Connect with us

ক্রিকেট

টেবিল-শীর্ষে থাকা দিল্লিকে হারিয়ে খাতা খুলল হায়দরাবাদ

স্বস্তিতে হায়দরাবাদ শিবির।

Published

on

sunrisers Hyderabad

হায়দরাবাদ: ১৬২-৪ (ওয়ার্নার ৫৩, বেয়ারস্টো ৪৫, রাবাদা ২-২১)

দিল্লি: ১৪৭-৭ (ধাওয়ান ৩৪, পন্থ ৩২, রশিদ খান ৩-১৪)

খবরঅনলাইন ডেস্ক: অপরাজেয় থাকার তকমা খোয়াল দিল্লি হারতে থাকা একটা দলের বিরুদ্ধে। মঙ্গলবার আবু ধাবির মন্থর উইকেটে ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদ হারিয়ে দিল দিল্লিকে। এই জয়ের নেপথ্যে থাকলেন হায়দরাবাদের ব্যাটসম্যান এবং বোলাররা।

জম্মু-কাশ্মীরের ক্রিকেটপ্রেমীদের কাছে মঙ্গলবার দিনটা কিছুটা হলেও স্পেশাল ছিল। এ দিনই কমলা জার্সিধারীদের হয়ে অভিষেক করলেন আব্দুল সামাদ। মাত্র সাতটা বল খেলেই তিনি দেখিয়ে দিলেন তাঁর মধ্যে যথেষ্ট ক্ষমতা রয়েছে বড়ো কিছু করার। সাউথ আফ্রিকার বোলারকে যিনি তুলে বাউন্ডারি লাইনের বাইরে পাঠাতে পারেন, তিনি বেশি বল খেলার সুযোগ পেলে যে আরও দুর্দান্ত ইনিংস খেলবেন তা বলাই বাহুল্য।

কিন্তু স্কোরবোর্ডটা কী রকম অদ্ভুত না! যাঁরা সব থেকে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেলেন, তাঁদের কোনো চিহ্নই দেখাচ্ছে না। এই যেমন কেন উইলিয়ামসন।

হায়দরাবাদের ব্যাটিংকে মজবুত করতে এ দিন নিউজিল্যান্ডের অধিনায়ককে দলে নিয়ে আসা হয়। ঢিমেতালে খেলাই যাঁর চরিত্র, সেই উইলিইয়ামসন এ দিন যে স্ট্রাইক রেটে খেললেন সেটা ডেভিড ওয়ার্নার আর জনই বেয়ারস্টোর থেকেও বেশি।

ওয়ার্নার আর বেয়ারস্টোর অবদান বলতে, দলকে একটা শক্ত ভিতের ওপরে খাড়া করা দেওয়া। কিন্তু ওপেনিং জুটিতে বড়ো রান করা ছাড়া এই দু’জন সাংঘাতিক কিছু প্রভাব ফেলতে পারেনি। অর্থাৎ, রানের গতি বাড়াতে পারেননি।

আবু ধাবির পিচের চরিত্রটা যে অন্য রকম সেটা আগে থেকেই বোঝা গিয়েছে। কিছুটা শ্লথ গতির পিচে থিতু হতেও সময় লেগে যায়। আর তাই ওয়ার্নার আর বেয়ারস্টো ক্রিজে যতক্ষণ জমে বসলেন ততক্ষণে দশ আট ওভার পেরিয়ে গিয়েছে।

উইলিয়ামসন সনাতনী ব্যাটিংয়ের আধুনিকতম উদাহরণ। সেই উইলিয়ামসন যে সম্পূর্ণ ক্রিকেটীয় শটের মধ্যে দিয়ে আগ্রাসী ব্যাটিং করবেন তা আন্দাজই করা যায়নি। একটাও ছয় না মেরে, মাত্র পাঁচটা চার মেরে দেড়শোর ওপরে স্ট্রাইক রেট রাখেন তিনি।

এ দিন তাই হায়দরাবাদ ব্যাটিং সেরা বিজ্ঞাপন অর্ধশতরান করা ওয়ার্নার বা অল্পের জন্য অর্ধশতরান হাতছাড়া হওয়া বেয়ারস্টো নয়, ২৬ বলে ৪১ করা উইলিয়ামসন।

পিচ যে ব্যাটিংয়ের জন্য আদৌ ছিল না সেটা দিল্লির ব্যাটিং দেখেই বোঝা গেল। অন্য যে কোনো পিচে ১৬২টা কোনো রানই নয়। কিন্তু এ দিন হায়দরাবাদের বোলাররা দিল্লির ব্যাটসম্যানদের রীতিমতো নাকানিচোবানি খাওয়ালেন।

এই আইপিএলে দিল্লিই একমাত্র দল, যাঁদের টপ অর্ডারে চার জন ব্যাটসম্যানই ভারতীয়। আর তাই নিয়ে এখনও পর্যন্ত লিগ টেবিলের শীর্ষে ছিল তারা। কিন্তু এ দিন রান তাড়া শুরু করতেই প্যাভিলিয়নের পথ দেখেন পৃথ্বী শ। শিখর ধাওয়ান আর শ্রেয়স আইয়ার ক্রিজে জমতে শুরু করলেও রানের গতি বাড়াতে পারেননি কেউ।

এরই মধ্যে হাজির হন রশিদ খান, যিনি আরও চাপে ফেলে দেন দিল্লিকে। আইয়ার, ধাওয়ান দু’ জনকেই ফিরিয়ে দেন রশিদ। এমনকি হাত খুলতে দেননি ঋষভ পন্থকে। ফলে একটা সময়ে দিল্লির প্রয়োজন হয়ে পড়ে ৪০ বলে ৮০। ততক্ষণে তাদের স্কোরবোর্ডে উঠেছে মোটে ৮৩। খরচা হয়ে গিয়েছে ১৩.২ ওভার।

এখান থেকে ম্যাচ কিছুটা ঘোরানোর চেষ্টা করেন পন্থ এবং শিমরন হেটমেয়ার। অবশ্য ১৬তম ওভারে হেটমেয়ার আউট হয়ে যেতে ফের চাপে পড়ে দিল্লি। যদিও তখন পন্থের সঙ্গে ক্রিজে যোগ দেন মার্কাস স্টয়নিস। কিন্তু ১৭তম ওভারে ফের ছন্দপতন দিল্লির। এ বার রশিদ খানের শিকার হন পন্থ।

এর পর শত চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি দিল্লি। মঙ্গলবারের লড়াইটা ছিল গ্রুপ টেবিলে শীর্ষে থাকা দিল্লির বিরুদ্ধে গ্রুপ টেবিলে সব থেকে নীচে থাকা হায়দরাবাদের বিরুদ্ধে। এই লড়াই জিতে নিয়ে এখন স্বস্তি ফিরল হায়দরাবাদ শিবিরে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

কিষানের অবিশ্বাস্য ইনিংস শেষে সুপার ওভারে স্বস্তির জয় বেঙ্গালুরুর

ক্রিকেট

রোহিতে রহস্য! চোটের জন্য অস্ট্রেলিয়াগামী দল থেকে বাদ পড়লেও, মুম্বইয়ের অনুশীলনে ‘হিটম্যান’

তা হলে কি চোটমুক্ত হলেন রোহিত?

Published

on

rohit sharma
সোমবার নেটে এ ভাবেই দেখা গেল রোহিতকে।

খবরঅনলাইন ডেস্ক: রোহিত শর্মাকে (Rohit Sharma) ঘিরে চূড়ান্ত রহস্য। চোটের জন্য অস্ট্রেলিয়াগামী কোনো দলেই ভারতের ওপেনারকে রাখা হয়নি। বলা হয়েছিল রোহিতের ওপরে নজরদারি চালানো হবে, চোট সারিয়ে উঠলেই দলে ঢুকে পড়বেন তিনি। কিন্তু সোমবার রাতেই মুম্বই ইন্ডিয়ান্সের তরফে যে ছবি প্রকাশ করা হল, তাতে দেখা গেল দলের হয়ে অনুশীলনে নেমেছেন হিটম্যান।

উল্লেখ্য, সোমবার ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়াগামী ভারতীয় জাতীয় ক্রিকেট দল। একদিনের, টি-২০ এবং টেস্ট – তিন ফর্ম্যাটের জন্য দল বেছে নিয়েছেন নির্বাচকরা। কোনো দলেই ঠাঁই হয়নি মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক, ‘হিটম্যান’ রোহিত শর্মার।

এমনকি তাঁর অনুপস্থিতিতে একদিনের এবং টি-২০ সিরিজে দলের সহ-অধিনায়কত্বের ভার দেওয়া হয়েছে কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক কেএল রাহুলকে।

এর কিছুক্ষণ পরেই মুম্বই ইন্ডিয়ান্স দলের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা রোহিতের ছবিতে একাধিক প্রশ্নের জন্ম দিয়েছে। যেখানে ব্যাট হাতে মুম্বইয়ের অনুশীলনে দেখা গেছে ‘হিটম্যানকে’। একটি ছবিতে দেখে মনে হচ্ছে, স্টেপ-আউট করে মারছেন রোহিত। তাঁকে স্বাভাবিক ছন্দেই মনে হচ্ছে। সেই টুইটের ক্যাপশনে লেখা হয়েছে, ‘যা দেখতে আমরা অত্যন্ত ভালবাসি। আজকের অনুশীলনে হিটম্যান।’

শুধু তাই নয়, আরও একটি ভিডিও পোস্ট করেছে মুম্বই। তাতে রোহিতের অনুশীলনের বিভিন্ন মুহূর্ত তুলে ধরা হয়েছে। তা দেখে মনে হচ্ছে, একেবারেই স্বাভাবিক ভাবেই নড়াচড়া করছেন রোহিত। কোনো জড়তার ভাবও লক্ষ করা যায়নি।

ইতিমধ্যেই এই ছবি ও পোস্ট ঘিরে বিতর্ক উস্কে উঠেছে। অনেকের প্রশ্ন, পুরোপুরি সুস্থ না হয়েই মাঠে নেমেছেন রোহিত? সেই প্রশ্নের উত্তর তো মেলেনি। উলটে আরও একটি প্রশ্ন তৈরি হচ্ছে, মুম্বইয়ের অনুশীলনে যখন নেমেছেন, তা হলে কি ফিট রোহিত? আর যদি সেটাই হয়, তা হলে ভারতীয় দলে নেই কেন রোহিত? আপাতত সেই প্রশ্নেরও কোনও উত্তর মেলেনি। ফলে বাড়ছে বিতর্ক।

উল্লেখ্য, সোমবার বিসিসিআই যে দল ঘোষণা করেছে তাতে একাধিক চমক রয়েছে। টেস্ট দলে ফিরে এসেছেন কেএল রাহুল। আইপিএলে দুর্দান্ত বল করা মহম্মদ সিরাজের ঠাঁই হয়েছে এই দলে। ঋষভ পন্থের সঙ্গে দলের দ্বিতীয় উইকেটকিপার হিসেবে অস্ট্রেলিয়া যাচ্ছেন ঋদ্ধিমান সাহা।

অন্য দিকে, টি২০ দল থেকে বাদ পড়েছেন ঋষভ পন্থ। সেই দলে সুযোগ পেয়েছেন কেকেআরের স্পিনার সিভি বরুণ। দলে উইকেটকিপার হিসেবে থাকছেন সঞ্জু স্যামসন এবং কেএল রাহুল। টি২০ দলের সঙ্গে একদিনের দলের বিশেষ কোনো ফারাক নেই। এই দলেও সুযোগ হয়নি পন্থের।

এক নজরে টেস্ট দল: বিরাট, ময়াঙ্ক, পৃথ্বী, রাহুল, পুজারা, রাহানে, বিহারী, শুভমন, ঋদ্ধিমান, পন্থ, বুমরাহ, শামি, উমেশ, সাইনি, কুলদীপ, জাদেজা, অশ্বিন, সিরাজ।

এক নজরে টি২০ দল: বিরাট, ধাওয়ান, ময়াঙ্ক, রাহুল, আইয়ার, মনীশ, হার্দিক, স্যামসন, জাদেজা, সুন্দর, যজুবেন্দ্র, বুমরাহ, শামি, সাইনি, চাহর, সিভি বরুণ।

এক নজরে একদিনের সিরিজের দল: বিরাট, ধাওয়ান, গিল, রাহুল, আইয়ার, মনীশ, হার্দিক, ময়াঙ্ক, জাদেজা, চাহল, কুলদীপ, বুমরাহ, শামি, সাইনি, শার্দূল।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

চতুর্থ স্থান থেকে কলকাতাকে ছিটকে দিয়ে টানা পঞ্চম ম্যাচ জয় পঞ্জাবের

Continue Reading

ক্রিকেট

চতুর্থ স্থান থেকে কলকাতাকে ছিটকে দিয়ে টানা পঞ্চম ম্যাচ জয় পঞ্জাবের

Published

on

কলকাতা: ১৪৯-৯ (শুভমন ৫৭, মর্গ্যান ৪০, শামি ৩-৩৫)

পঞ্জাব: ১৫০-২ (মনদীপ ৬৫ অপরাজিত, গেল ৫১, ফার্গুসন ১-৩২)

খবরঅনলাইন ডেস্ক: দুর্ধর্ষ ফর্মে ক্রিস গেল। সদ্য প্রয়াত বাবার স্মৃতির উদ্দেশে খুব ঠান্ডা মাথায় দুরন্ত ইনিংস খেললেন মনদীপ সিংহ। চরিত্রবিরোধী দুই ইনিংসের দৌলতে পঞ্জাবের কাছে পর্যুদস্ত হল কলকাতা। তবে শুধু হেরে যাওয়াই নয়, টানা পঞ্চম ম্যাচ জিতে কলকাতাকে লিগ টেবিলের পাঁচ নম্বরে নামিয়ে চতুর্থ স্থানে উঠে এল পঞ্জাব।

সোমবার বিজয়া দশমীর দিন টসে জিতে কলকাতা নাইট রাইডার্সকে প্রথমে ব্যাট করতে পাঠান কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক কেএল রাহুল। প্রথম দুই ওভারের মধ্যেই কেকেআরের টপ অর্ডার ভেঙে পড়ে।

গ্লেন ম্যাক্সওয়েলকে দিয়ে বোলিং ওপেন করিয়েছিলেন রাহুল। প্রথম ওভারেই নীতীশ রানার উইকেট তুলে নেন তিনি। দ্বিতীয় ওভারে মহম্মদ শামির ম্যাজিক। পঞ্জাব পেসারের সুইংয়ে ঠকে যান রাহুল ত্রিপাঠী (৭)। সহজ ক্যাচ দেন লোকেশ রাহুলের হাতে। সেই ওভারেই দীনেশ কার্তিককে (০) বোকা বানিয়ে ফেরান শামি।

তিন উইকেটে ১০। প্রবল চাপে পড়ে যায় কেকেআর। ঠিক সেই মুহূর্ত থেকেই পালটা মারের খেলা শুরু করেন ওইন মর্গ্যান ও শুভমন গিল। দিল্লির বিরুদ্ধে এই চতুর্থ উইকেট থেকেই ঘুরে দাঁড়িয়েছিল কলকাতা। সে দিন ছিলেন সুনীল নারিন আর রানা।

শনিবারের ঘটনার পুনরাবৃত্তিই এ দিন করে ফেলছিলেন শুভমন আর মর্গ্যান। দু’ জনের দাপটে নিমেষের মধ্যে কেকেআরের রান রেট ১০-এ চলে যায়। ১১তম ওভারের পঞ্চম বলে একশোয় ঢুকে যায় কেকেআর। এর পরেই ছন্দপতন।

প্রথম আঘাতটা দেন রবি বিষ্ণৈ। মর্গ্যান আর গিলের ৮১ রানের জুটিটা তিনিই ভাঙেন। মর্গ্যান ড্রেসিং রুমে ফেরার পর ক্রিজে আসেন সুনীল। কিন্তু শনিবারের মতো ফর্ম দেখাতে পারেননি তিনি। এর পর একটা দিক শুভমান ধরে থাকলেও কলকাতার ইনিংস ক্রমশ লাইনচ্যুত হতে থাকে। কেকেআর-এর টুঁটি চেপে ধরেন বিষ্ণৈ এবং মুরুগান অশ্বিন।

ইনিংসের একদম শেষ প্রান্তে এসে লকি ফার্গুসন কিছুটা দাঁড়িয়ে যান। তাঁর ১৩ বলে ২৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংসটি কেকেআরকে দেড়শোর কাছাকাছি পৌঁছে যেতে সাহায্য করে।

