Homeখেলাধুলোক্রিকেটআইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: দ্বিতীয় সিমার হিসাবে হার্দিককে ব্যবহার করার পরামর্শ গাওস্করের

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: দ্বিতীয় সিমার হিসাবে হার্দিককে ব্যবহার করার পরামর্শ গাওস্করের

প্রকাশিত

খবর অনলাইন ডেস্ক: টি২০ বিশ্বকাপে ভারতের প্রথম একাদশে হার্দিক পাণ্ড্যকে দ্বিতীয় সিমার হিসাবে ব্যবহার করার পরামর্শ দিলেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাওস্কর।    

রবিবার ভারতীয় সময় সকাল ৬টায় শুরু হচ্ছে ২০২৪-এর আইসিসি টি২০ বিশ্বকাপ। ভারতের প্রথম খেলা ৫ জুন বুধবার ভারতীয় সময় রাত ৮টায়। প্রথম ম্যাচে আয়ার্ল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

আইসিসি টি২০ বিশ্বকাপের জন্য ভারত যে ১৫ জনের দল ঘোষণা করেছে তাতে স্পেশ্যালিস্ট সিমার হিসাবে ভারতীয় দলে রয়েছেন জসপ্রীত বুমরাহ। ওঁকে ছাড়া আরও দু’ জন সিমার রয়েছেন যাঁরা কার্যত অল রাউন্ডার। এঁরা হলেন হার্দিক পাণ্ড্য এবং শিবম দুবে। গাওস্কর চান এঁদের মধ্যে হার্দিককে দ্বিতীয় সিমার হিসাবে ব্যবহার করা হোক।

২০০৭-এ শুরু হয় টি২০ বিশ্বকাপ। প্রথম বিশ্বকাপই জিতে নিয়েছিল ভারত। তার পর বিশ্বকাপ ভারতের অধরাই থেকে গিয়েছে। গাওস্কর চান, দু’ জন সিমার ছাড়া ভারতের প্রথম একাদশে তিনজন স্পিনার থাকুন। কিন্তু কোন তিনজন স্পিনার তিনি চান, সে কথা জানাননি গাওস্কর।

‘দৈনিক জাগরন’ পত্রিকায় এক সাক্ষাৎকারে সুনীল গাওস্কর বলেছেন, “ওয়েস্ট ইন্ডিজের মাঠে টিমের এমন একটা বোলিং আক্রমণের ব্যবস্থা থাকা উচিত যাতে ভারসাম্য আছে। তাই ভারত তিনজন স্পিনার আর দু’জন স্পিনারকে নিয়ে খেলতে পারে। সেখানে হার্দিক পাণ্ড্য ব্যাক আপ ফাস্ট বোলার হিসাবে থাকবে। আমার মনে হয় এতেই দলে ভারসাম্য থাকবে।”

ভারতের স্কোয়াড সম্পর্কে গাওস্করের বক্তব্য জানতে চাওয়া হলে তিনি বলেন, রোহিত শর্মার নেতৃত্বাধীন দলের অভিজ্ঞতা আর যৌবনের মধ্যে ভালো ভারসাম্য আছে। “আমি মনে করি এটা এমন একটা টিম যেখানে অভিজ্ঞতা আর যৌবনের ভালো মিশেল আছে। রোহিত, বিরাট, সূর্য, বুমরাহের পাশাপাশি তরুণ প্লেয়াররাও রয়েছেন যেমন যশস্বী, ঋষভ, শিবম, যাঁরা দলের শক্তি বেশ বাড়িয়েছেন”, বলেন ভারতের প্রাক্তন অধিনায়ক ও ওপেনার।

কোন চারটি দল সেমিফাইনালে যেতে পারে জানতে চাওয়া হলে গাওস্কর এ ব্যাপারে কোনো ভবিষ্যদ্বাণী করতে অস্বীকার করেন। তিনি বলেন, টুর্নামেন্টের আগে সব দলকেই দেখে মনে হচ্ছে তাদের দলে বেশ ভালো ভারসাম্য আছে। “কোন চারটি দল সেমিফাইনালে যাবে তা বলা যায় না। কারণ আমার দৃষ্টিতে সব ক’টি দলেরই ভালো ভারসাম্য আছে”, বলেন ৭৪ বছরের কিংবদন্তি ক্রিকেটার।

আরও পড়ুন

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: দেখে নিন ভারতের টিম এবং ম্যাচের সময়সূচি

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

সমস্ত গুজবের অবসান, হার্দিক বললেন ‘আমি আর নাতাসা অনেক চেষ্টা করলাম…’

খবর অনলাইন ডেস্ক: শেষ পর্যন্ত ছাড়াছাড়ি হয়ে গেল তারকা ক্রিকেটার হার্দিক পাণ্ড্য এবং তাঁর...

হার্দিক নয়, ভারত-শ্রীলঙ্কা টি২০ সিরিজে নেতৃত্ব দেবেন সূর্যকুমার, একদিনের ম্যাচে রোহিত

খবর অনলাইন ডেস্ক: হার্দিক পাণ্ড্য নয়, ভারত-শ্রীলঙ্কা টি২০ সিরিজে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। আর...

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতের নেতৃত্ব দেবেন হার্দিক পাণ্ড্য

খবর অনলাইন ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টি২০ সিরিজে ভারতের নেতৃত্ব দেবেন তারকা অলরাউন্ডার হার্দিক...
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস