আইসিসির কড়া সমালোচনায় শোয়েব আখতার

0
প্রতিনিধিত্বমূলক ছবি

ওয়েবডেস্ক: বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসির (ICC) বিরুদ্ধে তোপ দাগলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার (Shoaib Akhtar)। একটি বেসরকারি চ্যানেলের ‘পডকাস্ট’ আলোচনায় ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ বলেন, “শেষ ১০ বছরে আইসিসি ক্রিকেটকে শেষ করে দেওয়ার কাজে সফল”।

ইএসপিএন ক্রিকইনফো-য় (ESPNcricinfo) সঞ্জয় মঞ্জরেকরের (Sanjay Manjrekar) সঙ্গে একটি পডকাস্ট আলোচনায় শোয়েব কড়া ভাষায় সমালোচনা করেন আইসিসিসি-র। তিনি বর্তমানে চালু করা সাদা বলের ক্রিকেটে ব্যাটসম্যানদের সুবিধা করে দেওয়ার অভিযোগ তুলেছেন।

মঞ্জরেকর তাঁকে বলেন, বর্তমান প্রবণতা দেখে কি মনে হয় না, সীমিত ওভারের খেলায়, বিশেষত টি-১০ ক্রিকেটে ফাস্ট বোলাররা কিছুটা ধীর গতিতে চলছেন, সেই জায়গায় স্পিনাররা দ্রুত বল করছেন?

amazon

শোয়েবের কথায়, “আমি কি আপনাকে স্পষ্ট ভাবে কিছু কথা বলতে পারি? তারা (আইসিসি) ক্রিকেটটাকে শেষ করে দিচ্ছে। আমি খোলাখুলি বলছি যে, তারা শেষ ১০ বছর ধরে এই কাজে সফল। আমি বলতে চাই, আপনারা ঠিকঠাকই এগোচ্ছেন। জো সোচা থা আপনে বহ কিয়া (আপনারা যা ভেবেছিলেন, তা করেছেন)”।

বিরাট প্রসঙ্গ

একই সঙ্গে ওই আলোচনায় ভারত অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) ভূয়সী প্রশংসা করেন শোয়েব। বলেন, তিনি যদি এ মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলতেন, তা হলে মাঠের মধ্যে বিরাট হতেন তাঁর পয়লা নম্বর ‘শত্রু’, আর মাঠের বাইরে সব থেকে প্রিয় বন্ধু।

এমনটাও বলেন, তাঁদের খেলা দেখার জন্য দর্শক মাঠ ভরিয়ে দিতেন। ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা দ্বৈরথগুলির মধ্যে ঠাঁই পেত তাঁদের মোকাবিলা। ক্রিজের ব্যবহার করে কোহলিকে ড্রাউভে ধরার চেষ্টা করতেন বলেও পরিকল্পনার কথা বলেন শোয়েব।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন