sreesanth

ওয়েবডেস্ক: ভারতীয় ক্রিকেটার শান্তকুমারণ শ্রীসন্থের ওপরে থেকে আজীবন নির্বাসন তুলে নিল সুপ্রিম কোর্ট। এই পেসারের শাস্তির মেয়াদ পুনরায় নির্ধারণ করার জন্য বিসিসিআইকে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

২০১৩ সালে আইপিএল স্পট ফিক্সিং কাণ্ডে ধরা পড়েন শ্রীসন্থ। তিনি ছাড়াও এই কাণ্ডে জড়িয়ে পড়েন অজিত চাণ্ডিলা এবং অঙ্কিত চবন। তার পরেই শ্রীসন্থের ওপরে আজীবন নির্বাসনের নির্দেশ দেয় বিসিসিআই।

তাঁর ওপরে থাকা এই নির্বাসন উঠিয়ে দেওয়ার জন্য আদালতের দ্বারস্থ হন এই পেসার। গত বছর ৭ অগস্ট শ্রীসন্থের উপর থেকে নির্বাসন তুলে নেওয়ার জন্য বোর্ডকে নির্দেশ দিয়েছিল কেরল হাইকোর্ট। যদিও সেই নির্দেশে বিশেষ পাত্তা দেয়নি বিসিসিআই।

আরও পড়ুন: ভাগ্যের জোরে বেঁচে গেলেন বাংলাদেশের ক্রিকেটাররা

এর পরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নেন শ্রীসন্থ।। সেই আবেদনের ভিত্তিতেই এ দিন শীর্ষ আদালতের এই রায়। বিচারপতি অশোক ভূষণের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, শ্রীসন্থকে আজীবন নির্বাসন দেওয়ায় বোর্ডের আচরণবিধি কমিটির প্রক্রিয়াগত ত্রুটি ছিল।

আগামী তিন মাসের মধ্যে শ্রীসন্থের আবেদন খতিয়ে দেখেই বোর্ডকে তাঁর শাস্তির মেয়াদ ঠিক করে দিতে হবে। এমনটাই নির্দেশ আদালতের। একই সঙ্গে শ্রীসন্থের বক্তব্যও শুনতে হবে বলে জানিয়ে দিয়েছে আদালত।

এই রায় জানার পর স্বভাবতই খুশি শ্রীসন্থ। তিনি বলেনন, “ফের একবার ক্রিকেটে ফেরার সুযোগ পেলাম।”

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here