ব্যাটসম্যানের অভাবে খেললেন ৬ বোলার, ভারতের এই ভাঙাচোরা দলকে হারিয়ে টি২০ সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা

0

খবরঅনলাইন ডেস্ক: ক্রুণাল পাণ্ড্যর কোভিড হওয়ার কারণে তাঁর সংস্পর্শে থাকা ৮ জনকে মাঠে আসার অনুমতিই দেওয়া হয়নি। সে কারণে দ্বিতীয় টি২০ ম্যাচে রাতারাতি বদলে গেল ভারতীয় দলের রূপ। ব্যাটসম্যান খেললেন মাত্র ৫ জন, বোলার ৬ জন। অভিষেক হল ৪ জনের। ভারতের এই ভাঙাচোরা দলকে হারিয়েই সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা। তবে এর জন্যও তাদের বেশ বেগ পেতে হয়েছে।

আইপিএলের সুবাদে ঘরে ঘরে পরিচিত চারটি নাম, দেবদত্ত পাড়িক্কাল, নীতীশ রানা ঋতুরাজ গায়েকওয়াড় এবং চেতন সাকারিয়া অভিষেক করলেন। অভিষেক ম্যাচেই শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন ঋতুরাজ। শুরুটা তিনি ভালোই করেছিলেন। প্রথম পাওয়ার প্লে-তে ম্যাচ অনেকটাই নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছিল ভারত।

Shyamsundar

কিন্তু অতিরিক্ত আক্রমণাত্মক হতে গিয়ে উইকেট হারালেন ঋতু। দাসুন শনকাকে পুল করতে গিয়ে ক্যাচ দিলেন উইকেটকিপারের হাতে। ৪০ রানের মাথায় ফিরলেন ধাওয়ানও। তবে তাঁর ইনিংস এক্কেবারেই চরিত্রবিরোধী ছিল। এত মন্থরগতির ইনিংস ধাওয়ানকে খুব একটা খেলতে দেখা যায় না।

এর পরে আর কিছুতেই ম্যাচে জাঁকিয়ে বসতে পারেনি ভারত। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে তাঁরা। দু’দিক থেকে আঁটসাঁট বোলিং করে ভারতকে ব্যাপক চাপে রেখেছিলেন ওয়ানিন্দু হাসরঙ্গ এবং আকিলা ধনঞ্জয়।

শ্রীলঙ্কার বোলিংয়ে একটি অদ্ভুত জিনিস দেখা গেল। প্রথম নয় ওভারের মধ্যেই আট জন বোলারকে ব্যবহার করলেন অধিনায়ক শনকা, টি২০ ক্রিকেটে যা বিরল। তিনি নিজেও সেই তালিকায় রয়েছেন। নির্ধারিত ৪ ওভার পূরণ করেছেন মাত্র তিনজন— চামিরা, আকিলা এবং হাসরঙ্গ।

বোলিং করতে নেমে ভারতও যথেষ্ট লড়াই দিয়েছিল। শুরুতেই আবিষ্কা ফার্নান্ডো ফিরে যান। বাউন্ডারির ধারে দুরন্ত ক্যাচ নেন রাহুল চাহার। প্রথমে বল তালুবন্দি করলেও টাল সামলাতে পারেননি। বল ছুঁড়ে দেন আকাশের দিকে। বাউন্ডারির ও পারে গিয়ে নিজেকে সামলে নিয়ে এ পারে ফিরে ক্যাচ ধরেন।

এরপর কুলদীপ, বরুণ এবং রাহুল— এই স্পিন-ত্রয়ীর দাপটে রীতিমতো সমস্যায় পড়ে যায় শ্রীলঙ্কা। ক্রিজে জমে গিয়েও উইকেটে হারান মিনোদ ভানুকা। একটা সময় তো মনে হচ্ছিল ভারতের এই ভাঙাচোরা দলই ম্যাচ নিয়ে বেরিয়ে যাবে।

কিন্তু এক প্রান্তে ক্রিজ কামড়ে পড়েছিলেন ধনঞ্জয় ডি’সিলভা। বাকি সতীর্থরা প্যাভিলিয়নে ফিরলেও তিনি হাল ছাড়েননি। শেষ ওভার পর্যন্ত ম্যাচ গড়ায়, যেখানে শ্রীলঙ্কাকে জিতিয়ে মাঠ ছাড়েন ধনঞ্জয়।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন