কলকাতা: মেলবোর্ন ম্যাচে চার নম্বরে ব্যাট করতে নেমে ৮৭ রানের সুন্দর একটা ইনিংসে ভারতকে এক দিনের সিরিজ দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। অনেক দিন পরে তাঁকে এই রকম ফর্মে দেখা গিয়েছে। পাশাপাশি ৩৭ বছর ১৯৫ দিন বয়সে ধোনিই ভারতের সব থেকে বয়স্ক ক্রিকেটার হলেন, যিনি সিরিজ সেরার পুরস্কার জিতেছেন।

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় মনে করেন, ধোনিকে চার নম্বরে ব্যাট করতে পাঠানোই সব থেকে ভালো ব্যাপার হবে। ইন্ডিয়া টিভিকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, “অনেক দিন পর ধোনিকে এ রকম ভাবে খেলতে দেখলাম। আমার মনে হচ্ছে মেলবোর্নের ম্যাচের পরে ধোনির আত্মবিশ্বাস আরও বাড়বে।”

সৌরভ আরও বলেন, “চারে ধোনি, পাঁচে কেদার যাদব এবং ছয়ে দীনেশ কার্তিক। আমার মতে ব্যাটিং লাইনআপ এ রকমই হওয়া উচিত। কারণ এদের যে সুযোগ দেওয়া হয়েছিল এরা সেটা সদ্ব্যবহার করেছে।”

sourav

আরও পড়ুন হার্দিকের দুঃখপ্রকাশের চিঠি নিজের লেখা নয়, ক্ষোভ সিওএ প্রধানের

চার নম্বরে ধোনির সেরা জায়গা এখন, এমনই মনে করেন সৌরভ। এই প্রসঙ্গে তিনি বলেন, “চার নম্বরে নামলে ধোনি বেশ কিছুটা সময় পেয়ে যায়। এর ফলে ও ইনিংসটা নিজের মতো করে তৈরি করতে পারে।”

মেলবোর্নের ম্যাচের পরে অনেকেরই মনে হয়েছে, ধোনির দায়িত্ব এখন ফিনিশারের নয়, বরং অ্যাংকরের। একটা দিক ধরে রেখে ইনিংস তৈরি করার কাজ তাঁর। সৌরভের এই কথায় সেই মতের ওপরেই সিলমোহর পড়ল।

(ব্রিগেড সমাবেশের যাবতীয় আপডেট পেতে ক্লিক করুন এখানে)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here