steve waugh describes kohlis captaincy

ওয়েবডেস্ক: এক সময় তাঁকে মাঠে দাঁড় করিয়ে রেখে দেরিতে টস করতে এসেছিলেন সৌরভ গাঙ্গুলি। সৌরভের সেই আক্রমণাত্মক অধিনায়কত্বের সমালোচনাও করেছিলেন কিংবদন্তি অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ ওয়া। যদিও সৌরভের অধিনায়কত্বের প্রশংসাও তিনি করেছেন অবসরের পরে। এবার স্টিভের নজরে ভারতের আরেক অধিনায়ক বিরাট কোহলি।

সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা সফরে বিরাট কোহলির আগ্রাসী মনোভাব বেশ মনে ধরেছে বিশ্বজয়ী অধিনায়ক স্টিভের।লরেস স্পোর্টস অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে  তিনি বলেন, বিরাটের নেতৃত্বে ভারত এখন বাকিদের তুলনায় অনেকটাই এগিয়ে। এই মুহূর্তে যেকোনো দলের রাতের ঘুম কেড়ে নিতে পারে ভারতীয় দল। বিরাটের নেতৃত্বে ভারত প্রতি মুহূর্তে নিজেদের এগিয়ে নিয়ে চলেছে।

পাশাপাশি স্টিভের বক্তব্য, বিরাট আগ্রাসী ঠিকই, কিন্তু সেটা যেন খানিকটা বাড়াবাড়ি রকমের। দলের বাকি সদস্যদের মনোভাবের থেকে বিরাটের আগ্রাসন বেশ খানিকটা বেশি। একটা দল যখন নিজেদেরকে প্রতিটা মুহূর্তে প্রমাণ করে তখন সবার অবদান না থাকলে তা সম্ভব হয়ে ওঠেনা। তিনি বলেন, বিরাটের মনোভাবের সাথে পুজারা এবং রাহুলের মনোভাব কখনওই এক নয় কিন্তু তারা সবাই দলের জন্য লড়ে। তাই শুধু আক্রমণাত্মক নয়, ধীরস্থির থাকা এবং ঠান্ডা মাথায় চাপ সামলানোটাও একজন বড়ো অধিনায়কের পরিচয়।তবে আগামী দিনে বিরাট আরও এগিয়ে যাবেন বলেই ধারণা স্টিভের।

তবে আসন্ন ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া সিরিজে ভারত এগিয়ে থাকলেও ঘরের মাঠে অস্ট্রেলিয়া যে তাঁদের কোনোভাবেই ছেড়ে কথা বলবেন তা জানাতে ভোলেননি প্রাক্তন এই বিশ্বজয়ী অধিনায়ক।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন