দ্বৈরথের আগে সৌহার্দের আবহ, কপিল-গাওস্করের কাঁধে মেসেজ করে দিলেন শোয়েব আখতার

0

দুবাই: কে বলবে দুই দেশের কূটনৈতিক সম্পর্ক তলানিতে! সীমান্তে মাঝেমধ্যেই যুদ্ধের দামামা বেজে যায়। ভারত এবং পাকিস্তানের ক্রিকেটের কিংবদন্তিরা কিন্তু এ সবের থেকে কয়েক মাইল দূরে। নিজেদের মধ্যে খোশমেজাজে আড্ডাতেই মজে রয়েছেন তাঁরা। এই প্রেক্ষিতেই শোয়েব আখতার একটি টুইট করেছেন। সুনীল গাওস্কর এবং কপিল দেবের কাঁধে মেসেজ করতে দেখা যাচ্ছে শোয়েবকে।

তাঁর টুইটার হ্যান্ডেলে দু’টি ছবি প্রকাশ করেছেন শোয়েব। সেখানে উপস্থিত রয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যান জাহির আব্বাসও৷ পোস্ট করে লিখেছেন, “সেরার সেরাদের সঙ্গে মজার সময় কাটাচ্ছি৷ দ্য গ্রেট জাহির আব্বাস, সুনীল গাওস্কর এবং কপিল দেব৷ ক্রিকেটের মহাযুদ্ধের জন্য তৈরি হচ্ছি।” 

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই তা হাইভোল্টেজ। যদিও পরিসংখ্যান বলছে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে ভারতই। আইসিসি টুর্নামেন্টে ১৭ বার মুখোমুখি হয়েছে দুই দেশ। এর মধ্যে মাত্র ৩টিতে জিতেছে পাকিস্তান। শেষ বার ২০১৭-এর আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে ম্যাচ জিতেছিল পাকিস্তান।

এখনও পর্যন্ত টি-২০ বিশ্বকাপে মোট পাঁচ বার পাকিস্তানের মুখোমুখি হয়েছে ভারতীয় দল। একটি ম্যাচও জিততে পারেনি পাকিস্তান। যদিও পাকিস্তান দাবি করছে, এ বার লড়াই অন্য রকম হবে। তবে ধারে এবং ভারে পাকিস্তানের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে ভারত।

২৪ অক্টোবরের মহারণ দিয়েই টি২০ বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করছে ভারত এবং পাকিস্তান। সেই লড়াইয়ে শেষ হাসি কারা হাসে, সেটাই এখন দেখার।

আরও পড়তে পারেন

ভারতীয় দলে প্রত্যাবর্তন মহেন্দ্র সিংহ ধোনির, এ বার নয়া ভূমিকায়

স্কটল্যান্ডের কাছে হেরে বিপাকে পড়ে গেল বাংলাদেশ

টি২০ বিশ্বকাপের প্রথমে ম্যাচে পিএনজিকে সহজে হারাল ওমান

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন