Connect with us

কলকাতা

দাদার করোনা, হোম কোয়ারান্টাইনে সৌরভ গঙ্গোপাধ্যায়

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সৌরভ বলেছিলেন, “দাদাকে আমাদের কারখানায় যেতে হয়, ওর ঝুঁকি অনেক বেশি।”

Published

on

খবরঅনলাইন ডেস্ক: গত মাসেই করোনায় আক্রান্ত হয়েছিলেন স্ত্রী আর শাশুড়ি। এ বার স্বয়ং স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও (Snehasish Ganguly) করোনায় আক্রান্ত হলেন। এর ফলে কোয়ারান্টাইনে থাকতে হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)-সহ গোটা পরিবারকেই।

গত কয়েক দিন ধরেই জ্বর ছিল স্নেহাশিসের। ৯৯-১০০ ডিগ্রি ফারেনহাইট থাকছিল তাপমাত্রা। বুধবার তাঁর লালারস পরীক্ষা করা হয়। রাতের দিকে তাঁর রিপোর্ট পজিটিভ আসে।

তার পর তাঁকে ভরতি করা হয় এক হাসপাতালে। বৃহস্পতিবার ফের তাঁর লালারস পরীক্ষা করে দেখা হবে জানা গিয়েছে।

Loading videos...

মোমিনপুরের বাড়িতে স্নেহাশিসরা থাকছিলেন। সেখানে তাঁর স্ত্রী আর শাশুড়ি করোনায় আক্রান্ত হওয়ার পর বেহালার বাড়িতে চলে আসেন স্নেহাশিস। গত ৮ জুলাই জন্মদিন ছিল সৌরভের। সেখানে স্নেহাশিস-সহ পরিবারের সকল সদস্যই ছিলেন উপস্থিত।

শুক্রবার বিসিসিআইয়ের (BCCI) অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক রয়েছে। সেখানে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ সম্ভবত বাড়ি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেবেন।

স্নেহাশিসের করোনায় আক্রান্ত হওয়ার খবরে সৌরভের কোনো প্রতিক্রিয়া না পাওয়া গেলেও সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “দাদাকে আমাদের কারখানায় যেতে হয়, ওর ঝুঁকি অনেক বেশি।”

কলকাতা

দল ঘোষণা করলেন আব্বাস সিদ্দিকি, নাম ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট ’,ভোট কাটার সম্ভবনা উড়িয়ে দিল তৃণমূল

দলের পতাকায় রয়েছে দুটি রঙ, নীল এবং সবুজ। মূলত সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্যই কাজ করবে তাঁর দল বলে জানান আব্বাস।

Published

on

আব্বাস সিদ্দিকি
সাংবাদিক বৈঠকে আব্বাস সিদ্দিকি

খবর অনলাইন ডেস্ক : বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে নতুন দলের ঘোষণা করলেন পিরজাদা আব্বাস সিদ্দিকি। দলেন নাম ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট’। এ দিন দলের পতাকাও প্রকাশ্যে আনেন তিনি।

দলের পতাকায় রয়েছে দুটি রঙ, নীল এবং সবুজ। মূলত সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্যই কাজ করবে তাঁর দল বলে জানান আব্বাস।

দলের পতাকা সামনে আনলেও প্রতীক এখনও সামনে আনেননি তিনি। ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট’ -এর চেয়ারম্যান হয়েছেন আব্বাস সিদ্দিকির ভাই নৌসাদ সিদ্দিকি। রাজ্যে মুসলিম অধ্যুষিত জেলাগুলিতেই মূলত তাঁরা প্রার্থী দেবেন বলে সাংবাদিক বৈঠকে জানিয়েছে তিনি। সেক্ষেত্রে হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা ও নদিয়াকে পাখির চোখ করছেন আব্বাস।

Loading videos...

তৃণমূলকে নিশানা আব্বাস সিদ্দিকির

দল ঘোষণার দিন সাংবাদিক বৈঠকে তৃণমূলকে নিশানা করেন আব্বাস। তিনি তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বলেন, তৃণমূল উন্নয়নের স্বপ্ন দেখালেও কিছু পিছিয়ে পড়া মানুষরা কিছুই পাননি। সেই জন্যই নতুন দল গঠন।

তিনি আরও বলেন, ‘‘বলা হচ্ছে আমরা ভোট কেটে বিজেপিকে সাহায্য করব। রাজ্যে বিজেপিকে এনেছে মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের ২৯৪ টি বিধানসভা আসনের মধ্যে ১২০টি মুসলিম অধ্যুষিত। এই আসনগুলিতে আব্বাস প্রার্থী দিলে তৃণমূল চাপের মুখে পড়বে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের।

প্রতিক্রিয়ায় যা বললেন সৌগত রায়

আব্বাস সিদ্দিকির দল গঠন প্রসঙ্গে সৌগত রায় বলেন, ‘‘নির্বাচনের আগে অনেক নতুন প্লেয়ার সব রাজ্যেই মাঠে নামে। আব্বাস সিদ্দিকি মাঠে নামলেন। তিন মাস আগে নেমে কিছু করা যায় না।’’

তিনি আরও বলেন, ‘‘তিনি যদি তৃণমূলের একটা ভোট কাটেন তাতে বিজেপির সাহায্য হবে। আমাদের রাজ্যে সংখ্যালঘুরা তৃণমূলের সঙ্গে ছিলেন, সঙ্গে থাকবেন। ’’

আরও পড়ুন : মোদী সরকার ২০২২ সালের ১৫ আগস্টের মধ্যে প্রত্যেককে একটি করে বাড়ি দেবে: অমিত শাহ

Continue Reading

কলকাতা

২০৯ দিন পর কলকাতায় দৈনিক কোভিড সংক্রমণ নামল একশোর নীচে

টেস্ট বেড়েছে দ্বিগুণ।

Published

on

west bengal lockdown

খবরঅনলাইন ডেস্ক: গত ২৩ জুন কলকাতায় দৈনিক কোভিড সংক্রমণ একশোর নীচে ছিল। তার পর ১৮ জানুয়ারি, প্রথম বার শহরের দৈনিক সংক্রমণ নামল একশোর নীচে। এই পরিসংখ্যানে রাজ্যের স্বাস্থ্যকর্তারা যে অনেকটাই নিশ্চিন্ত তা আর বলার অপেক্ষা রাখে না।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত সর্বশেষ কোভিড রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় শহরে নতুন করে আক্রান্ত হয়েছেন মাত্র ৯০ জন। গত ২৩ জুন শহরে আক্রান্ত হয়েছিলেন ৮১ জন। তার পরের দিন থেকেই এই সংখ্যাটা একশো অতিক্রম করেছিল।

রাজ্যের কোন অঞ্চলে কত টেস্ট হচ্ছে, তার পরিসংখ্যান আলাদা ভাবে দেওয়া হয় না। কিন্তু সামগ্রিক ছবি থেকে একটা বিষয় আন্দাজ করে দেওয়া যেতেই পারে। ২৩ জুন, কলকাতায় ৮১ জন আক্রান্ত হওয়ার দিন রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছিল ৯ হাজারের সামান্য বেশি। কিন্তু গত ২৪ ঘণ্টায় টেস্ট হয়েছে ১৯ হাজারের একটু কম।

Loading videos...

অর্থাৎ, ২৩ জুন কলকাতায় যতজনের কোভিড পরীক্ষা হয়েছিল, গত ২৪ ঘণ্টায় যে তার দ্বিগুণ হয়েছে সেটা এক প্রকার নিশ্চিত। তবে এটাও নিশ্চিত যে মঙ্গলবার ফের কলকাতার দৈনিক আক্রান্তের সংখ্যাটি একশোর ওপরে উঠে যাবে। কারণ, টেস্ট হবে অনেকটাই বেশি।

কলকাতায় এখনও পর্যন্ত মোট কোভিডরোগী রয়েছেন ১ লক্ষ ২৬ হাজার ৮১২ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ২২ হাজার ৪১৬ জন। শহরে এখন সুস্থতার হার ৯৬.৫৩ শতাংশ, যা রাজ্যের সামগ্রিক সুস্থতার (৯৭%) হারের থেকে একটু কম।

কলকাতায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৫ জনের। কলকাতার মৃত্যুহার (২.৪০ শতাংশ), রাজ্যের সামগ্রিক মৃত্যুহারের (১.৭৭ শতাংশ) থেকে অনেকটাই বেশি। শহরে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১,৩৫১ জন কোভিডরোগী।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

মাত্র ১০ হাজার! দেশে নতুন সংক্রমণ ২২৪ দিনে সর্বনিম্ন, আরও কমল দৈনিক মৃত্যু

Continue Reading

কলকাতা

এ বার সারা দিনের পাসে বাস-ট্রাম-ফেরিতে কলকাতা ভ্রমণ

কলকাতা শহরে সারা দিনে যত বার খুশি বাস-ট্রাম-ফেরিতে ভ্রমণ করা যাবে।

Published

on

কলকাতার ট্রাম।

খবরঅনলাইন ডেস্ক: ভ্রমণের জন্য ‘হপ অন হপ অফ’ (hop-on-hop-off) পাস চালু করল ওয়েস্টবেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন (ডব্লিউবিটিসি, WBTC)। বেশ কয়েক বছর আগে কলকাতার ট্রামে যে অল ডে টিকিট চালু ছিল, এটা অনেকটাই সে রকম। তবে এই ‘হপ অন হপ অফ’ পাস নিয়ে শুধু ট্রাম নয়, কলকাতা শহরে সারা দিনে যত বার খুশি বাস-ট্রাম-ফেরিতে ভ্রমণ করা যাবে। ২১ জানুয়ারি থেকে এই পাস পাওয়া যাবে।

লন্ডন ও সিঙ্গাপুরে সিটি ট্যুরের ক্ষেত্রে ভ্রমণকারীদের জন্য যে টিকিট-ব্যবস্থা রয়েছে, তারই আদলে চালু হচ্ছে এই পাস। এই পাসের নাম দেওয়া হয়েছে ‘সিটি ট্রাভেল পাস’ (City Travel Pass)। এই পাসের দাম পড়বে ১০০ টাকা। তবে কেউ যদি এক সঙ্গে ২০টা বা তার বেশি পাস কেনেন, সে ক্ষেত্রে টিকিটের দামে ১০% ছাড় পাওয়া যাবে।

ডব্লিউবিটিসি-র এক আধিকারিক বলেন, “ট্রেন বা বিমানে ভ্রমণ করার ফাঁকে কোনো ভ্রমণকারীর যদি কলকাতায় সারাটা দিন কাটিয়ে যাওয়ার সুযোগ থাকে, তা হলে তাঁর ক্ষেত্রে এই ট্রাভেল পাস বেশ কাজের হবে। ভ্রমণকারীদের সুবিধার জন্য বিভিন্ন রুটের খুঁটিনাটি তথ্য দিয়ে গাইড ম্যাপও তৈরি করা হচ্ছে।”

Loading videos...

যাঁরা কলকাতায় ভ্রমণে আসেন বা যাঁদের এই শহরে নিয়মিত বিভিন্ন ধরনের পরিবহন ব্যবহার করতে হয়, তাঁদের কথা মাথায় রেখেই এই পাস চালু করা হচ্ছে বলে ওই আধিকারিক জানান।

তিনি বলেন, “এই পাস নিয়ে আপনি সিটি অফ জয়-এ যেমন খুশি ভ্রমণ করতে পারেন। একটি পাস কিনে হাওড়া থেকে ফেরি ধরুন। নদী পেরিয়ে মিলেনিয়াম পার্কে আসুন। এখান থেকে বাস বা ট্রাম ধরে চলে যান এসপ্ল্যানেড। সেখান থেকে কলেজ স্ট্রিটে ঐতিহ্যশালী বইয়ের বাজারে চলে যান।”

ডব্লিউবিটিসি ১০০ টাকায় ‘ট্রাম পাস’ও (Tram Pass) চালু করছে। এই পাস নিয়ে মহানগরে ট্রামে চড়ার অভিজ্ঞতা অর্জন করতে পারবেন ভ্রমণকারীরা।        

ডব্লিউবিটিসি-র ম্যানেজিং ডিরেক্টর রজনবীর সিং কপুর বলেন, “শহরের নিয়মিত যাত্রী ও দর্শনার্থীদের সুবিধার জন্যই এই ‘সিটি ট্রাভেল পাস’ ও ‘ট্রাম পাস’ চালু করা হচ্ছে।”

“এর বড়ো সুবিধা হল একই দিনে ট্রাম, বাস বা ফেরিতে চড়ার জন্য বার বার টিকিট কাটার হ্যাপা পোহাতে হবে না”, বলেন ডব্লিউবিটিসি-র চেয়ারম্যান রচপাল সিং।

বাস, ট্রামের কন্ডাক্টরদের কাছ থেকে এবং ফেরির টিকিট কাউন্টার থেকে এই পাস কেনা যাবে। বিমানবন্দর, হাওড়া ও শিয়ালদহ স্টেশনেও এই পাস কেনা যাবে। ডব্লিউবিটিসি-র ওয়েবসাইট থেকেও এই পাস বুক করা যাবে।

আরও পড়ুন: মাস্টারস্ট্রোক! নন্দীগ্রামে তিনি নিজেই প্রার্থী, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading
Advertisement
Advertisement
Currency
দেশ31 mins ago

রাস্তা থেকে রাজপ্রাসাদে! রাতারাতি ১২ কোটি টাকার মালিক কেরলের এক ব্যক্তি

Railway Recruitment Board
দেশ41 mins ago

চার্ট তৈরি পর ট্রেনের টিকিট কাটলে মিলবে ১০ শতাংশ ছাড়, কী ভাবে?

দেশ1 hour ago

বার্ড ফ্লু: মাংস এবং ডিম ভালো ভাবে সেদ্ধ করে খাওয়ার পরামর্শ এফএসএসএআই-এর

কেনাকাটা1 hour ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

বিদেশ1 hour ago

ইউরোপীয় ইউনিয়নের দেশগুলিতে টিকা সরবরাহ কমাল ফাইজার, শুরু বিতর্ক

ক্রিকেট2 hours ago

ইংল্যান্ড সিরিজে স্টেডিয়ামে ফিরতে পারেন দর্শকরা, ভাবনা ভারতীয় বোর্ডের

রাজ্য2 hours ago

শীত জোরালো হল দক্ষিণবঙ্গে, সোমবার থেকে সামান্য বাড়লেও ফেব্রুয়ারিতে ফের কমবে তাপমাত্রা

দেশ2 hours ago

কেরলে কমল, তাই দেশেও দৈনিক সংক্রমণ কমল

election commission of india
রাজ্য3 days ago

বুধবার রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

প্রবন্ধ3 days ago

শিল্পী – স্বপ্ন – শঙ্কা: সৌমিত্র চট্টোপাধ্যায়কে যেমন দেখেছি, ৮৭তম জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য

দেশ2 days ago

রবিবার পর্যন্ত করোনাহীন ছিল লাক্ষাদ্বীপ, পরের দু’ দিনে পজিটিভ ১৫

Wriddhiman Saha
ক্রিকেট1 day ago

ঋদ্ধিমান তো বটেই, হায়দরাবাদে থেকে গেলেন বাংলার আরও এক ক্রিকেটার

শিক্ষা ও কেরিয়ার3 days ago

৯১ হাজার ফ্রেশার নিয়োগ করতে পারে বৃহত্তম চার তথ্যপ্রযুক্তি সংস্থা

lasith malings
ক্রিকেট1 day ago

ম্যাক্সওয়েলকে ছাড়ল পঞ্জাব, ফিঞ্চকে বিদায় জানাল বেঙ্গালুরু, অবসর নিলেন মালিঙ্গা

পুরুলিয়া3 days ago

বাংলাকে ধমকালে মুখে লিউকোপ্লাস্ট দিয়ে আটকে দেব: মমতা বন্দ্যোপাধ্যায়

জীবন যেমন2 days ago

চুল কালো করবেন? ব্যবহার করে দেখুন এর মধ্যে একটি

কেনাকাটা

কেনাকাটা1 hour ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা17 hours ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা21 hours ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 days ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 days ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা1 week ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

ম্যাক্সিড্রেসের নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সুন্দর ম্যাক্সিড্রেসের চাহিদা এখন তুঙ্গে। সামনেই কোনো আনন্দ অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকলে ম্যাক্সি পরতে পারেন। বাছাই করা কয়েকটি ড্রেসের...

কেনাকাটা3 weeks ago

রকমারি ডিজাইনের ৯টি পুঁটলি ব্যাগের কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুমে নিমন্ত্রণে যেতে সাজের সঙ্গে মিলিয়ে ব্যাগ নেওয়ার চল রয়েছে। অনেকেই ডিজাইনার ব্যাগ পছন্দ করেন। তেমনই কয়েকটি...

নজরে