp-india

ওয়েবডেস্ক: ক্রিকেটের মাঠে বাংলাদেশকে হারিয়ে ফের সাফল্য পেল ভারত। অবাক হবেন না। তাঁরা আমার-আপনার চেনা ভারতীয় পুরুষ বা মহিলা ক্রেকেট দল নয়। সম্প্রতি প্রথমবারের জন্য ভারতীয় হুইলচেয়ার ক্রিকেটের খেলোয়াড়রা প্রথম আন্তর্জাতিক সফরে গিয়েছিলেন। তিন ম্যাচের সিরিজে, বৃষ্টির জন্য প্রথম ম্যাচ বাতিল হয়ে গেলেও বাকি দু’ম্যাচ জিতে ঘরে ফিরল ভারত।

তবে এর পিছনে কিন্তু অনেকটা অবদান রয়েছে বিশ্বের সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটসম্যান, মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের। জানালেন ভারতের হুইলচেরায় ক্রিকেটের সচিব প্রদীপ রাজ।

তিনি বলেন, “সিরিজ শুরু হওয়ার এক মাসে আগেও আমরা টাকার চিন্তায় ছিলাম। প্রায় সাড়ে ছয় লক্ষ টাকা দরকার ছিল। অনেক চেষ্টা করেও আমি মাত্র একটি স্পন্সরকেই আনতে পেরেছিলাম যারা দু’লক্ষ দিতে প্রস্তুত ছিল। অনেকের দরজায় কড়া নেড়েছি কিন্তু কেউ সাহায্য করেনি। যখন আমি খেলোয়াড় ছিলাম তখন আমার কাছে সচিন স্যারের ই-মেল আইডি ছিল। আমি ওনাকে আগেও মেল করেছি, এই বারেও মেল করেছিলাম এমন অসুবিধার সম্মুখীন হয়ে। অবশ্য আমি অবাক হয়ে গিয়েছিলাম যখন তিন দিনের মধ্যে ওনার অফিস থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়। তার কিছুদিনের মাথায় সাড়ে চার লক্ষ টাকা সাহায্য দেন সচিন স্যার”।

indianwheelchairteam-success

শুধু তাই নয় তিনি আরও বলেন, “উনি যদি না থাকতেন তবে আমাদের বাংলাদেশ সফরটা বাতিলই করতে হত। এরই সঙ্গে আমাদের মোট উনিশ জন সদস্যের প্লেন ভাড়াও দিয়েছিলেন সচিন”।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন