india

ওয়েবডেস্ক: ঘরের মাঠে চলতি একদিনের সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচ জিতলেও, তৃতীয় একদিনের ম্যাচে রাঁচিতে হেরে গিয়েছিল ভারত। ধোনির ঘরের মাঠে ভারত ম্যাচ হারলেও, অন্য একটি কারণে রীতিমতো শিরোনামে ছিল এই ম্যাচ।

ম্যাচ শুরু হওয়ার আগে ধোনি ভারতীয় দলের সব ক্রিকেটারের হাতে মিলিটারি টুপি তুলে দেন। ম্যাচে যা পরেই খেলে ভারতীয় দল। কারণ গত মাসে পুলওয়ামায় জঙ্গি আক্রমণের ফলে ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়। তাদের সম্মান জানিয়ে এমন সিদ্ধান্ত নেয় ভারতীয় বোর্ড।

আরও পড়ুন: আপনার দলে কখনোই ১১টি বিরাট কোহলি থাকবে না : কিংবদন্তি বোলার

তবে ভারতীয় দলের এমন এমন কাণ্ডকে অনেকেই স্বাগত জানান, আবার অনেকের এমনটা পছন্দও হয়নি। এই প্রসঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ড, আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসিকে এ ব্যাপারে নালিশ করলেও, তাঁর কোনো সুফল হয়নি।

আইসিসির মুখপাত্র ক্লেয়ার ফার্লং অ্যাসোসিয়েটেড প্রেসকে জানান, “বিসিসিআই আমাদের থেকে অনুমতি নিয়েছিল মিলিটারি টুপি পরার জন্য। নিহত সৈনিকদের প্রতি সম্মান জানাতে এবং ম্যাচ ফি-এর টাকা জাতীয় নিরাপত্তা সংস্থার হাতে তুলে দেওয়ার জন্যই তারা এই সিদ্ধান্ত নেয়। এ ব্যাপারটিতে অনুমতি দিয়েছে আইসিসি”।

তবে এই ঘটনার পরিপ্রেক্ষিতে রবিবার পিএসএলের লাহোর কালান্দার্স এবং মুলতান সুলতানের ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে থিতু হওয়ার আগেই মুলতানের এবং পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শহিদ আফ্রিদিকে এই ব্যাপারে জিজ্ঞেস করা হয়। উত্তরে তিনি জানান, “টুপি পরে থাকলে খুলেও তো দিয়েছে”।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here