১৫ আগস্ট ইংল্যান্ড-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্টে লালে লাল অ্যাসেজের লর্ডস

0

ওয়েবডেস্ক: অ্যাসেজ সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে লালে লাল লর্ডস। মাঠ থেকে শুরু করে গ্যালারি- সর্বত্রই লাল রঙের আধিক্য চোখে পড়ার মতোই।

১৫ আগস্ট, বৃহস্পতিবার লর্ডসের ওই টেস্টে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা যে জার্সি পরে মাঠে নামেন, সেগুলিতে নম্বর লেখা রয়েছে লাল রঙে। এমনকী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ক্রিকেটাররা মাথায় যে টুপিগুলি পরেছেন, সেগুলির রং-ও লাল। ফুসফুসের ক্যান্সারের বিষয়ে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্যই এ ধরনের উদ্যোগ। রুথ স্ট্রাউস ফাউন্ডেশনের এই কর্মসূচিতে সহযোগিতার হাত বাড়িয়ে দিতেই  লর্ডসে আজ লাল সংখ্যা সম্বলিত বিশেষ জার্সি এবং লাল রঙের টুপি পরেন ক্রিকেটাররা।

২০১৮ সালে ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউসের স্ত্রী রুথ স্ট্রাউস। তাঁর নামেই এক‌টি স্বেচ্ছাসেবী সংস্থা খুলে ফুসফুস ক্যান্সারের উপর কাজ করে থাকে রুথ স্ট্রাউস ফাউন্ডেশন।

তবে শুধু ক্রিকেটাররাই নন, দর্শকরাও এহেন উদ্যোগকে সমর্থন জানাতে মাঠে এসেছেন লাল রঙের টি-শার্ট পরে। তাঁদেরও কারও কারও মাথায় রয়েছে লাল রঙা টুপি।

অন্য দিকে সমর্থকরা ফাউন্ডেশনকে আর্থিক অনুদানও পৌঁছে দিচ্ছেন এ দিন। নগদ এবং কার্ড- দু’রকম পদ্ধতিতেই চলছে অনুদান প্রদান। আবার টেলিভিশনে ম্যাচ দেখতে দেখতে আগ্রহ দর্শক টেক্সট মেসেজের মাধ্যমে পাঠাচ্ছেন অনুদান।

একই সঙ্গে একটি প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে। ক্রিকেটাররা যে লাল রঙা টুপিগুলি পরে মাঠে খেলছেন, সেগুলি পুরস্কার হিসাবে পাবেন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.