captain

ওয়েবডেস্ক: ভারতীয় ক্রিকেটে সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারদের মধ্যে একজন বীরেন্দ্র সহবাগ। যখনই সুযোগ পেয়েছেন তাঁর ক্রিকেট জীবনে অধিনায়ক হিসাবে যাঁদের পেয়েছেন তাঁদেরকে বারবার ধন্যবাদ জানিয়েছেন। ফের একবার জানালেন। এই মুহূর্তে গোয়ায় চলা টাইমস নেটওয়ার্ক লিডারশিপ সামিটের মাঝখানে সাক্ষাৎকার দেন তিনি।

সেখানেই ভারতীয় দলের দুই প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে নিজের বক্তব্য জানান বীরু। তিনি বলেন, “আইপিএলে আমরা মহেন্দ্র সিং ধোনিকে সেরা অধিনায়ক হিসাবে ভাবি। কারণ খেলোয়াড়দের ভেতর থেকে কীভাবে সেরাটা বার করে আনতে হয় তা ও ভালোভাবে জানে। তবে ওঁর বোলিং বিভাগ ভালো নয়। আমি যখন দিল্লির রঞ্জি দল এবং আইপিএলে অধিনায়ক ছিলাম  তখন আমি সেরা বোলারের দিকে তাকিয়ে থাকতাম। নেতা একমাত্র সেই হতে পারে যে বাকিদের উৎসাহ দেবে সেরা পারফরমেন্সটা করার জন্য”।

sehwag600

অন্যদিকে সৌরভ প্রসঙ্গে তাঁর বক্তব্য, “সৌরভ গঙ্গোপাধ্যায় এমনই এক অধিনায়ক যিনি দলটাকে তৈরি করেন যখন ভারতীয় ক্রিকেটে ম্যাচ ফিক্সিং নিয়ে হইচই কাণ্ড। তাঁর তৈরি করা দল বাইরের মাটিতে গিয়ে একের পর এক টেস্ট এবং বাকি টুর্নামেন্ট জিততে থাকে”।

সহবাগকে যখন জিজ্ঞেস করা হয় অধিনায়কের দিক দিয়ে কে এগিয়ে। তখন সৌরভকেই প্রথমে রাখেন তিনি। দ্বিতীয় স্থানে ধোনি এবং তৃতীয় কোহলি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here