সচিন তেন্ডুলকরকে বিশাল সম্মান দিল আইসিসি

0
sachinfinal

ওয়েবডেস্ক: নতুন এক পালক জুড়ল সচিন তেন্ডুলকরের মুকুটে। ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসির ‘হল অব ফেম’-এ ঢুকে পড়লেন তিনি। সচিন ছাড়াও ‘হল অব ফেম’-এ স্থান পেয়েছেন সাউথ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার অ্যালান ডোনাল্ড এবং অস্ট্রেলিয়ার মহিলার দলের প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ক ক্যাথরিন ফিজপ্যাট্রিক। লন্ডনে একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই তিন জনকে এই বিশেষ সম্মান দিল আইসিসি।

‘হল অব ফেম’-এর নিয়ম অনুযায়ী, অবসর নেওয়ার অন্তত পাঁচ বছর পর কোনো ক্রিকেটারকে এই সম্মান দেওয়া হয়। ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন সচিন। ২০১৮ সালে সেই সময় পার হয়েছে। ফলে সময়সীমা পার হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই তিনি সম্মান পেলেন। যদিও অনেক দিন আগেই ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ডোনাল্ড এবং ফিজপ্যাট্রিক।

আরও পড়ুন আচমকা বাতিল হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচনী বৈঠক

‘হল অব ফেম’-এ বেশ করার পর সচিন জানান, “এ রকম একটা জায়গায় স্থান পাওয়া খুব সম্মানের। এখানে যাঁদের নাম রয়েছে, ক্রিকেটের প্রতি তাঁদের অবদান অনস্বীকার্য। আমি খুশি যে এঁদের পাশাপাশি আমিও নিজের সাধ্যমত অবদান করেছি।”

উল্লেখ্য, ষষ্ঠ ভারতীয় হিসেবে হল অব ফেমে জায়গা পেলেন সচিন। এর আগে এই সম্মান পেয়েছেন বিষেণ সিং বেদী, কপিল দেব, সুনীল গাভাস্কর, অনিল কুম্বলে, রাহুল দ্রাবিড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.