‘মিশন ১৪০০!’ রাহুলকে ভিভিএস লক্ষ্মণের উদাহরণ দিলেন নির্বাচকরা, ব্যাপারটা কী?

0

ওয়েবডেস্ক: গত ৩০টা টেস্ট ইনিংসে কেএল রাহুলের মোট রান ৬৬৪। শতরান মাত্র একটা আর সেটাও এসেছিল গত বছর সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে নিয়মরক্ষার পঞ্চম টেস্টে। ফলে তাঁর ওপর থেকে নির্বাচক কমিটির ভরসা ক্রমশ কমছিল। ওয়েস্ট ইন্ডিজে ব্যর্থ হওয়ার পর তাঁকে টেস্ট দল থেকে বাদ দেওয়ার ব্যাপারে সিলমোহর দিয়ে দেয় নির্বাচক কমিটি। কিন্তু রাহুলের দরজা বরাবরের জন্য বন্ধ হয়ে গেল, তা কিছুতেই মানছেন না নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রধান। বরং ভিভিএস লক্ষ্মণের উদাহরণ টেনে তাঁকে উদ্বুদ্ধ করছেন তিনি।

এই প্রসঙ্গেই প্রসাদ বলেন, “রাহুল অসাধারণ একজন ক্রিকেটার। কিন্তু লাল বলের ক্রিকেটে ওর ফর্ম ভালো যাচ্ছে না। ও ছন্দে থাকলে দুর্দান্ত ব্যাট করে আর সেই জন্যই ওকে সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু এ বার আমরা ধৈর্য হারিয়ে ফেলছিলাম।”

আরও পড়ুন রবিবার ধরমশালার ম্যাচ জিতলে এই রেকর্ডটি করবে বিরাটবাহিনী

এর পরেই ‘মিশন ১৪০০’-এর কথা বলে ভিভিএস লক্ষ্মণের প্রসঙ্গ টেনে আনেন প্রসাদ। তিনি বলেন, “এক বার ভিভিএস লক্ষ্মণকেও ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল। ও রঞ্জি ট্রফিতে ফিরে গিয়েছিল এবং একটা মরশুমে ১৪০০ রান করে আবার ভারতীয় দলে ফিরে এসেছিল।”

অর্থাৎ প্রসাদ এটাই বলতে চাইলেন, রঞ্জি ট্রফিতে যদি দুর্দান্ত ফর্ম দেখাতে পারেন রাহুল, তা হলে ভারতীয় টেস্ট দলে তাঁর দরজা এখনও খোলা।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন