৮১ রানেই শেষ ভারত, ধাওয়ানদের হারিয়ে টি২০ সিরিজের দখল নিল শ্রীলঙ্কা

0

খবরঅনলাইন ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্যাচে লজ্জার হার ভারতের। মাত্রে ৮১ রানে বান্ডিল হয়ে গিয়ে দ্বীপরাষ্ট্রে সিরিজ খুইয়ে এল ভারত। আট সিরিজ পর কোনো টি২০ সিরিজে হারতে হল ভারতকে।

বৃহস্পতিবার শুরুতে ব্যাট করতে নেমে প্রথম থেকেই উইকেট খোয়াতে শুরু করে ভারত। প্রথম ওভারেই অফস্টাম্পের বাইরের বলে খোঁচা মেরে কোনো রান না করেই প্যাভিলিয়নে ফিরে যান শিখর ধাওয়ান।

Shyamsundar

মন্থর উইকেটে এর পর কিছুতেই ছন্দে ফিরতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮১ রানেই শেষ হয় ভারতের ইনিংস। ধবনের পর মাত্র নয় রান করে আউট হন দেবদত্ত পাড়িক্কলও। এরপর একে একে ঋতুরাজ গায়কোয়াড়(১৪), সঞ্জু স্যামসন(০), নীতীশ রানা (৬), ভুবনেশ্বর কুমার(১৬), রাহুল চহার (৫), সিভি বরুণ (০) সকলেই ব্যর্থ হন।

কিছুটা লড়াই চালান কুলদীপ। ২৮ বলে ২৩ রান করেন তিনি মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট নেন ওয়ানিন্দু হাসরঙ্গ। দাসুন শানাকা ২০ রান দিয়ে নেন ২টি উইকেট। দুশমন্ত চামিরা ও রমেশ মেন্ডিস পান একটি করে উইকেট।

অন্যদিকে মাত্র ৮২ রানের টার্গেট তাড়া করতে নেমে শ্রীলঙ্কাও যথেষ্ট চাপে ছিল। ভারতীয় বোলাররা খুব সহজে রান করতে দেয়নি তাদের। ষষ্ঠ ওভারেই অবিষ্কা ফার্নান্ডোর উইকেট হারায় ভারত। এর পর প্যাভিলিয়নের পথ দেখেন মিনড বানুকা এবং সাদিরা সমরবিক্রম। এই ৩ উইকেটই নেন রাহুল চাহার।

কিন্তু দ্বিতীয় ম্যাচের মতো এ দিনও মাথা ঠান্ডা রেখে শ্রীলঙ্কাকে জয়ে পৌঁছে দেন ধনঞ্জয় ডি সিলভা। ৩৩ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় তারা।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন