টেস্টে রোহিতের জায়গা পাকাপাকি করার জন্য এই বিশেষ পরামর্শ দিলেন সৌরভ

0

ওয়েবডেস্ক: একদিনের ক্রিকেটে ঝুড়িঝুড়ি রেকর্ড তাঁর। ইদানীং কালে বিরাট কোহলির পর একদিনের ক্রিকেটে সব থেকে সফল ক্রিকেটার তিনিই। আবার বিশ্বকাপের কথা বললে তো সবাইকে ছাপিয়ে রোহিত শর্মারই রাজত্ব ছিল। কিন্তু ক্রিকেটের ফরম্যাট যখন টেস্টে বদলে যায়, তখনই যেন রোহিত শর্মা বিশেষ গুরুত্ব পান না। ছ’ বছরের টেস্ট জীবনে ভীষণ ভাবেই অনিয়মিত তিনি। সুযোগ পেলে দু’একটা অর্ধশতরান তিনি করছেন তিনিই, কিন্তু কখনোই টেস্টে নিজের প্রভাব বিস্তার করতে পারছেন না। এই পরিস্থিতিতে রোহিতকে টেস্ট দলে নিয়মিত খেলানোর জন্য একটি উপায় বাতলে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভের মতে, টেস্টেও ওপেনিং করুক রোহিত। ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়ায় একটি নিবন্ধ লিখেছেন সৌরভ। সেখানেই তিনি এই কথা বলেন। তাঁর কথায়, “আমার মতে, রোহিতকে ওপেনিংয়ে নিয়ে এলে বিশ্বকাপের ভালো ফর্মটাই বজায় থাকবে ওর। অন্য দিকে মিডল অর্ডারে রাহানেকে খেলানো হলে, সেখানেও একটা স্থিতিশীলতা আসবে।”

আরও পড়ুন মেসির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ রোনাল্ডোর

রোহিত শেষ টেস্ট খেলেছেন গত বছর ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে। ওই টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতরান করেছিলেন তিনি। তার আগে ওই বছরের শুরুতে সাউথ আফ্রিকা সফরে চার ইনিংসে মাত্র ৭৮ রান করে দল থেকে বাদ পড়েন রোহিত। অথচ রোহিত একদিনের ম্যাচে যা ফর্মে ব্যাট করেন, সেটা টেস্টে দেখালে ভারতের যে আখেরে খুব লাভ হবে, তা তো বলাই বাহুল্য। এখন দেখার সৌরভের এই পরামর্শ বিরাট কোহলি এবং টিম ম্যানেজমেন্ট মানেন কি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here