কেকেআরের বোলিং আক্রমণ হেলাফেলা করার মতো নয়। তাই দেড়শো রানের লক্ষ্যমাত্রাও তাদের কাছে চাপের হতেই পারত। এমনকি শুরুর দিকে খুব একটা আগ্রাসী হতেও পারেনি পঞ্জাব। মনদীপ সিংহকে সঙ্গে নিয়ে কেএল রাহুল ওপেনিংয়ে পঞ্জাবকে থিতু করলেও রানরেট বিশেষ বাড়াতে পারেননি।

প্যাট কামিন্স, কমলেশ নাগরকোটি, সিভি বরুণরা দুই ওপেনিং ব্যাটসম্যানকে হাত খুলতে দেয়নি। তাই নবম ওভারে রাহুল যখন আউট হলেন, তখন দলের রানরেট ৫০ পেরোয়নি। আস্কিং রেট ৯-এর ওপরে উঠে গিয়েছে। এ দিকে বরুণ আর সুনীল নারিনের ওভারগুলো তখন বাকি রয়েছে, ফলে চাপ বাড়ছে পঞ্জাবের ওপরে।

সেই চাপ কাটাতে মাঠে নামলেন ক্রিস গেল। আর শুরু থেকেই তাণ্ডব। দেশীয় নারিনকে তিনি থিতু হতেই দেননি। একটার পর একটা ছক্কা বল তুলে মেরেছেন আর সেগুলি শারজার ছোটো বাউন্ডারি খুব সহজেই অতিক্রম করেছে। অন্য দিকে মনদীপ একটা দিক ধরে রাখাকেই শ্রেয় মনে করছিলেন।

গত শনিবার সকালে বাবাকে হারিয়েছেন মনদীপ। বাবাকে শেষ দেখা সম্ভব হয়নি তাঁর। কিন্তু সে দিন বিকেলেই হায়দরাবাদের বিরুদ্ধে নামেন তিনি। তাঁর মনোভাব বিভিন্ন মহলে প্রশংসা কুড়িয়েছিল। তবে সেই ম্যাচে রান পাননি মনদীপ। সেটাই কেকেআরের বিরুদ্ধে করলেন। অর্ধশতরান করার পর বাবার স্মৃতির উদ্দেশেই শ্রদ্ধা জানালেন মনদীপ।

ততক্ষণে ম্যাচ অবশ্য পঞ্জাবের দখলে চলে এসেছে। যদিও যে কোনো মুহূর্তে যে কোনো রকমের নাটকীয় পরিবর্তন হতেই পারত। তবে গেল সেটা হতে দেননি। ৪১ বছর বয়সেও এত শক্তি তিনি কোথা থেকে পান কে জানে! ১৮ তম ওভারে পঞ্চাশ পূর্ণ করেন গেল। নেন মাত্র ২৫ বল।

বাকিটা ছিল নিয়মরক্ষার। তবুও জয়ের জন্য মাত্র যখন তিন রান বাকি তখন অযথা ভুল শট খেলে আউট হয়ে গেলেন গেল। যদিও এতে পঞ্জাবের জিততে কোনো অসুবিধা হয়নি।

তবে পঞ্চম স্থানে নেমে গেলেও কেকেআরের শেষ চারে যাওয়ার সম্ভাবনা এখনও প্রবল রয়েছে। এমনকি লিগ টেবিলের বর্তমান যা অবস্থা, তাতে তারা যে টেবিল শীর্ষে থেকে লিগের ম্যাচ শেষ করবে না, তাই বা কে বলতে পারে।

Continue Reading

ক্রিকেট

আইপিএলে প্লে-অফের দিনক্ষণ ঘোষিত

Published

on

খবরঅনলাইন ডেস্ক: আইপিএলে (IPL) শেষ চারে কারা কারা উঠবে এখনও পর্যন্ত নিশ্চিত নয়। এই পরিস্থিতিতে প্লে-অফের সূচি ঘোষণা করে দিল আইপিএল কর্তৃপক্ষ।

রবিবার সন্ধ্যায় বিবৃতি জারি বিসিসিআই জানিয়েছে, গ্রুপ লিগ শেষ হওয়ার পর ৪ নভেম্বর কোনো খেলা থাকবে না। ৫ নভেম্বর (বৃহস্পতিবার) প্রথম কোয়ালিফায়ার হবে। সেই লড়াইয়ে মুখোমুখি হবে লিগ তালিকার শীর্ষে থাকা দু’ দল।

পর দিন (৬ নভেম্বর) প্রথম এলিমিনেটরে নামবে তৃতীয় ও চতুর্থ দল। দ্বিতীয় কোয়ালিফায়ার হবে ৮ নভেম্বর (রবিবার)। আর ফাইনালের তারিখ তো আগেই ঘোষণা করা হয়েছিল। তাতে কোনো পরিবর্তন করা হয়নি। আগামী ১০ নভেম্বর (মঙ্গলবার) হবে ত্রয়োদশ আইপিএলের ফাইনাল।

প্রথম কোয়ালিফায়ার এবং ফাইনাল হবে দুবাইয়ে। এলিমিনেটর এবং দ্বিতীয় কোয়ালিফায়ার হবে দুবাইয়ে। এই প্রথম, সপ্তাহের মাঝের এক দিনে ফাইনাল হবে আইপিএলের।

এই মুহূর্তে লিগ টেবিলে সর্বোচ্চ স্থানে থাকা দলের ১৪ পয়েন্ট রয়েছে আর সপ্তম স্থানে থাকা দলের রয়েছে ১০ পয়েন্ট। ফলে শেষ চারে ওঠার লড়াইয়ে চেন্নাই সুপারকিংস ছাড়া যে কোনো দলই শেষ মুহূর্তে নাটকীয় ভাবে প্রত্যাবর্তন করতে পারে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

স্টোক্সের শতরানে মুম্বই-বধ রাজস্থানের, ম্লান হার্দিকের দুরন্ত ইনিংস

Continue Reading

Amazon

Advertisement
দেশ16 mins ago

সরছে না হাথরস মামলা, সিবিআই তদন্তে এলাহাবাদ হাইকোর্টকে নজরদারির দায়িত্ব দিল সুপ্রিম কোর্ট

বিদেশ2 hours ago

পাকিস্তানের মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত শিশু-সহ ৭, আহত অসংখ্য

বিনোদন3 hours ago

দেশের সব থেকে বিশ্বস্ত ব্র্যান্ড কে?

মুর্শিদাবাদ3 hours ago

দশমীতে নৌকাডুবি বেলডাঙায়, মৃত ৫ যুবক

RBI
শিল্প-বাণিজ্য4 hours ago

মোরাটোরিয়াম: সুদের উপর সুদ ছাড়ে এ বার রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশিকা

winter 2020
রাজ্য4 hours ago

উত্তুরে হাওয়ায় হালকা শিরশিরানি, কলকাতায় পারদ একুশে, সমতলে শীতলতম পুরুলিয়া

Nitish KUmar
দেশ4 hours ago

নীতীশ কুমারের থেকে দূরত্ব বাড়াচ্ছে বিজেপি? বিভিন্ন ঘটনায় জল্পনা

দেশ4 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৩৬৪৭০, সুস্থ ৬৩৪৮২

দেশ4 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৩৬৪৭০, সুস্থ ৬৩৪৮২

কলকাতা3 days ago

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে এ বার আর বিজয়া সম্মিলনী নয়

currency notes
শিল্প-বাণিজ্য2 days ago

মোরাটোরিয়াম: কয়েক দিনের মধ্যেই অ্যাকাউন্টে বাড়তি সুদের টাকা ফেরত পাবেন গ্রাহক

ক্রিকেট3 days ago

সুনীল-নীতীশের ব্যাট তাণ্ডবের পর বরুণের ঘূর্ণি, দিল্লি-জয় করল কলকাতা

বিনোদন2 days ago

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়, শারীরিক অবস্থার অবনতি

দুর্গা পার্বণ3 days ago

দুর্গোৎসব বাংলাদেশে: রাজধানীর সব চেয়ে বড়ো দুর্গাপূজার আয়োজন রমনা কালীমন্দিরে

school student
দেশ3 days ago

আট দিন আগে স্কুল খুলেছিল মিজোরাম সরকার, একাধিক পড়ুয়া কোভিড পজিটিভ হতেই ফের বন্ধের সিদ্ধান্ত

গান-বাজনা3 days ago

‘রেওয়াজ’-এর আবাহনে ‘ঋতুরঙ্গ’-এর মাধ্যমে মাতৃবন্দনা

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা3 weeks ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা4 weeks ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা4 weeks ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা4 weeks ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা1 month ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা1 month ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা1 month ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 month ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা1 month ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

নজরে