austin waugh, thondo ntini

ওয়েবডেস্ক: জানুয়ারিতে নিউজিল্যান্ডে বসতে চলেছে অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর। অন্য বারের থেকে এই বারের বিশ্বকাপের প্রতি সাধারণ মানুষের আগ্রহ কিছুটা বেশি থাকতে বাধ্য। কারণ এ বার ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন পৃথ্বী শ। অনুর্ধ্ব ১৯ ভারতীয় দলে সুযোগ পাওয়ার আগেই ঘরোয়া ক্রিকেটে একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন তিনি।

তবে আরও একটি কারণে এ বারের বিশ্বকাপ সাধারণ মানুষের নজর কাড়তে পারে। এ বার খেলতে দেখা যাবে এককালে মাঠ কাঁপানো বিখ্যাত দুই ক্রিকেটারের ছেলেকে। তাঁদের সঙ্গে পরিচয় হয়ে যাক।

অস্টিন ওয়

নাম শুনেই বোধহয় বোঝা যাচ্ছে কার সন্তান অস্টিন। হ্যাঁ ঠিকই ধরেছেন, ইনি প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়ের ছেলে। স্টিভ ওয়ের অবসরের দিন টিভিতে ফুটে উঠেছিল ছোট্টো অস্টিনের কাঁদো কাঁদো মুখটা। সেই অস্টিন এখন অনেক বড়ো। নিজের দেশের প্রতিনিধিত্ব করবেন তিনি।

গত বছর অনূর্ধ্ব ১৭ অস্ট্রেলীয় দলের হয়ে একটি শতরান করেন অস্টিন। এই বছরের শুরুতে শ্রীলঙ্কার অনূর্ধ্ব ১৯ দলের বিরুদ্ধেও নিজের দেশের প্রতিনিধিত্ব করেন তিনি।

অস্ট্রেলিয়ার এই দলকে কোচিং করাবেন প্রাক্তন অজি পেসার রায়ান হ্যারিস।

থন্ডো এনটিনি

আবার, পদবি দেখেই হয়তো বুঝতে পারছেন এনার পরিচয়। এককালে দক্ষিণ আফ্রিকার হয়ে বিপক্ষের ত্রাস হয়ে ওঠা মাখায়া এনটিনির ছেলে থন্ডো। বাবার মতো থন্ডোও মিডিয়াম পেসার। আপাতত ৮টা অনূর্ধ্ব ১৯-এর একদিনের ম্যাচে দশটা উইকেট নিয়েছেন তিনি।

বড়োদের ক্রিকেটে পা দেওয়ার প্রথম ধাপ হিসেবে দেখা হয়। অনেক ক্রিকেটারই এই অনূর্ধ্ব ১৯ ক্রিকেট থেকে উঠে এসে বিশ্ব কাঁপিয়েছেন। এখন দেখা যাক থন্ডো এবং অস্টিন কী করেন।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here