এ বছরের আইপিএল কবে, মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি

0
sourav ganguly
সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

খবরঅনলাইন ডেস্ক: এ বছরের ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল-এর (Indian Premier League, IPL) ত্রয়োদশ সংস্করণ। কিন্তু করোনাভাইরাস (coronavirus) জনিত পরিস্থিতিতে বিশ্ব জুড়ে লকডাউন (lockdown) জারি হয়ে যাওয়ায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই, BCCI) তা স্থগিত করে দিতে বাধ্য হয়।

মাঝেমধ্যেই খবর পাওয়া যাচ্ছে, ভারতীয় ক্রিকেটের সব চেয়ে অর্থকরী এই লিগটি জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে যে কোনো সময়ে শুরু করতে আগ্রহী বিসিসিআই।

Shyamsundar

এ ব্যাপারে এ বার মুখ খুললেন স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। তিনি জানিয়েছেন, এই মুহূর্তে অনিশ্চয়তা রয়েছে। ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা সব রকম সম্ভাবনা খতিয়ে দেখছে।

“আগামী দিনে কী ঘটবে আমরা কেউই বলতে পারি না। এটা অনুমান করা খুব কঠিন। আমরা সব রকম সম্ভাবনার দিকে তাকিয়ে আছি। ক্রিকেট কবে শুরু করা যেতে পারে, সে ব্যাপারে আমরা এখনও নিশ্চিত নই” – সৌরভ বলেন।

ক্রিকেটের সব চেয়ে জৌলুসময় এই উৎসবটি আয়োজন করার ব্যাপারে কয়েক দিন আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আগ্রহ দেখিয়েছিল। এবং কিছু কিছু সংবাদ মাধ্যমে খবরও হয়েছিল যে বিসিসিআই এই ক্রিকেট টুর্নামেন্ট অন্য দেশে আয়োজন করার বিষয়টি বিবেচনা করছে।

আরও পড়ুন: একদিনের ক্রিকেটে শ্রীসন্তের বাছাই করা সর্ব কালের সেরা একাদশের অধিনায়ক সৌরভ গাঙ্গুলি

এ ব্যাপারে সৌরভ বলেন, দেশের ক্রিকেট সংস্থা এ বিষয়ে এই মুহূর্তে কিছু বলার মতো অবস্থায় নেই। তবে ভারতই এই প্রতিযোগিতা আয়োজন করতে চায়। তবে ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, আইপিএল আয়োজন করার থেকে মানুষের প্রাণ বাঁচানো এখন অনেক বেশি গুরুত্বপূর্ণ।

সৌরভ গাঙ্গুলি বলেন, “আদৌ যদি আইপিএল হয়, কোথায় তা হতে পারে আমরা জানি না। তবে ভারত তো ওই ইভেন্ট আয়োজন করতে চাইবেই। শর্ত হল পরিবেশ যেন নিরাপদ থাকে। ঠিক এখনই এ ব্যাপারে কিছু বলার মতো জায়গায় আমরা নেই। এখন বলার সময়ই নয়। সংগঠনগত ভাবে আমরা এখনও আইপিএল ক্রীড়াসূচি নিয়ে কোনো আলোচনা করিনি। সবটাই নির্ভর করছে পরিবেশগত নিরাপত্তার উপরে। মানুষের প্রাণ বাঁচানো এবং করোনাভাইরাসের শৃঙ্খলকে ভেঙে দেওয়াই আমাদের সকলের কাছে এখন সব চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।”

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন