sourav ganguly
সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

বর্তমানে বিসিসিআই (BCCI) প্রেসিডেন্টের দায়িত্ব সামলাচ্ছেন। ফের সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মুকুটে নয়া পালক। আইসিসি-র (ICC) ক্রিকেট কমিটির চেয়ারম্যান হচ্ছেন তিনি। অনিল কুম্বলের জায়গায় এই দায়িত্ব পাচ্ছেন মহারাজ।

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্লাইভ লয়েডের মেয়াদ শেষে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছিল ভারতীয় স্পিনার অনিল কুম্বলেকে। ২০১৬-য় দ্বিতীয়বারের জন্য তাঁকে চেয়ারম্যান করা হয়। তৃতীয় বারও তাঁর উপরই ভরসা রেখেছিল আইসিসি। এ বার কুম্বলের জায়গায় সৌরভকে বসাতে চলেছে আইসিসি।

আইসিসি-র স্বাধীন দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান গ্রেগ বার্কলে বলেছেন, “আমি সৌরভকে আইসিসি (পুরুষ) ক্রিকেট কমিটির চেয়ারম্যানপদে স্বাগত জানাতে পেরে আনন্দিত। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং পরবর্তীতে একজন প্রশাসক হিসাবে তাঁর অভিজ্ঞতা আমাদের ক্রিকেট সম্পর্কিত সিদ্ধান্তগুলিকে এগিয়ে যেতে সাহায্য করবে”।

একই সঙ্গে তিনি বলেন, “গত ন’বছরে অসামান্য নেতৃত্বের জন্য অনিলকেও আমি ধন্যবাদ জানাতে চাই। তাঁর নেতৃত্বেই ডিআরএসের আরও নিয়মিত এবং ধারাবাহিক প্রয়োগ ঘটেছে। আন্তর্জাতিক খেলার উন্নতি এবং সন্দেহভাজন বোলিং অ্যাকশনগুলিকে মোকাবিলা করার জন্য এ রকমই শক্তিশালী প্রক্রিয়া অন্তর্ভুক্ত করা হয়েছে”।

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর প্রথমে সিএবি-র (CAB) প্রেসিডেন্ট হয়েছিলেন সৌরভ। তার পরই বিসিসিআই প্রেসিডেন্ট। দক্ষ প্রশাসক হিসেবে সুপরিচিতি পাওয়া প্রাক্তন ভারত অধিনায়ক এ বার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার গুরুত্বপূর্ণ পদে!

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

নিজে মানসিক ভাবে নেই বিজেপি-তে! শুভেন্দু কত দিন থাকবেন, তা নিয়েও সন্দেহ প্রকাশ প্রবীরের

সুশীল সমাজের ৩ সদস্যের বিরুদ্ধে কোনো দমনমূলক পদক্ষেপ নয়, ত্রিপুরা পুলিশকে নির্দেশ সুপ্রিম কোর্টের

ইএম বাইপাসে বিজ্ঞাপনের হোর্ডিং থেকে উদ্ধার ঝুলন্ত দেহ, চাঞ্চল্য

স্কুলে চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগে বেনিয়ম! ‘সিবিআই-কে তদন্ত করতে বলব’, মন্তব্য হাইকোর্টের

নাড়া পোড়ানোর জন্য কৃষকদের শাস্তি দিতে চায় না আদালত, দূষণ মামলায় দিল্লি সরকারকে সাফ জানাল সুপ্রিম কোর্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন