sourav ganguly virat kohli

ওয়েবডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে বিরাটের ব্যাটিং পজিশন নিয়ে পরামর্শ দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, পছন্দের তিন নম্বর জায়গাটি ছেড়ে দিয়ে বিরাটের উচিত চার নম্বরে ব্যাট করা।

একদিনের ক্রিকেটে গত এক বছর ধরে চার নম্বর জায়গায় স্থায়ী কাউকে পায়নি ভারত। কেএল রাহুল, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, কেদার যাদব, অজিঙ্ক রাহানেকে দিয়ে পরীক্ষানিরীক্ষা চালানো হয়েছে, কিন্তু সাফল্য সে ভাবে আসেনি। অন্য দিকে সদ্য শেষ হওয়া টি২০ সিরিজে তিন নম্বর জায়গায়টি রাহুলকে ছেড়ে দিয়ে চার নম্বরে নেমেছেন বিরাট এবং তাতে বেশ সফলও তিনি।

এই প্রসঙ্গে সৌরভ বলেন, “যদি একদিনের সিরিজটার দিকে লক্ষ করেন তা হলে দেখবেন ভারত একটা পাকাপোক্ত ব্যাটিং লাইনআপ পেয়ে গিয়েছে। নম্বর তিনে রাহুল এবং নম্বর চারে বিরাট বেশ সফল। আমার মনে হচ্ছে আসন্ন একদিনের সিরিজেও এই পজিশনেই ব্যাট করবেন বিরাট।”

ইংল্যান্ড এই মুহূর্তে একদিনের র‍্যাঙ্কিং-এ শীর্ষ স্থানে থাকলেও সৌরভ মনে করেন ভারতের সিরিজ জিততে বেশি বেগ পেতে হবে না। তাঁর কথায়, “ইংল্যান্ড খুব ভালো দল। ওদের ব্যাটিংটা দুর্দান্ত তবে বোলিংটা বেশ দুর্বল। এর জন্যই শেষ টি২০ ম্যাচে ২০০ রান তাড়া করতে গিয়ে ভারতের সমস্যা হয়নি। এই বোলিং লাইনআপে ভারত বেশি বেগ পাবে বলে মনে হয় না।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here