বাংলাদেশে টি-টোয়েন্টিতে থাকছেন না কোহলি, সৌরভ ফেরাতে পারেন প্রাক্তনকে!

0

ওয়েবডেস্ক: গত মার্চ মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ম্যাচ থেকে নন-স্টপ খেলে আসছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তবে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি থেকে তিনি নিজেকে সরিয়ে রাখতে চলেছেন বলে সূত্রের খবর।

এর আগে দলের সিনিয়র খেলোয়াড়দের অধিকাংশই বিরতি পেয়েছিলেন। কিন্তু গত জানুয়ারিতে শেষবার বিরতি নিয়েছিলেন কোহলি। সে সময় নিউজিল্যান্ডের বিরুদ্ধে দু’টি ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজে তিনি খেলেননি। স্বাভাবিক ভাবেই প্রায় আট-ন’মাস এক নাগাড়ে খেলে যাওয়া কোহলি বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে চান না বলে জানিয়েছে সংবাদ সংস্থা আইএএনএস।

আইএএনএস সূত্র উদ্ধৃত করে জানিয়েছে, বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সময় কোহলিকে বিরতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্রটি জানায়, “হ্যাঁ, তিনি (কোহলি) টি-টোয়েন্টি সিরিজটি এড়িয়ে যাবেন। যেহেতু তিনি অস্ট্রেলিয়া সিরিজ, আইপিএল, বিশ্বকাপ, ওয়েস্ট ইন্ডিজ সফর এবং সাউথ আফ্রিকার বিরুদ্ধে নন-স্টপ খেলে চলেছেন, তাই তাঁর বিরতির প্রয়োজন বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

খেলোয়াড়দের কাজের বোঝা লাঘব করা, বিশেষত যাঁরা সমস্ত একাধিক ফর্ম্যাট খেলছেন, তাঁদের সতেজ রাখার বিষয়টিকেই অগ্রাধিকার দেওয়া হচ্ছে বলে দাবি করে ওই সূত্র। যদিও একই সঙ্গে জানানো হয়েছে, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ফের মাঠে নামতে পারেন কোহলি।

[ আরও পড়ুন: একই দিনে ধোনি এবং গাওস্করকে ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা! ]

MS Dhoni

প্রসঙ্গত, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল বাছাই হওয়ার কথা আগামী ২৪ অক্টোবর। বিসিসিআইয়ের নতুন সভাপতি নির্বাচিত হওয়া সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই জানিয়েছেন, প্রাক্তন অধিনায়ক এম এস ধোনির সম্পর্কে তিনি নির্বাচকদের সঙ্গে কথা বলার সুযোগ হাতছাড়া করতে চান না। গত জুলাই মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের পর থেকেই ধোনি বিশ্রামে রয়েছেন।

এখন দেখার, আগামী বৃহস্পতিবার কার ভাগ্যে শিকে ছিঁড়তে চলেছে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here