মুম্বই: টেস্ট এবং টি-২০ দল থেকে শিখর ধাওয়ান কবেই ব্রাত্য হয়ে গিয়েছেন। বয়স ৩৭ ছুঁলেও এখনও একদিনের ক্রিকেটটা তিনি ভালো ভাবেই খেলেই। সেই ধাওয়ানকেই অধিনায়ক করে ভারত দল পাঠাচ্ছে ওয়েস্ট ইন্ডিজে। আসন্ন এই সিরিজেও বিশ্রামে থাকবেন রোহিত শর্মা, বিরাট কোহলি।

শুধু রোহিত বা বিরাটই নন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের দলে নেই ভারতের প্রথম দলের একাধিক ক্রিকেটার। ধাওয়ানের সহ-অধিনায়ক করা হয়েছে রবীন্দ্র জাডেজাকে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। পোর্ট অব স্পেনে হবে সেই ম্যাচগুলি। ২২ জুলাই প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচ ২৪ জুলাই। শেষ ম্যাচ ২৭ জুলাই। রোহিত, বিরাটরা না থাকায় প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে যাচ্ছে ভারত। নেই হার্দিক পাণ্ড্য, ঋষভ পন্থরাও।

ধাওয়ান ছাড়া ওপেনার হিসাবে দলে রয়েছেন শুভমন গিল, ঈশান কিশন এবং রুতুরাজ গায়কোয়াড়। দু’বছর পর ফের এক দিনের দলে সুযোগ পেলেন শুভমন। ২০২০ সালে তিনি শেষ বার এক দিনের ম্যাচ খেলেছিলেন। দলে রয়েছেন দীপক হুডাও।

সূর্যকুমার যাদব, শ্রেয়স আয়ার, সঞ্জু স্যামসন রয়েছেন এই দলে। উইকেটরক্ষক হিসাবে দলে ঈশান এবং সঞ্জু। অলরাউন্ডারদের মধ্যে রয়েছেন জাডেজা এবং শার্দূল ঠাকুর। স্পিনারদের মধ্যে রয়েছেন যুজবেন্দ্র চহাল এবং অক্ষর পটেল। দলে নেওয়া হয়েছে চার পেসার। আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিংহকে নেওয়া হলেও নেই উমরান মালিক।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন