ওয়েবডেস্ক: বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কট করলে আদতে ক্ষতি হবে ভারতেরই, এমনই মনে করেন কিংবদন্তি সুনীল গাওস্কর।

পুলওয়ামা হামলার পরে দিকে দিকে দাবি উঠেছে পাকিস্তান ম্যাচ বয়কট করুক ভারত। অনেক প্রাক্তন ক্রিকেটারই সেই দাবি করতে শুরু করেছেন। কিন্তু গাওস্কর অন্য রকম মনে করেন।

তাঁর মতে, ম্যাচ বয়কট করে নয়, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলে, তাদের হারিয়েই যোগ্য জবাব দিতে পারে ভারত। ইন্ডিয়া ট্যুডেকে দেওয়া সাক্ষাৎকারে গাওস্কর বলেন, “ভারত যদি পাকিস্তানের বিরুদ্ধে না খেলে, তা হলে কে জিতবে? পাকিস্তান, কারণ তারাই দু’পয়েন্ট পেয়ে যাবে।”

গাওস্করের যুক্তি, “এখনও পর্যন্ত বিশ্বকাপের সব ম্যাচেই আমরা পাকিস্তানকে হারিয়েছি। তাই ম্যাচ বয়কট করে পাকিস্তানকে দু’পয়েন্ট উপহার দেওয়ার থেকে ভালোই হয়, যদি আমরা ওদের হারিয়ে দিই।”

আরও পড়ুন এক ইনিংসে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড গড়ল এই দল

গাওস্করের মতে, এই মুহূর্তে মানুষের মধ্যে আবেগ কাজ করছে। সেই আবেগকে দূরে সরিয়ে রেখে কিছুটা গভীরে চিন্তা করার আবেদন করেন তিনি। তবে সেই সঙ্গে গাওস্কর এটাও বলেছেন, যে এই প্রসঙ্গে সরকার যে সিদ্ধান্ত নেবে, তিনি তাকেই সমর্থন করবেন।

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দু’পয়েন্ট খোয়ালে ভারত চাপেও পড়তে পারে বলে মনে করেন গাওস্কর। কারণ এই মুহূর্তে পাকিস্তান যথেষ্ট দুর্বল দল এবং তাদের হারানোটা ভারতের কাছে কোনো ব্যাপারই নয়, এমনই মনে করেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here