দুবাই: পাকিস্তানের কিংবদন্তি শোয়েব আখতারের সঙ্গে প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের রসায়ন সব সময় ভালো ছিল। মাঠে প্রবল প্রতিদ্বন্দ্বী হলেও মাঠের বাইরে দু’জনই দু’জনের সম্পর্কে যথেষ্ট শ্রদ্ধাশীল। আবার ২০০৮-এর আইপিএলে দু’জনকে আরও কাছাকাছি নিয়ে আসে কলকাতা নাইটরাইডার্স।

এ হেন সৌরভ এবং শোয়েবের একান্ত আলাপচারিতার ছবি এখন ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। রবিবার দুবাইয়ে যখন টি২০ বিশ্বকাপের ফাইনালে খেলছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড, তখনই গ্যালারিতে আলাপচারিতায় মজে থাকতে দেখা গেল দু’জনকে।

কী কথা হল তাঁদের মধ্যে? সেই ব্যাপারে অবশ্য বেশি কিছু জানতে পারা যায়নি। কিন্তু, শোয়েব আখতার নিজের টুইটার হ্যান্ডলে এই ছবিটাও পোস্ট করেছেন। সেখানে শোয়েব লিখেছেন, “একটা খুব ভালো সময় কাটালাম। পুরনো বন্ধুর সঙ্গে সময় কাটালাম, যদিও ২২ গজের লড়াইয়ে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বী। আজ তিনি অবশ্যই বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।”

এই ছবিতে ভারতীয় ক্রিকেট দলের আরও এক প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনকেও দেখতে পাওয়া গিয়েছে। শোয়েব তাঁকে ‘কিংবদন্তী’ উল্লেখ করে সম্মান দিয়েছেন।

অন্যদিকে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের ভবিষ্যৎ নিয়েও মুখ খুলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। শারজায় আন্তর্জাতিক বইমেলায় একটা অনুষ্ঠানে গিয়ে তিনি বলেন, “এটা (দ্বিপাক্ষিক সিরিজ) বোর্ডের হাতে নেই। দ্বিপাক্ষিক সিরিজ বহু বছর ধরে বন্ধ। এবং এটা এমন একটা জিনিস যেখানে সরকার যুক্ত আছে। এটা রমিজ রাজার হাতে নেই বা আমার হাতেও নেই।” উল্লেখ্য, রমিজ বর্তমানে পাক ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট।

আরও পরতে পারেন

টি২০-তে প্রথম বার বিশ্বজয়, সাম্প্রতিক অতীতের হতাশা কাটিয়ে আবার জ্বলে উঠল অস্ট্রেলিয়া

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন