আইপিএল চেয়ারম্যান হওয়ার প্রস্তাব কেন ফেরালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

0

বিসিসিআই (BCCI)-এর প্রেসিডেন্ট হিসেবে আর দেখা যাবে না সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)-কে। সূত্রের খবর, প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিসিসিআই সভাপতি হিসাবে কাজ চালিয়ে যেতে আগ্রহপ্রকাশ করেছিলেন, কিন্তু তাঁকে বলা হয়েছিল বোর্ডের সভাপতি হিসেবে দ্বিতীয় বার পুনর্বহালের কোনো নজির নেই। এরই মধ্যে আরও চমকপ্রদ খবর সামনে এল ভারতীয় ক্রিকেটের ক্ষমতার হাতবদলে।

এ বার শুরু রজার বিনির যুগ

২০১৯ সাল থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ। ইতিমধ্যেই জানা গিয়েছে, ক্রিকেট বোর্ডে এ বার শুরু হতে চলেছে রজার বিনির যুগ। তিনি কর্নাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি তথা তিরাশির বিশ্বকাপজয়ী দলের সদস্য। মঙ্গলবার তিনি বোর্ড সভাপতির পদে মনোনয়ন জমা দিয়েছেন বলে জানিয়ে দিয়েছেন রাজীব শুক্ল। ১৮ অক্টোবর নতুন প্রেসিডেন্টের নাম ঘোষণা হতে পারে।

কেন আইপিএল-এ আগ্রহী নন সৌরভ

সোমবার সন্ধ্যায় মুম্বই পৌঁছেছেন সৌরভ। গত সপ্তাহে নয়াদিল্লিতে জাতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার কর্তাব্যক্তিদের সঙ্গে একের পর এক বৈঠক করেছেন। বিসিসিআই সূত্র জানিয়েছে, “আইপিএল চেয়ারম্যান হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল সৌরভকে। কিন্তু তিনি বিনয়ের সঙ্গে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তাঁর যুক্তি ছিল, তিনি বিসিসিআই-এর প্রধান হওয়ার পরে একই প্রতিষ্ঠানের একটি উপ-কমিটির প্রধান হওয়ার ব্যাপারটা মেনে নিতে পারবেন না। তিনি বোর্ড প্রেসিডেন্ট পদে কাজ চালিয়ে যাওয়ার আগ্রহ প্রকাশও করেছিলেন”।

এ বার কি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থায়

জানা গিয়েছে, বোর্ডের বর্তমান কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমলের আইপিএল চেয়ারম্যান হওয়া প্রায় নিশ্চিত। এই পদে সৌরভ আগ্রহ না দেখানোয় আপাতত ধুমলের ভাগ্যেই শিকে ছিঁড়তে চলেছে। আইপিএল চেয়ারম্যান হিসেবে ব্রিজেশ পটেলের স্থলাভিষিক্ত হবেন তিনি। অন্য দিকে, বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি-তে যেতে পারেন সৌরভ। বিসিসিআই থেকে আইসিসি বোর্ডে প্রতিনিধিত্ব করে থাকেন সৌরভ। সূত্রের খবর, আইসিসি চেয়ারম্যান পদে লড়াইয়ের জন্য ২০ অক্টোবরের মধ্যে তাঁর নাম পাঠানো হতে পারে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন