ওয়েবডেস্ক: নজর ছিল দলে ফেরা এবি ডেভিলিয়ার্সের দিকে। কিন্তু নতুন নায়ক হিসেবে উঠে এলেন হেইনরিখ ক্লাসেন ও ডেভিড মিলার। ২৭ বলে ৪৩ রান করলেন ক্লাসেন, ২৮ বলে ৩৯ করলেন মিলার। দুজনে মিলে পঞ্চম উইকেটে ৭২ রান করলেন ৬.৫ ওভারে। তাঁদের দাপটেই বুকের ক্যান্সার আক্রান্ত রোগীদের জন্য আয়োজিত ‘গোলাপি’ ওয়ান ডে-তে জিতে সিরিজ ৩-১ করল দক্ষিণ আফ্রিকা।

শুরুতে ব্যাট করতে নেমে আগের ম্যাচে যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই শুরু করেন কোহলি ও ধাওয়ান। রোহিত শর্মা আবার ব্যর্থ হওয়ার পর কোহলি নামেন এবং ৭৫ রানের একটি ঝকঝকে ইনিংস খেলেন। এদিনের ইনিংসের পর কোহলির মোট ওয়ান ডে রান বেড়ে হল ৯, ৪২৩। তিনি পেরিয়ে গেলেন মহম্মদ আজহারউদ্দিনকে(৯৩৭৮)। ওয়ান ডে-র মোট রানের দিক থেকে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে কোহলির সামনে রয়েছেন চার জন। তেন্ডুলকর, সৌরভ, দ্রাবিড ও ধোনি।

অন্যদিকে নিজের শততম ওয়ান ডে-তে শতরান করলেন শিখর ধাওয়ান(১০৫ বলে ১০৯ রান)। এই রেকর্ড কোনো ভারতীয় ব্যাটসম্যানের এর আগে ছিল না। এই দুজনের দাপটেই ৫০ ওভারে ২৮৯ করে ভারত। এরপর বৃষ্টি ও খারাপ আবহাওয়ার জন্য খেলা থেমে যায়। শেষ পর্যন্ত ডিএলএস সিস্টেমে দ‌ঃ আফ্রিকার টার্গেট দাঁড়ায় ২৮ ওভারে ২০২। ২.৩ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় প্রোটিয়া-রা। চাহালএবং কুলদীপ- দুই স্পিনারই প্রচুর রান দিলেন এদিন। ‘গোলাপি’ ওয়ান এ-তে অপরাজিত তকমা অক্ষুণ্ণ থাকল দক্ষিণ আফ্রিকার।

সিরিজে আর বাকি দুটি ওয়ান ডে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন