অধিনায়ক শিখর ধাওয়ান, শ্রীলঙ্কাগামী ভারতীয় দলে একাধিক নতুন মুখ

    আরও পড়ুন

    খবরঅনলাইন ডেস্ক: এখনও পর্যন্ত ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া তো দূর, দলের সহ-অধিনায়ক হওয়ার সুযোগও যাঁর কোনো দিনও হয়নি, সেই শিখর ধাওয়ান (Shikhar Dhawan) হলেন ভারতের অধিনায়ক। তাঁর নেতৃত্বেই শ্রীলঙ্কার মাঠে তিনটে একদিনের ম্যাচের এবং তিনটে টি২০ ম্যাচের সিরিজ খেলতে নামবে ভারত।

    ভারতীয় দলের আসন্ন শ্রীলঙ্কার সফরের দল বৃহস্পতিবার গভীর রাতে ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ধাওয়ান ছাড়াও এই দলে রয়েছে আরও চমক। রয়েছে একাধিক সম্পূর্ণ নতুন মুখও। দলের সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছেন জোরে বোলার ভুবনেশ্বর কুমার।

    Loading videos...

    উল্লেখ্য, ইংল্যান্ডে ভারতের প্রথম সারির দলটি রয়েছে। সেই দলকে শ্রীলঙ্কা সফরের জন্য ফিরিয়ে আনা যাবে না যে হেতু করোনাভাইরাস সংক্রমণজনিত কোয়ারান্টাইনের নিয়ম রয়েছে। সে কারণেই সম্পূর্ণ আলাদা একটি দলকে শ্রীলঙ্কা পাঠাচ্ছে ভারত।

    - Advertisement -

    গত মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দুর্দান্ত অভিষেক করেছিলেন সূর্যকুমার যাদব এবং ঈশান কিষাণ। দু’ জনই যাচ্ছেন শ্রীলঙ্কায়। ভুবনেশ্বরের নেতৃত্বাধীন পেস আক্রমণে থাকছেন দীপক চাহর, নবদীপ সাইনি এবং চেতন সাকারিয়া।

    অন্য দিকে স্পিন বিভাগে থাকছেন যজুবেন্দ্র চাহল, কুলদীপ যাদব এবং রাহুল চাহর। অলরাউন্ডার হিসেবে দলে রাখা হয়েছে হার্দিক পাণ্ড্য, ক্রুণাল পাণ্ড্য এবং কৃষ্ণাপ্পা গৌতমকে। দলে ঈশান কিষাণ ছাড়াও উইকেটকিপার হিসেবে থাকছেন সঞ্জু স্যামসন।

    এ দিকে, আইপিএলে সাড়া ফেলে দেওয়া দু’টি নাম দেবদত্ত পাড়িক্কাল এবং ঋতুরাজ গায়েকওয়াড়কেও দলে রাখা হয়েছে। নেট বোলার হিসেবে ভারতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা যাচ্ছেন বাংলার ঈশান পোড়েল।

    পুরো দল

    শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদত্ত পাড়িক্কল, ঋতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, মণীশ পাণ্ডে, হার্দিক পাণ্ড্য, নীতীশ রানা, ঈশান কিষাণ, সঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহর, রাহুল চাহর, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুণাল পাণ্ড্য, কুলদীপ যাদব, সিভি বরুণ, ভুবনেশ্বর কুমার, দীপক চাহর, নবদীপ সাইনি, চেতন সাকারিয়া।

    আরও পড়তে পারেন ‘ক্রিকেট নিয়ে সৌরভের মতো আবেগ আর কারও নেই,’ মহারাজের ভূয়সী প্রশংসায় অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের কর্তা

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর